মাসের একটি দিন নিজের জন্য হোক

in আমার বাংলা ব্লগ2 hours ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

প্রতি মাসের একটি দিন আমার নিজের জন্য থাকে।যদিও এই পর্যন্ত আপনাদের সাথে আমার শেয়ার করা হয়নি বিশেষ দিন সর্ম্পকে।আসলে সবকিছুতেই ক্যামেরাবন্দি করার ব্যাপারটা হয়ে ওঠেনা।তাহলে তো সেই আবার অনলাইন,ফোন ,ক্যামেরার মধ্যেই যেন চলে আসতে হয়।ওই বিশেষ দিনটি শুধুই নিজের জন্য থাকে যাতে কোনো ধরনের ডিভাইস থাকেনা।তবে অবশ্য বিশেষ একটি দিন বললে ভুল হবে।কেননা আমি সময়ের মূল্য ওই ভাবে হয়তো দিতে পারিনা।এজন্য কয়েকটি দিন এরকম নিজের হয়ে থাকে বলতে পারেন। আর প্রতিবার মাস শেষের দিনটি আমার জন্য বরাদ্দ থাকবে এটা একদম নিশ্চিত।যেটা আমার দৈনন্দিন রুটিনের বাইরে থাকে।অর্থাৎ প্রতিদিন যেই কাজ গুলো করি সেগুলো থেকে বিরত থাকি বলা যায়।তবে একেবারে অপচয় করি সময় গুলো বিষয়টি তেমন নয়।গতকাল একদম শেষ মুহূর্তে মনে হলো আমার এই বিশেষ দিনটি আপনাদের সাথে শেয়ার করি।আর আপনারাও আমার মত করেন কিনা সেটা জেনে নিই।

IMG20240930225739.jpg

দুপুরের দিকে আমি আমার পছন্দের একটি বই পড়ে থাকি।এই বইটা দুই বছর আগে নিয়েছিলাম।আসলে আমার আধ্যাত্বিক বিষয়াদি সম্পর্কে বেশ কৌতূহল সেই ছোট থেকেই।আর এই বিষয়গুলো নিয়ে আমি অনলাইন থেকে জানার চেষ্টা করি।কিন্তু সেইভাবে সম্ভবপর হয়ে ওঠেনা।এই বইটির নাম ইউটিউব থেকেই জেনেছিলাম।তাই রকমারি থেকে প্রথমবারের মতো বইটি কিনেছিলাম।এই বই এর মূল থিম নিজেকে জানা।আপনি এমন একজন ব্যক্তি যার মধ্যেই লুকিয়ে আছে বিশ্ব ব্রহ্মান্ডকে খুঁজে পাওয়ার শক্তি।বইটি আমি কয়েকবার শেষ করেছিলাম কিন্তু তারপরেও মাঝে মাঝে পড়া হয় আরকি।

IMG20240930230949.jpg

IMG20240930231023.jpg

বর্তমান ঘুমের পরিমাণ টা খুব বেশি বেড়ে গেছে ।সেই জন্য সময় কিছুটা এলেমেলো আমার।আসলে ঘুম ব্যাপারটা তো জোর করার প্রোসেস নয়।যেহেতু ঘুম আপনাপানি আসে তাই আমিও সদ্ব্যবহার করে নিই।কারণ নির্ঘুম রাত আমাদের ব্রেন,হার্ট সবকিছুর জন্যই ক্ষতিকর।তো কালকে একদম অসময়ে ঘুমিয়ে পড়েছিলাম মাগরিবের আযানের পর।সেই সময়টা লোডশেডিং ছিল প্রায় দুই ঘণ্টার মতো ঘুম থেকে উঠে জানতে পারি।অথচ আমি কিন্তু গরম একদমই সহ্য করতে পারিনা।গভীর ঘুম হয়তোবা এরকমই কোনো কিছুই উপলব্ধি করা যায়না।সন্ধ্যা থেকে একেবারে ঘুমিয়ে নয়টার দিকে উঠে মাথা ব্যথা শুরু হয়ে গেল।তারপর ভাবলাম চিপস খাই আর এক কাপ গ্রিন টি।সেগুলো খেয়ে মাথা ব্যথা ঠিক হলো কিন্ত মুড একেবারেই অফ।অসময়ে ঘুম এরকমই মুড অফ করে সবারই।

IMG20240930225847.jpg

IMG20240930230421.jpg

তারপর ঘড়ির কাঁটায় রাত একটু দীর্ঘ হলে ভাবলাম গান শুনি এই সেইসাথে মেহেদী দিই হাতে।তবে আমি যেহেতু মেহেদী দিতে পারিনা এজন্য যেকোনো ভালো ডিজাইন আমার জন্য বিলাসিতা।তাই ভাবলাম কবি বলেছেন, নিজের যা আছে তাই নিয়েই সন্তুষ্ট থাকা উচিত।তারপর কোনো রকমে একটু নেইল পলিশ আর মেহেদী পরে নিলাম।আপনারা নিশ্চয়ই বুঝতে পেরে গিয়েছেন এতক্ষণে আমি কত ভালো মেহেদী আর্টিস্ট, হিহি।মেহেদী দিতে না পারার জন্য এই টপিক নিয়ে আমার কোনো পোস্ট শেয়ার করা হয়না সাধারণত।আমার গতকালের দিনটির আংশিক মুহূর্তের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি।যেহেতু পূর্বে প্ল্যান ছিলনা আপনাদের সাথে শেয়ার করব কিনা তাই প্রতিটি মুহূর্ত ফটোগ্রাফি করা হয়নি।আপনারাও কি একটি দিন নিজের জন্য রাখেন সপ্তাহ কি মাসে জানাবেন কিন্তু বন্ধুরা।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি এখানেই শেষ করছি বন্ধুরা।আমার ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশননিজবাড়ি

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date- 1st October,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 64019.81
ETH 2644.93
USDT 1.00
SBD 2.84