লিপিড প্রোফাইল পরীক্ষার রিপোর্ট||

in আমার বাংলা ব্লগ11 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আছি আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

IMG20230805190640.jpg


গত বৃহস্পতিবার পোস্টে আপনাদের সাথে শেয়ার করেছিলাম আম্মুকে ডাক্তার দেখানো হয়েছিল কিন্তু পরীক্ষা করতে পারিনি।শুক্রবার সবকিছু বন্ধ থাকায় আজকে পরীক্ষা করাতে হয়েছে।আজকে যেহেতু শনিবার,তাই আব্বুর অফিস বন্ধ থাকায় আব্বু নিয়ে গিয়েছিল আম্মুকে।আমার আর যেতে হয়নি।সকাল সাতটার দিকে পরীক্ষার নমুনা দিয়ে এসেছিল ডায়বেটিক হাসপাতালে।লিপিড প্রোফাইল পরীক্ষা ছিল তাই নমুনা হিসেবে শুধুমাত্র রক্ত নিয়েছিল।কিন্তু রিপোর্ট ২ টার দিকে দেওয়ার কথা ছিল আর ডাক্তার তিনটার পর বসবেন।সেজন্য জাস্ট নমুনা নিয়ে বাসায় চলে এসেছিল।কারণ সারাদিন বসে থাকা সম্ভব না হাসপাতালে।বাসা তো খুব বেশি দূরে না শহর থেকে।যদিও এই পরীক্ষাটি পরমাণু থেকে পরীক্ষা করাতে চেয়েছিল কিন্তু ওখানে বেশ সময় লাগে আবার অপেক্ষা করতে হয়।তাই মূলত ডায়বেটিক হাসপাতালে গিয়েছিল।পরীক্ষা গুলো করতে মোট ১৯২০ টাকা লেগেছিল।

IMG20230805190736.jpg

নমুনা দিয়ে নয়টার মধ্যেই বাসায় ফিরে এসেছিল আব্বু আম্মু।বাইকে গিয়েছিল এজন্য বেশি দেরি হয়নি।বাসায় এসে বিশ্রাম নিয়ে ডায়বেটিক হাসপাতালে আবার গিয়েছিল দুপুর দুইটার পর।সেখান থেকে রিপোর্ট নিয়ে একবারে ডাক্তার দেখিয়ে এসেছিল আম্মুকে।ডাক্তার রিপোর্টে দেখে বলেছেন,সবকিছু ঠিকই আছে।অর্থাৎ লিভার,কিডনি ইত্যাদি।শুধুমাত্র ডায়বেটিস ধরা পড়েছ।কিছুদিন আগেও পরীক্ষা করা হয়েছিল কিন্তু তখন ডায়বেটিস ছিলনা।এটার জন্য ডাক্তার কিছু ওষুধ এবং নিয়মনীতি মেনে চলতে বলেছেন।এছাড়া চোখের পাপড়ির উপরে টিউমারের মতো দেখতে যে সমস্যার জন্য পরীক্ষাগুলো করা হয়েছিল সেটার কোনো চিকিৎসা নেই।আসলে ওইটা টিউমার না,সাধারণত এমনিতেই মানুষের দেখা যায় চোখের উপর ।অর্থাৎ যে রোগের জন্য যাওয়া হয়েছিল ওটার কোনো সমাধান নেই।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশননিজ বাসস্থান,সুলতানপুর,রাজবাড়ী
ইংরেজি তারিখ০৫-০৮-২০২৩
ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে অবশ্যই জানাবেন।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 11 months ago 

ছুটির দিন হওয়ায় আপনার জন্য বেশ ভালোই হলো। আপনার আব্বু নিয়ে গিয়েছে হাসপাতালে। আপনার আম্মুর যেহেতু ডায়াবেটিস ধরা পড়েছে, এখন থেকে প্রতিদিন নিয়ম করে হাঁটাহাঁটি করতে বলবেন এবং খাওয়া দাওয়া হিসাব করে খেতে বলবেন। আমার আব্বুরও ডায়াবেটিস ধরা পড়েছে অনেক আগেই। কিন্তু আব্বু সবকিছুই খায়। কোনো কিছুই বেছে খায় না। যে সমস্যার জন্য গিয়েছিলেন,সেটার সমাধান না হলেও, ডায়াবেটিস হয়েছে এটা তো জেনেছেন।

 11 months ago 

জি আমার যেতে হয়নি ছুটি থাকায় আব্বুর।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57616.20
ETH 3030.92
USDT 1.00
SBD 2.25