বেলা শেষে গোধূলি আকাশের অপরূপ সৌন্দর্যের হৃদয় ছুঁয়ে যাওয়া কিছু ফটোগ্রাফি-by @rahnumanurdisha।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

তারিখঃ০৯-০৭-২০২২
বারঃশনিবার

আসসালামুআলাইকুম ।কেমন আছেন সবাই । আশা করি অনেক ভালো আছেন সবাই ।আমিও ভালো আছি।সারাদিন রুমেই থাকি তো তাই একঘেয়েমি কাটাতে কালকে শেষ বিকেলেএকটু ছাদে গিয়েছিলাম । তখন গোধূলি আকাশের যে অপরূপ সৌন্দর্য সেটা অবলোকন করতে পারি।তাই ভাবলাম আপনাদের সাথে এই সৌন্দর্যের কিছু অংশ শেয়ার করেই ফেলি।


দিন থেকে রাত নামার সময় টা যেন সত্যি অপরূপ ।সূর্যাস্ত কালের এই সময়ে আকাশ যেন তার সারাদিনের ক্লান্তি ছেড়ে দিয়ে তার নিজের রূপ মেলে ধরে।আকাশের অনেক রূপ দেখতে পারি আমরা,আকাশ তার নিজস্ব সময়ে নিজের একেক রূপ প্রকৃতির মাঝে তুলে ধরে।মেঘের সময় মেঘলা আকাশ, রোদের সময় রোদেলা আকাশ,দিন থেকে রাত নামার সময় গোধূলি আকাশ,বৃষ্টি শেষে রংধনু জড়ানো আকাশ।
godhuli akash 1.jpeg

godhuli akash2.jpeg

godhuli akash 3.jpeg

ছবি গুলোতে দেখা যাচ্ছে প্রকৃতির মাঝে তুলে ধরা আকাশের বিচিত্র রুপ।আকাশ যেন সীমাহীন, সত্যি আকাশের সীমাহীনতা দেখে নিজেকেও সীমার বাইরে নিয়ে যেতে ইচ্ছা করে। গোধূলির অপরূপ রং দেখে মনে হয় নিজেকেও এই রঙে রাঙায়।
godhuli akash4.jpeg

godhuli akash5.jpeg

আকাশ প্রকৃতি সবকিছুই যেন তার নিজের মতো করে সৌন্দর্য প্রকাশ করছে।

godhuliakash6.jpeg

সবশেষে একটা কথায় বলবো আকাশের বিশালতা অনেক।প্রতিদিন কিছু সময় যদি আকাশের দিকে তাকিয়ে থাকি আমরা, তাহলে আকাশের মতই নিজের মনকে বিশাল করা সম্ভব হয়তো।

আজকের মতো এখানেই শেষ করছি।সবাইকে অগ্রিম ধন্যবাদ আমার পোস্টিটি যারা পড়বেন তাদের মূল্যবান সময় দিয়ে। আবার নতুন কন্টেন্ট নিয়ে হাজির হবো সেই পর্যন্ত ভালো থাকবেন সবাই।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইস-রিয়েল মি ৫ আই
লোকেশন-খলিলপুর,ফরিদপুর
ফটোগ্রাফার-@rahnumanurdisha

Sort:  
 2 years ago 

সূর্যাস্ত কালের এই সময়ে আকাশ যেন তার সারাদিনের ক্লান্তি ছেড়ে দিয়ে তার নিজের রূপ মেলে ধরে।

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু আকাশের এই নতুন রূপ গুলো দেখতে অনেক ভালো লাগে আমার কাছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে আকাশের এই নতুন রূপের দৃশ্যগুলো ফটোগ্রাফির মাধ্যমে ধারণ করতে। গোধূলি বিকেলের আকাশের এই ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

গোধুলি আকাশের অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন সূর্য যখন পশ্চিম আকাশে হেরে যায় সে দৃশ্যটা দেখতে সত্যিই অনেক বেশি রোমাঞ্চকর। আপনার এই ফটোগ্রাফি পোস্ট দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গোধূলি বিকেল বেলা এরকম প্রাকৃতিক সৌন্দর্য খুবই নজর করা হয়ে থাকে। আমার অনেক পছন্দ এই মুহূর্তের সময়টুকু। এই সময় আকাশ তার নতুন রূপ ধারণ করে সূর্য ডুবুডুবু অবস্থায় প্রকৃতি যেন অন্যরূপে সেজে ওঠে।

 2 years ago 

গোধূলির এই সময়টা আমার কাছেও স্বর্গীয় মনে হয়। মাঝে মাঝে আমিও ক্যামেরায় এমন কিছু ছবি ধারণ করার চেষ্টা করি। তবে এই সৌন্দর্য আসলে শুধু অনুভব করা যায় ভাষায় বর্ণনা করা যায় না। ধন্যবাদ ছবিগুলো শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো ছিল মনোমুগ্ধকর। প্রাকৃতিক দৃশ্যের এত সুন্দর ফটোগ্রাফি সত্যি দারুন। শুধু আমার নয় যে দেখবে ফটোগ্রাফি গুলোর তারই মন ছুয়ে যাবে। এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নতুন ইউজারদের থেকে এত সুন্দর সুন্দর পোস্ট পাবো কখনো আশা করি নাই। আশা করি আরও সুন্দর সুন্দর পোস্ট ক্রিয়েট করে আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

গোধূলি লগ্নের অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন মেঘের খুবই ভালো লাগলো। আসলে এরকম দৃশ্য যদি নদীর পাড়ে দখিনা বাতাসে বসে দেখার সুযোগ হয় তাহলে তো কোন কথাই নেই ।মাঝে মাঝে এরকম সময় আমরা বন্ধুরা মিলে পদ্মার পাড়ে বসে উপভোগ করে থাকি।

 2 years ago 

কয়েকটি ছবি ভালো হয়েছে। আপনার প্রতি পরামর্শ থাকবে আপনি ভেরিফাইড মেম্বারদের পোস্টগুলো ভালোভাবে পড়ুন। তাহলে সেখান থেকে অনেক কিছু শিখতে পারবেন। পোস্টটি মোটামুটি ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া,আমি ভেরিফাইড মেম্বারদের পোস্ট দেখার চেষ্টা অবশই করবো। ভাইয়া আমি কিছু কিছু দেখেছিলাম অনারা হেডিং দিয়ে খুব সুন্দর করে লিখেছে।আমি হেডিং দেওয়ার অপশন তারপর কালার অপশন এগুলা লিখার সময়ে দেওয়ার চেষ্টা করেছিলাম পারিনি,অনেক নিয়ম তো এখনো জানিনা।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর সময় । এই সময়ে আকাশ দেখতে খুব ভাল লাগে। বেলা শেষ আকাশ আর মেঘের খেলা লুকচুরি সৌন্দযে ভরিয়ে উঠে ।

 2 years ago 

ধন্যবাদ আপু ,আপনার এত সুন্দর মতামতের জন্য।আসলেই আকাশ দেখতে খুব ভাল লাগে।বেলা শেষে আকাশ আর মেঘের খেলা লুকোচুরি সৌন্দর্যে ভরিয়ে ওঠে।আমার তো গোধূলি আকাশ অনেক ভাল লাগে সব কিছুর চেয়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60045.81
ETH 2420.35
USDT 1.00
SBD 2.43