কেনাকাটা||

in আমার বাংলা ব্লগlast year

||আজ-৬ই,ফাল্গুন||১৪২৯বঙ্গাব্দ,বসন্তকাল||


আসসালামুআলাইকুম/আদব।

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে আরও একটি ব্লগ নিয়ে উপস্থিত হলাম। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

IMG20230219121913.jpg

IMG20230219123128.jpg

আজকে আমি আপনাদের মাঝে যে ব্লগটি নিয়ে এসেছি বন্ধুরা সেটি কেনাকাটা সংক্রান্ত একটি ব্লগ।আজকে সকালে রাজবাড়ী নিউ মার্কেট গিয়েছিলাম কিছু কেনাকাটা করতে।যদিও সব কেনাকাটা আমি ফরিদপুর নিউ মার্কেট থেকেই করে থাকি।কিন্তু এবার ভাবলাম রাজবাড়ী নিউ মার্কেট থেকে কেনাকাটা করবো।তাই সকাল নয়টার ট্রেনে করে রাজবাড়ী গেলাম আমি আর আমার বোন।আমার বোন একটা বোরখা কিনবে এজন্যই মূলত গিয়েছিল আমার সাথে।ট্রেন দশটার দিকে রাজবাড়ী স্টেশনে পৌঁছেছিল।আমরা রাজবাড়ী গিয়ে প্রথমে নিউ মার্কেট গেলাম।প্রথমে একটি দোকানে গিয়ে কিছু থ্রিপিস দেখলাম,যেগুলোর কোয়ালিটি তেমন একটা ভালো ছিলনা।যেহেতু ওই দোকানে বেশ কিছু থ্রিপিস দেখিয়েছিলেন তাই ওখান থেকে কিছু পছন্দ না হওয়ার দরুন আমরা গজ কাপড় নিলাম। শুধুমাত্র একটা জামা এবং পাজামার পিস, মোট ৫২০ টাকা পড়েছিল।তারপর ওখান থেকে বেরিয়ে কয়েকটি দোকান দেখলাম থ্রিপিস এর, তেমন একটা পছন্দ হলোনা আমাদের থ্রিপিস গুলো অনেক পুরনো ড্রেস ছিল ওগুলো।যেহেতু আমরা সচারচর ফরিদপুর থেকেই কেনাকাটা করে থাকি।ফরিদপুর যেকোনো দোকানেই মানসম্মত কাপড় পাওয়া যায়,রাজবাড়ী তে তেমন না। রাজবাড়ীতেও হয়তো পাওয়া যায় মানসম্মত কাপড় কিন্তু আমাদের জানা নেই সেটা।তারপর আমার বোনকে বললাম,বোরখা দেখতে।মার্কেট এর যতটুকু জায়গা পরিচিত ছিল আমাদের, ঘুরে তেমন বোরখার দোকান ও দেখতে পেলাম না যেখানে পছন্দসই বোরখা আছে।তারপর আমার বোন বললো,ফরিদপুর থেকেই কিনবে তাই আমরা মার্কেট থেকে বেরিয়ে পড়লাম।

GridArt_20230219_162121530.jpg

নিউ মার্কেট থেকে বেরিয়ে স্টেশনের দিকে আসতেই একটা ছোট মার্কেট দেখতে পেলাম সেখানে শুধু থ্রিপিস এর দোকান ছিল।আমি আর আমার বোন স্টেশনে ফেরার পথে ওই মার্কেট টাই গেলাম এবং কয়েকটি থ্রিপিস দেখলাম।এর মধ্যে থেকে দুইটি থ্রিপিস নিলাম।একটা লনের সিকুয়েন্স এর কাজের থ্রিপিস এবং একটা ব্লকের কাজের।দুইটা থ্রিপিস একত্রে দাম চেয়েছিল ২২০০ টাকা।আমি বললাম ১৪০০ টাকা দিব,দোকানদার দিয়ে দিলেন।দোকানদার কাকু বললেন, ঈদের কেনাকাটা করতে আসবেন আমাদের এখানে এক্সক্লুসিভ কালেকশন আসবে।মার্কেট টা ছোট হলেও এখানে বেশ ভালো থ্রিপিস ছিল।আর আমার এই ব্যপার টা ভালো লেগেছে থ্রিপিস এর দাম খুব একটা বেশি চাইনি তারা।অন্যান্য দোকানে দেখি তিনগুণ পর্যন্ত দাম চায় দোকানদার পরে অনেকটা দামাদামি করে কিনতে হয়।এক দেড় হাজার টাকায় বেশ ভালো মানের থ্রিপিস পাওয়া যায় দোকানটি তে।তাদের ব্যবহার ও বেশ ভালো লেগেছে।এজন্য ভেবেছি এখান থেকেও এখন কেনাকাটা করবো আমরা।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।
ফটোগ্রাফির জন্য ব্যাবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
লোকেশনরাজবাড়ী
তারিখ১৯-০২-২০২৩
সময়সকাল:১১:০০ঘটিকা
বাররবিবার
ফটোগ্রাফার@rahnumanurdisha

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

বোরখা কেনার উদ্দেশ্যে এত দূরে গিয়েও বোরখা কিনতে পারেননি থ্রি পিস কিনে চলে এসেছেন।তবে যাই হোক অভিজ্ঞতা তো বাড়লো। পরের বারে নিশ্চয়ই এখানে আর আসবেন না। তবে অবশেষে ভালো কিছু থ্রি-পিস পেয়েছেন। ধন্যবাদ আপু আপনার কেনাকাটার মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু।

 last year 

শপিং করার অনুভূতি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন । জেনে খুব ভালো লাগলো। এবার বোরকা কিনতে না পারলেও পরবর্তীতে গিয়ে কিনে নিয়ে আসবেন। আপনি তো দাম অনেক কম পড়তে পারেন। ২২০০ টাকার থ্রি পিস বলছেন ১৪০০ টাকা। এত সুন্দর পোস্টের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামতের জন্য।

 last year 

আপনারা কেনাকাটা করার জন্য অনেক দূর গিয়েছিলেন ট্রেনে করে। আপনার বোন আপনার সাথে গিয়েছিল বোরকা কিনবে বলে। যদিও বড় বড় মার্কেটগুলোতে এত বেশি ভালো জামা কাপড় পাননি কিন্তু স্টেশনের কাছে আসার পরে একটি ছোট মার্কেট দেখলেন যেখানে শুধু থ্রি-পিস ছিল সেখান থেকে দুইটি থ্রি পিস পছন্দ হওয়ার পর কিনেছিলেন এটা জেনে ভালো লাগলো। ২২০০ টাকার থ্রি-পিস আপনারা ১৪০০ টাকা দিয়ে নিয়ে এসেছেন এটা জেনে অবাক হলাম। যদিও প্রত্যেক দোকানে একই দামের জামা কাপড় বিক্রি করে না। যাইহোক ভালো কেটেছে তাহলে কেনাকাটা করার মুহূর্ত।

 last year 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামতের জন্য।

 last year 

কেনাকাটা করার উদ্দেশ্যে দুই বোন রাজবাড়ীতে গিয়ে নিজেদের থ্রি-পিস কিনেছেন এটা জেনে খুবই ভালো লাগলো। আসলে বর্তমান সময়ের দোকান এটা এত বেশি দাম চায় যে সেখানে কতটা কম বলা যায় ভাবতেই নিজের কাছে খারাপ লাগে। অবশেষে ২২০০ টাকার থ্রি পিস ১৪০০ টাকায় কিনেছেন। আমি মাঝে মাঝে ভেবে অবাক হয়ে যাই যে এত দাম তারা কিভাবে চায় আর এত কম দামে তারা কিভাবে দেয় হাহাহা। যাইহোক আপনাদের এই কেনাকাটার মুহূর্তটা পড়ে খুবই ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

দুই বোন মিলে কেনাকাটা করতে গেলেন আর কেনাকাটার অনুভূতি শেয়ার করেছেন খুব ভাল লাগলো। আপনারা বোরকা কিনতে গিয়ে থ্রিপিস নিলেন যার দাম ২২ শ টাকা চাইলেও ১৪ শ টাকায় দিয়েছে। এরা এমনই। দাম এমন চায় আর দেয় এত কমে তখন নিজেকে মনে হয় মাছের বাজারে এলাম নাকি। যাই হোক খুব ভাল লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনার বোনকে নিয়ে কেনাকাটা করে সেই অভিজ্ঞতা সুন্দর ভাবেই আমাদের সাথে বর্ণনা করেছেন। কিছু কিছু দোকানদার আছে অতিরিক্ত দাম চায়। শেষে যে দোকনটিতে গেছেন ঐ দোকানদার মামা ভালই বুঝলাম। আবার ঈদের মার্কেটের দাওয়াতও দিয়ে দিলো, যেতে পারেন। ধন্যবাদ আপু।

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43