স্বরচিত কবিতাঃ অচেনা অতিথি।।

in আমার বাংলা ব্লগlast year

আসসাামুআলাইকুম/আদাব


আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি।

heart-1164739_1280.jpg

সোর্স

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। স্টিমিট প্লাটফর্মে এটি আমার তেরো তম কবিতা।আমার কবিতা লিখতে এবং পড়তে অনেক ভালো লাগে।এই প্লাটফর্মে এসে অন্যের কবিতা লেখা দেখে উৎসাহিত হয়ে নিজেও কবিতা লেখার চেষ্টা ক্রমান্বয়ে করে যাচ্ছি।কবিতা লিখলে মনের মধ্যে ভিন্ন এক অনুভূতি কাজ করে।তাই মনের প্রশান্তির কথা ভেবে আর পোস্টে ভিন্নতার কথা চিন্তা করেই বিভিন্ন বিষয় নিয়ে কবিতা লেখার চেষ্টা করি।আমার আজকের কবিতার বিষয় অচেনা অতিথি।কবিতায় বিবৃতি করা হয়েছে,গন্তব্যহীন কোনো এক পথে যাত্রা আরম্ভ করা এক যুবক হঠাৎ এক অচেনা মেয়ের প্রেমে পড়ে।মেয়েটি কোনো এক স্টেশন থেকে তার কামরায় উঠে পড়ে কোথাও যাওয়ার উদ্দেশ্যে।অন্যদিকে যুবক কোথায় যাবে সেটা জানেনা,মনের গভীরে কোথাও একটা একাকীত্ব কাজ করে তার।তার একাকিত্ব ভরা হৃদয়ে কেউ আশার আলো হয়ে আসুক তার অপেক্ষায় তিনি।আর তার আশাটা পূর্ণ হতে গিয়েও যেন হলোনা।সময় শেষ হয়ে গেল,মেয়েটি তার গন্তব্যে পৌঁছে গেল।যুবক মনের মধ্যে জমানো কথা বলতে গিয়েও আর পারলো না ওইটুকু সময় ভাবতেই যেন কেটে গেল।তার শূন্য হৃদয় শূন্যতার মাঝেই থেকে গেল,বরং আরও উতলা হয়ে উঠলো মন অচেনা অতিথির জন্য।চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে কবিতা শুরু করা যাক।

অচেনা অতিথি

উতলা হয়ে বসে রয়েছি
আনমনে কারো অপেক্ষা।
এই বুঝি সিক্ত হৃদয় পেলো
এক আশার আলো
অপেক্ষার প্রহর হয়তো
হবে শেষ মুহূর্তেই।
গন্তব্যহীন পথের যাত্রী আমি
কোথাও একটা গিয়ে ঠিক
হবে যাত্রার বিরতি।
আর ঠিক তখনি সামনে এসে
বসে পড়লো খোলা চুলের
এক সুন্দরী রমণী।
দেখতে ভারী মিষ্টি,কাজল ভরা আঁখি।
মুগ্ধ হয়ে গেলাম রূপে তার।
তাকিয়ে আছি অপলক দৃষ্টিতে
শুধু তারই দিকে।
মুহূর্তেই শূন্য হৃদয়ে এলো
আশার আলো।
এই বুঝি দেখা পেলাম তাহার।
অচেনা অতিথি কি চেনা অতিথি
হতে পারেনা,বড্ড মন চাইল জানতে।
ইচ্ছে হলো মনের যত দ্বিধা দ্বন্দ্ব
কে করে বিদায়,বলে নিই হবে কি
আমার সঙ্গী?
ভাবতে ভাবতেই সময় গেলো ফুরিয়ে
আর তুমি অচেনা অতিথি হয়েই
রয়ে গেলে এই মনের গহীনে।

সমাপ্ত

ধন্যবাদ সবাইকে আমার কবিতাটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

খুবি সুন্দর কবিতা লিখেছেন, আপনার কবিতা পড়ে খুবি ভালো লেগেছে আমার।এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। বিশেষ করে এই লাইন গুলো অসাধারণ ছিলো।

আর ঠিক তখনি সামনে এসে
বসে পড়লো খোলা চুলের
এক সুন্দরী রমণী।
দেখতে ভারী মিষ্টি,কাজল ভরা আঁখি।
মুগ্ধ হয়ে গেলাম রূপে তার।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার ভালো লেগেছে আমার কবিতাটি জেনে খুশি হলাম।

 last year 

এই প্লাটফর্মে এটি আপনার ১৩ তম কবিতা জানতে পেরে ভালো লাগলো।। মাঝে মাঝে আপনি কবিতা লিখেন এর আগেও আমি কয়েকটি পড়েছি।।
আজকের কবিতা খুবই ভালো লেগেছে আমার কাছে কবিতার মাঝে গভীর ভালোবাসা প্রকাশ পেয়েছে।।
আমার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভবিষ্যতে আরো ভালো কবিতা মামার কাছ থেকে আশা করি।।।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামতের জন্য।

 last year 

আপু আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। প্রতিটা ছন্দ খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। কবিতার নামের সাথে মিলিয়ে প্রতিটা লাইন খুব সুন্দর লিখেছেন। ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আজকে আপনি আপনার ১৩ তম কবিতা নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। আপনার কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে আপু। আপনার কবিতা লেখার টপিক খুবই সুন্দর ছিল। আসলে আমি কবিতা লিখতে যেমন পছন্দ করি তেমনি কবিতাগুলো পড়তেও আমার কাছে ভীষণ ভালো লাগে। অচেনা অতিথি কবিতাটির প্রত্যেকটা লাইন খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। প্রত্যেকটা লাইন খুবই সুন্দর ভাবে মিলেছে ছন্দের সাথে ছন্দ। এরপর আপনার ১৪ তম কবিতার অপেক্ষায় থাকলাম।

 last year 

ধন্যবাদ আপু সবসময় চমৎকার মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 last year 

আপু আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতা টাইটেলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এর আগেও আপনি বারটি কবিতা লিখেছেন এটা দিয়ে আপনার ১৩ তম কবিতা। আপনার কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে অচেনা অতিথি কবিতার প্রত্যেকটা লাইন খুব সুন্দরভাবে সাজিয়ে লিখেছেন আপনি। ছন্দ গুলো খুবই দারুণ ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

বাহ! আপু আপনি তো দেখছি দিন দিন বেশ চমৎকার সুন্দর সুন্দর কবিতা লিখছেন। এটা অবশ্য ঠিক যে কোন লেখায় ধারাবাহিকভাবে লিখতে থাকলে একটার পর একটা লেখার উচ্ছ্বাস বা আকাঙ্ক্ষা তৈরি হয়ে যায়, তারই প্রমাণ হলো আপনার আজকের অচেনা অতিথি নামক কবিতা। খুব চমৎকারভাবে অচেনা অতিথি কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য সবসময়।

 last year 

আপনি আমাদের মাঝে অনেকগুলো কবিতা উপহার দিয়েছেন তার মধ্যে আজকে ১৩ তম কবিতা চলছে।অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

বাহ্! আপনি তো দারুণ কবিতা লিখেন আপু। দিন দিন আপনার কবিতাগুলো অনেক সুন্দর হচ্ছে। অচেনা অতিথি কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন এককথায় দুর্দান্ত হয়েছে। আশা করি সামনেও অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদেরকে উপহার দিবেন। যাইহোক এতো সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55885.64
ETH 2358.26
USDT 1.00
SBD 2.31