আমার ক্যাপচার করা ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগlast year
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ ফুলের ফটোগ্রাফি ❤️

আমি আজকে আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি ব্লগ নিয়ে হাজির হলাম বন্ধুরা। পোস্টে ভিন্নতা আনতে আমরা নিয়মিত বিভিন্ন ধরনের লেখা শেয়ার করে থাকি।আর এই ভিন্নতা ধরে রাখতে ফটোগ্রাফি যেন অপরিহার্য।ফটোগ্রাফি পোস্ট দেখতে এবং পড়তে ভীষণ ভালো লাগে,তাই আপনাদের মাঝে সপ্তাহে একদিন আমার এই প্রচেষ্টা।যেহেতু আমার আজকের পোস্টের বিষয় ফুলের ফটোগ্রাফি। আমি আপনাদের মাঝে মোট সাতটি ফুলের ফটোগ্রাফির শেয়ার করতে যাচ্ছি। ফটোগ্রাফিগুলো ক্যাপচার করেছিলাম নার্সারি এবং একটি ফুল বাগান থেকে। নিম্নে আপনাদের সামনে তুলে ধরছি আমার আজকের উপস্থাপনা।

IMG20230517163613.jpg


এই ফুলটির নাম চাইনিজ গোলাপ।একটু ভিন্নধর্মী গোলাপ এটি বলা যায়।আমাদের দেশে সাধারণত যে গোলাপ গুলো বেশি দেখা যায়,সেগুলো থেকে একটু আলাদা বৈশিষ্ট্য বহন করে ফুলটি।ফুলটির কালার জাস্ট অসাধারণ লাগছিল সামনে থেকে দেখতে।তাই আর ক্যাপচার না করে পারিনি। ফুলটির ফটোগ্রাফি একটি নার্সারি থেকে করেছিলাম।আপনাদেরও অনেক ভালো লাগবে বন্ধুরা ফুলটি।

IMG20230517163631.jpg


মরু গোলাপ/এডেনিয়াম প্ল্যান্ট।এই ফুলটি দেখতে চমৎকার লাগছিল।বিশেষ করে রঙ।এই ছবিটিও আমি নার্সারি থেকে নিয়েছিলাম।যেকোনো ধরনের গোলাপ ফুল দেখতে আমার ভালো লাগে।পৃথিবীর সবগুলো আকর্ষণীয় জিনিসগুলোর মধ্যে ফুল অন্যতম।শুধুমাত্র আমার নয়,যে কারোই পছন্দের ফটোগ্রাফির বিষয় এই ফুল।

IMG20230517163620.jpg

এই ফুলের নাম রঙ্গন ফুল।এগুলো দেখতে ভীষণ ভালো লাগে। হালকা গোলাপী রঙের হওয়ায় ফুলটি বাগানে ফুটে থাকলে বেশ নজর কাড়ে।এই ফুলটির ফটোগ্রাফি একটি ফুল বাগান থেকে করেছিলাম। বিকেলের সুন্দর পরিবেশে ফুলটি দেখতে চমৎকার লাগছিল।তাই ক্যাপচার করতে ভুল করিনি।ছবিটি নার্সারি থেকে নিয়েছিলাম

IMG20230517163920.jpg


IMG20230517163916.jpg


IMG_20230519_225322.jpg


এটি ডেইজি ফুল।লাল,হলুদ রঙের ফুলটি দেখতে চমৎকার লাগছিল।এই ছবিটিও আমি নার্সারি থেকে নিয়েছিলাম।লাল হলুদ, রঙের ফুলগুলো যেন প্রকৃতির অপরূপ সৌন্দর্যের এক বহিঃপ্রকাশ।

IMG20230517163926.jpg


গোলাপী রঙের ফুলটি হচ্ছে জবা ফুল।এই ফুল আমাদের সকলেরই পরিচিত একটি ফুল।কম বেশি সবারই ভালো লাগার একটি ফুল জবা। অন্যান্য রঙের পাশাপাশি গোলাপি রঙের জবা ফুল বেশ চমৎকার লাগে।ফুলটির ফটোগ্রাফি করেছিলাম নার্সারি থেকে।আপনাদের নিশ্চয় ভালো লেগেছে ফুলটি।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনফরিদপুর

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

আপু আপনার সব গুলো ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আজকে আপনার পোষ্টের মধ্যে নতুন একটি ফুল দেখতে পেলাম। আর সেটা হলো মরু গোলাপ বা এডেনিয়াম প্ল্যান্ট। ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু আপনি নার্সারি ও ফুলের বাগান থেকে বেশকিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে ফুল আমরা সবাই খুব ভালোবাসি।আপনি ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বিবরন তুলে ধরেছেন। চমৎকার হয়েছে আপনার তোলা ফটোগ্রাফি গুলো। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের মাধ্যমে সবসময় পাশে থাকার জন্য।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে।চাইনিজ গোলাপ, ডেইজি ফুল,রঙ্গন ফুল আর জবা ফুল দেখতে খুবই ভালো লাগে। এত সুন্দর ফুল দেখলে ফটোগ্রাফি করতে অনেক ইচ্ছে জাগে। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 last year 

জবা ফুল গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। ডেইজি ফুল গুলোর ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারন লাগতেছে। আপু আপনি দেখছি দারুন ফটোগ্রাফি করতে পারেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখতে তো দারুন লাগছে। ফুল আমার খুবই প্রিয়। ফুল ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া অসম্ভব। আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে চাইনিজ গোলাপ ও ডেইজি ফুলগুলো ভীষণ ভালো লেগেছে। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আমার করা ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি আপনার এই সপ্তাহের প্রচেষ্টায় দারুন ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। এছাড়া ফুলের ফটোগ্রাফি করতে আমারও বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

জি আপু আমারও অনেক ভালো লাগে ফুলের ফটোগ্রাফি করতে। ধন্যবাদ আপনাকে।

 last year 

ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামতের জন্য।

 last year 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। প্রতিটি ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে।আমার কাছে বেশ সুন্দর লেগেছে জবা ফুলের ফটোগ্রাফিটি। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের মাধ্যমে সবসময় উৎসাহিত করার জন্য।

 last year 

একটা সময় আমি অনেক ফটোগ্রাফি করতে পছন্দ করতাম, মরু গোলাপ আমি কখনো দেখিনি, ডেইজি ফুল কিন্তু আমার খুবই চমৎকার লাগে। কেন জানি এই ফুলটা আমার খুব পছন্দ, সবগুলো ফটোগ্রাফি খুব চমৎকার ছিলাম।

 last year 

ধন্যবাদ,আপনার ডেইজি ফুল ভালো লাগে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65578.21
ETH 2613.33
USDT 1.00
SBD 2.67