মায়া (পর্ব -১)||

in আমার বাংলা ব্লগlast year (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আছি আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

IMG20230816120433.jpg


বর্তমান আলোচিত একটি প্রশ্ন সোশ্যাল মিডিয়া গুলোতে ঘুরপাক খাচ্ছে। আমরা সকলেই ইতিমধ্যে প্রশ্নটির সাথে পরিচিত।নারী বা পুরুষ কিসে আটকায়?প্রশ্নের উত্তরে বিভিন্ন জনের বিভিন্ন মতামত প্রকাশ পেয়েছে।তবে আমার কি মনে হয় জানেন।মানুষ শুধুমাত্র মায়ায় আটকাতে পারে।যখন কোনো কিছু ছেড়ে চলে যাওয়ার অধিক অপশন থাকতেও নগণ্য কিছুকে হাতিয়ার করে মানুষ কোথাও একটা থেকে যায়।সেটি একধরনের মায়া।মায়া মানুষের জীবনে যেকোনো কিছুর ক্ষেত্রেই হতে পারে।সেটা হতে পারে প্রিয় বা অপ্রিয় কোনো কিছু।প্রিয় জিনিসগুলোর সাথে আসলে ভালোবাসা থাকে,যা মানুষ জীবন পর্যন্ত দিতে হলেও ছেড়ে যায়না।আর অপ্রিয় জিনিসগুলোর প্রতি তৈরি হয় অদ্ভুত এক মায়া। এখান থেকে সরে আসা সেই ব্যাক্তির জন্য এক আকাশ পরিমাণ কষ্টের সমান।

IMG20230816115106.jpg

মূল ঘটনায় আসা যাক,আমি বর্তমান যেই কলেজে পড়াশুনা করছি।এই কলেজে প্রথম দিকে ভর্তি হয়েই আমি অসন্তুষ্ট।ইচ্ছে ছিল দ্বিতীয় বর্ষে পদার্পণ করে টিসি নিয়ে বেরিয়ে আসবো।কিন্তু অনেকটা সময় কেটে যায় করোনা মহামারির জন্য।প্রায় তিন বছর এক বর্ষে থাকতে হয়েছে আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের।সবকিছু স্বাভাবিক থাকলে হয়তো এক বছরেই দ্বিতীয় বর্ষে পদার্পণ করা সম্ভব হতো।কিন্তু বিশ্বের অস্বাভাবিক পরিস্থিতি সময়টাকে দীর্ঘমেয়াদি করে।

একটা জায়গায় তিন বছর থাকার পর সেখান থেকে বেরিয়ে আসা বেশ কষ্টের একটা বিষয়।যদিও এটা সবার জন্য কষ্টের না।পৃথিবীতে এক একজন মানুষ এক এক মানসিকতার,তাই একজনের সাথে অন্যজনের মানসিকতার পার্থক্য থাকবে এটাই স্বাভাবিক। হ্যা, সবার মনে প্রশ্ন আসতে পারে নিশ্চয় অনেক বন্ধুবান্ধব হয়ে গেছে তাই মায়ায় আটকে গিয়েছি হয়তো।কিন্তু না আমার এখানে কোনো কাছের বন্ধু বা বান্ধবী কোনোটাই হয়নি।কলেজে তো যাওয়ায় হয় কয়েকবার এজন্য সবার সাথে বন্ডিংটা তৈরি হয়ে ওঠেনি। আবার আমার কলেজ যে শহরে,সেই শহরেও থাকিনা।তাই কয়েকজনের সাথে যোগাযোগ হয় শুধুমাত্র ভার্চুয়ালি।আমি যেহেতু গণিত বিষয় নিয়ে পড়ছি,তাই আমাদের ব্যাচের অন্যরা নিজ ডিপার্টমেন্টের স্যারের কাছে টিউশন পড়তে যায়। যার জন্য বেশিরভাগই রাজবাড়ী শহরে থাকে।প্রথমদিকের যে একটা অপ্রিয় বিষয়টা ছিল,কলেজ এবং শহর নিয়ে।সেজন্য কখনো ওই শহরে থাকার সিদ্ধান্তও নিই নি। আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।পরবর্তী পর্বে এই গল্পের বাকি অংশটুকু শেষ করবো ইনশাআল্লাহ।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনরাজবাড়ী

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

নারীরা কিসে আটকায় সাম্প্রতিক আলোচিত বিষয়। ফেসবুকের মধ্যে প্রবেশ করলে দেখা যায় বিভিন্ন ধরনের লেখা কিসে আটকায়। আপনি একদম ঠিক বলছেন টাকা পয়সা আত্মসম্পদ কিছুতে কেউ আটকায় না। শুধু মায়া-মমতা এবং ভালোবাসা হচ্ছে অন্যকে আটকে রাখার জন্য যথেষ্ট। আপনি যতেষ্ট বললেন কলেজে থাকতে থাকতে কলেজের প্রতি একটা মায়া পড়ে যায়। ঠিক তেমনি মায়াটা যদি কাজ না করে সেখানে কাউকে আটকানো যায় না। সুন্দর লিখেছেন আপনি ভালো লেগেছে পড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44