পেন্সিলের একটি নকশা ম্যান্ডেলা আর্ট||

in আমার বাংলা ব্লগ2 years ago

||আজ- ৭ইঅগ্ৰাহয়ণ||১৪২৯বঙ্গাব্দ,হেমন্তকাল||


হ্যালো বন্ধুরা,

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে একটি পেন্সিলের নকশা ম্যান্ডেলা আর্ট নিয়ে উপস্থিত হয়েছি।আমি এই আর্ট টি খুব সহজেই করেছি।তাই আপনাদের মাঝে বর্ণনা করছি আর্ট এর ধাপগুলো।

নকশা ম্যান্ডেলা

IMG20221122150248.jpg

উপকরণসমূহ-

  • সাদা অফসেট কাগজ
  • পেন্সিল 2B
  • রবার
  • কাটার
  • স্কেল

IMG20221122144352.jpg

আমি নকশা ম্যান্ডেলা আর্ট টি যেভাবে আর্ট করেছি,নিম্নে সবগুলো ধাপ শেয়ার করছি।

ধাপ-১

প্রথমে সাদা কাগজে কম্পাস দিয়ে একটি বৃত্ত একে নিতে হবে।

IMG20221122135252.jpg

ধাপ-২

তারপর বৃত্তের মাঝ বরাবর নকশা টি দুইভাগে করার জন্য পেন্সিল দিয়ে বাঁকা করে আর্ট করলাম।

IMG20221122135739.jpg

ধাপ-৩

এবার আবার ৩ টি ছোট বৃত্ত নকশার একপাশে আর্ট করলাম কম্পাস দিয়ে।

IMG20221122140026.jpg

ধাপ-৪

এবার ছোট বৃত্ত টির মাজখানে ডিজাইন করে নিলাম।এবং বৃত্তের বাইরের অংশে ডিজাইন করে নিলাম।

IMG20221122141040.jpg

ধাপ-৫

এবার আমি পেন্সিল দিয়ে বাকি অংশের ডিজাইন করে নিলাম এবং নিজের একটি সাইন এর মাধ্যমে অঙ্কন শেষ করলাম।

IMG20221122141304.jpg

IMG20221122150246.jpg

আর্টটি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং আর্টিস্ট@rahnumanurdisha
লোকেশনসুলতানপুর,রাজবাড়ি
আজকের মতো এখানেই শেষ করছি। আমার নকশার ম্যান্ডেলা পেন্সিল আর্টটি কেমন লেগেছে কমেন্টে অবশ্যই জানাবেন বন্ধুরা। আবার নতুন কোন আর্ট নিয়ে খুব শীঘ্রই আপনাদের সামনে হাজির হবো।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।আর অবশ্যই সতর্কতার সাথে চলাচল করবেন।


ধন্যবাদ সবাইকে

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️ আল্লাহ হাফেজ❤️

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে ম্যান্ডেলার নকশা ভালই হয়েছে। এ আর্টটি আমিও অনেকদিন আগে থেকে চিন্তা করছি কিন্তু আঁকার সময় পাচ্ছিনা। আমি যেটা দেখেছি সেটা অবশ্য পুরোটাই ভরা ছিল আপনি সাইডের অংশটুকু খালি রেখেছেন তারপরও ভালো লাগছে দেখতে। ডিজাইনগুলো ছোট ছোট হওয়ার কারণে আরো বেশি সুন্দর লাগছে।

 2 years ago 

ও আচ্ছা।ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। পেন্সিল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার আজকের আর্টটিও দেখতে অনেক সুন্দর লাগছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু চেষ্টা করেছিলাম।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার আকাঁ ম্যান্ডেলা আর্টটি অসাধারণ লাগছে।এরকম আর্ট করতে হলে খুব ধৈর্য ও সময় লাগে।আর দেখে মনে হচ্ছে আপনি খুব ধৈয্য ও সময় নিয়ে আর্টটি সম্পূর্ণ করেছেন। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি মেন্ডেল আর্ট দেখে সত্যি খুব ভালো লাগলো‌। আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করেছেন । আপনার আর্ট নিখুঁত হয়েছে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে । এত সুন্দর আট পোস্ট শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ম্যান্ডেলাটি যে মূল নকশার,সেটির নাম ইন এন্ড ইয়ান। অঅর্থাৎ ভালর মধ্যে থাকা মন্দ আর মন্দের মধ্যে থাকা ভাল।অসম্ভব সুন্দর হয়েছে নকশাটি।ধন্যবাদ সুন্দর নকশাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।মন্তব্য টা বেশ জটিল ছিল।😊

 2 years ago 

পেন্সিলে ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে। আপনি সুন্দর করে ধাপে ধাপে এঁকে দেখালেন অনেক ভাল লাগলো। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

জি আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিলের ম্যান্ডেলা আর্টটি সুন্দর হয়েছে। আমার কাছে পেন্সিল এর আর্ট করতে এবং দেখতে বেশ ভালো লাগে। ছোট ছোট কারুকাজ দিয়ে ম্যান্ডেলা আর্ট গুলো বেশি ভালো লাগে। আপনি যদি মার্কার দিয়ে করতেন তাহলে আরো অনেক বেশি সুন্দর ভাবে ফুটিয়ে উঠতো। তাছাড়া সব ঠিক ছিল।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুব চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করলেন। আমি তো সব সময় মার্কার কলম দিয়ে ম্যান্ডেলা আর্ট পড়তাম। কিন্তু আপনি এত নিখুঁতভাবে পেন্সিল দিয়ে পুরো আর্ট টি সম্পন্ন করলেন এটি আমার কাছে বেশ ভালো লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মতামতের জন্য।আমি পেন্সিল দিয়ে ট্রাই করেছি।আসলে হয় কিনা দেখার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট সব সময় জেল পেন দিয়েই করা হয়। কখনো পেন্সিল দিয়ে করার চেষ্টা করিনি। আসলে পেন্সিল দিয়ে এই ফুলগুলো করতে অনেকটা সময় লাগে। সত্যি আপু আপনি অনেক ধৈর্য নিয়ে সুন্দর একটি আর্ট করেছেন। দেখতেও বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপনি ঠিকই বলেছেন।আমি পেন্সিল দিয়ে ট্রাই করেছিলাম হয় ।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66