রঙিন কাগজের তৈরি উড়োজাহাজ অরিগামি||

in আমার বাংলা ব্লগlast year
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি।প্রকৃতিতে বর্ষার আমেজ বিদ্যমান।কয়েকদিন আগের প্রখর তাপমাত্রা শেষে প্রকৃতি বেশ ঠান্ডা এখন বলা যায়।কিছু কিছু জায়গায় জনজীবন বিপাকে পড়েছে এই ভারী বর্ষণের কারণে। সৃষ্টিকর্তা খুব দ্রুত সমস্ত ভোগান্তি দূর করে দিবেন ইনশাল্লাহ।আমাদের ধৈর্য্য ধারণ করতে হবে শুধু এমতাবস্থায়।তো বন্ধুরা আমি আজকে আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে তৈরি একটি অরিগামি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি।রঙিন কাগজের তৈরি যেকোনো ধরনের অরিগামি তৈরি করতে আমার ভালো লাগে।রঙিন কাগজ দিয়ে ভিন্ন ভিন্ন অরিগামি তৈরি করলে দেখতে চমৎকার লাগে ।তাই আমি আজকে আপনাদের মাঝে রঙিন কাগজের তৈরি একটি উড়োজাহাজ অরিগামি নিয়ে হাজির হয়েছি।বাচ্চাদের পছন্দের খেলনার মধ্যে এটি একটি।এভাবে করে অরিগামি তৈরি করে দিলে তারা খুবই খুশি হবে।আমি বাচ্চাদের কথা মাথায় রেখে মূলত আজকের অরিগামি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আশা করছি আপনাদের ভালো লাগবে আমার আজকের ব্লগটি। আমি যেভাবে রঙিন কাগজ দিয়ে গাজরের অরিগামিটি তৈরি করেছি নিম্নে সমস্ত প্রক্রিয়া বর্ণনা করছি।

❤️ উড়োজাহাজ ❤️

IMG20230808141205_05.jpg



উপকরণসমূহ-

  • রঙিন কাগজ

ধাপ-১

প্রথমে একটি রঙিন কাগজ নিয়ে নিয়েছি।তারপর মাঝ বরাবর ভাজ করে নিয়েছি। এবার উপরের দিকের দুই অংশ ভাজ করে নিয়েছি ছবির মতো করে।

IMG20230808134400.jpg

IMG20230808134451.jpg

IMG20230808134709.jpg

ধাপ-২

এবার উপরের দিকের ভাজ টেনে নিয়ে আরও একটি ভাজ দিয়ে নিয়েছি ছবির মতো করে।

IMG20230808134851.jpg

IMG20230808134919.jpg

ধাপ-৩

এবার উল্টো দিকে ভাজ করে নিয়েছি দুই পাশের অংশ।তারপর উপরের অংশ ভাজ দিয়ে নিয়েছি ছবির মতো করে।ভাজ খুললে ছবির মতো দেখতে হবে।

IMG20230808135257.jpg

IMG20230808135459.jpg

IMG20230808135507.jpg

ধাপ-৪

এবার দুই পাশের দুই অংশ ভাজ করে নিয়েছি। তারপর মাঝখানের অংশটি বের করে উপরের দিকে উঠিয়ে নিয়েছি ।

IMG20230808135610.jpg

IMG20230808135706.jpg

IMG20230808135823.jpg

ধাপ-৫

এবার ছবির মতো ভাজ করে নিয়েছি।তারপর দুই অংশ দুই দিক থেকে ভাজ করে নিয়েছি।আমার উড়োজাহজটি প্রস্তুত হয়ে গিয়েছে।

IMG20230808140412.jpg

IMG20230808140607.jpg

IMG20230808140715.jpg

IMG20230808140901.jpg

IMG20230808140920.jpg

IMG20230808140922.jpg

IMG20230808144522.jpg

IMG20230808140923.jpg

IMG20230808140924.jpg

বিভাগডাই প্রজেক্ট
ডাই ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং প্রস্তুতকারক@rahnumanurdisha
লোকেশনসুলতানপুর,রাজবাড়ি

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার ডাই পোস্টটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করলে দেখতে খুব সুন্দর লাগে‌। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে উড়োজাহাজ তৈরি করেছেন। দেখে বেশ ভালো লাগলো‌ আপনার পোস্ট দেখে শৈশবের কথা মনে পড়ে গেলো । প্রাইমারি স্কুল থাকতে কাগজ দিয়ে নানা কিছু তৈরি করতাম। এত সুন্দর ডাই পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 last year 

ছোটবেলায় আমিও অনেকবার কাগজ দিয়ে উড়োজাহাজ বানিয়েছি। তখন বেশিরভাগ রঙিন কাগজ না সাদা কাগজ দিয়েই বেশি তৈরি করা হতো। এটাকে আবার অনেকেই বলতো উড়োজাহাজ আবার অনেকেই বলত রকেট। খুব সুন্দর হয়েছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

ওয়াও চমৎকার ভাবে আপনি আজ আমাদের মাঝে।রঙিন কাগজের তৈরি উড়োজাহাজ অরিগামি তৈরি করেছেন। রঙিন কাগজের যেকোনো জিনিস দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। আর আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর অরিগামি তৈরি করেছেন। শুভকামনা রইল অতি সুন্দর একটি পোস্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার কাগজ দিয়ে তৈরি উড়োজাহাজ টি অনেক সুন্দর হয়েছে। আপনার উড়োজাহাজ টি দেখে ছোট কাল এর কথা মনে পড়ে গেল। আপনার এই উড়োজাহাজের অরিগ্যামির ধাপ গুলো অনেক সুন্দর হয়েছে।এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু অতি বৃষ্টির কারণে মানুষকে অনেক ভোগান্তির স্বীকার হতে হয়। তাছাড়া বৃষ্টি কম হলেও সমস্যা এই হচ্ছে আমাদের প্রকৃতির নিয়ম। যাক আপনি খুব সুন্দর একটি অরিগ্যামি তৈরি করলেন রঙিন কাগজ দিয়ে দেখতে চমৎকার হয়েছে। এই ধরনের উড়োজাহাজ তৈরি করে আমরা ছোটবেলায় অনেক খেলা করতাম। বেশ ভালো লেগেছে আপনার শেয়ার করা অরিগ্যামি।

 last year 

হ্যা আপু ঠিক বলেছেন একদম।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

রঙ্গিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে ও দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি উড়োজাহাজের অরিগ্যামি তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। তৈরি করার দাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের মাধ্যমে সবসময় উৎসাহিত করার জন্য।

 last year 

ছোটবেলায় এভাবে কাগজ দিয়ে প্লেন বানিয়ে খেলতাম। অনেকদিন পর আজকে কাগজের প্লেন দেখতে পেলাম। আজকে আপনি খুবই সুন্দরভাবে রঙিন কাগজ ব্যবহার করে উড়োজাহাজ তৈরি করেছেন। যা দেখতে খুবই সুন্দর হয়েছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 last year 

আপনি রঙিন কাগজ দিয়ে উড়োজাহাজ বানিয়েছেন এটি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। ছোটবেলার স্কুলে বসে খাতা ছিড়ে উড়োজাহাজ বানিয়ে জানালা দিয়ে উড়িয়ে দিতাম।যাইহোক অসংখ্য ধন্যবাদ আপু রঙিন কাগজ দিয়ে উড়োজাহাজ বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

জি আপু একদম ঠিক বলেছেন স্কুলে গিয়ে এরকম করা হতো।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

রঙিন কাগজের তৈরি উড়োজাহাজ তৈরি অসাধারণ হয়েছে, দেখে খুবি ভালো লেগেছে আমার। ধাপে ধাপে তৈরি দেখে শিখতে পারলাম।

 last year 

আপনার ভালো লেগেছে এবং শিখতে পেরেছেন এটাই আমার সার্থকতা।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59541.21
ETH 2543.02
USDT 1.00
SBD 2.53