গাদা ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast month
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ গাদা ফুল ❤️

আজ আমি আপনাদের সাথে গাদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি।গাদা ফুল বেশ কয়েক জাতের আছে।তবে এর মধ্যে আমার লাল এবং কমলা রঙের কম্বিনেশনের গাদা ফুলটি বেশি ভালো লাগে।গাদা ফুল সাধারণত হলুদ রঙের বেশি দেখতে পাওয়া যায়।এর মধ্যে যেহেতু অনেক গুলো জাতের রয়েছে তাই ফুলের মধ্যেও রয়েছে ভিন্নতা । রঙ এর ভিন্নতা যেমনি রয়েছে তেমনি ফুলের আকৃতির ভিন্নতা। তো বন্ধুরা,চলুন দেখে নেওয়া যাক আমার আজকের ফুলের ফটোগ্রাফির সংগ্রহ।

IMG20240726072432.jpg


Divice:Realme 5i
Location


IMG20240726072444.jpg


Divice:Realme 5i
Location


সাধারণত ফেব্রুয়ারি মাসে বেশি দেখতে পাওয়া যায় গাদা ফুলগুলো।শীতকালে অনেক রকমের গাদা ফুল ফুটে থাকে।যদিও বিশেষ ভাবে গাদা ফুল গুলো সারা বছরই চাষ করা হয় ।তবে এই ফুলের সিজন শীতকাল।ফেব্রুয়ারি মাসে শীতকালে শহীদ মিনারে গাদা ফুল হাতে যাওয়ার কথা নিশ্চয় আপনাদের সবারই মনে আছে।

IMG20240726072457.jpg


Divice:Realme 5i
Location


IMG20240726072519.jpg


Divice:Realme 5i
Location


স্কুল কলেজে থাকতে বন্ধু বান্ধবীদের দেখতাম লোকের বাড়ি থেকে আগের দিন গাদা ফুল চুরি করে নিয়ে এসে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি দিত।আসলে ফুল এমন একটি বস্তু যে আপনি চাইলেই কেউ আপনাকে দিবে না।তাই এসব করেই ফুলগুলো মানুষ সংগ্রহ করতো।নিজের শখের বাগানের ফুল কেউ সেইভাবে কারো দিবেনা এটাও অস্বাভাবিক নয়।তারপরেও প্রতিদিন যেহেতু ফুলগুলোর দরকার পড়েনা ।

IMG20240726072602.jpg


Divice:Realme 5i
Location


IMG20240726072537.jpg


Divice:Realme 5i
Location


গাদা ফুলগুলোর মালা তৈরি করে শহীদ মিনারে দেওয়া হতো।আবার অনেকে বিভিন্ন তোড়া তৈরি করে দিত।আমার কয়েকবার ফুল দেওয়া হয়েছিল।আসলে নিজের ফুলগাছ না থাকলে সেইভাবে দেওয়া যায়না।আবার কারো বাড়ি থেকে নিয়ে আসার অপশন ও ছিলনা আমার।তাই বান্ধবীদের নিয়ে আসতে বলতাম সেগুলোই সবাই মিলেমিশে দিতাম।সেদিন স্যারের ওখানে পড়তে গিয়ে প্রাণবন্ত ফুলগুলোর ফটোগ্রাফি করেছিলাম।

IMG20240727100023.jpg


Divice:Realme 5i
Location


IMG20240727100031.jpg


Divice:Realme 5i
Location


ফুলগুলোর মধ্যে কোনোটা দেখা যাচ্ছে বেশি গাঢ় হলুদ রঙের আবার কোনোটা হালকা।আমার কাছে গাঢ় রঙের ফুলগুলো বেশি সুন্দর লেগেছিল।সকাল সকাল সুন্দর ফুলগুলো অনেকটাই সতেজ ছিল। তাই ফটোগ্রাফি গুলো করতে আমার বেশ ভালো লেগেছিল।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ফটোগ্রাফি ব্লগটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনরাজবাড়ী

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-6th August,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last month 

খুব সমস্যার ভাবে গাঁদা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই ফুল গুলো দেখে। মাঝেমধ্যে ফুলের ফটোগ্রাফি দেখলে আমার কাছে খুবই ভালো লাগে। কারণ ফুল যেন অন্যরকম ভাবে সৌন্দর্য বৃদ্ধি করে ব্লগের।

 last month 

জি ভাই ,ধন্যবাদ।

 last month 

আপু আপনি অনেক সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন।গাঁদা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে গাঁদা ফুলের ঘ্রান টা অনেক সুন্দর। আপনি ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58186.66
ETH 2353.20
USDT 1.00
SBD 2.37