ভেরিফাইড মেম্বার হওয়ার অনুভূতি||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ-১২ইকার্তিক||১৪২৯ বঙ্গাব্দ,হেমন্তকাল||


হ্যালো বন্ধুরা,

আমি @rahnumanurdisha, কেমন আছেন আমার বাংলা ব্লগের ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে নতুন একটি লেখা নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আমার আজকের লেখার বিষয়টি টাইটেল দেখেই বুঝতে পেরেছেন নিশ্চয়।এবিবি স্কুলের লেভেল ১-৫ চ্যাপ্টার অতিক্রম করে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ভেরিফাইড মেম্বার হওয়ার অনুভূতি।

smiley-1020193_1920.jpg
সোর্স

সর্বপ্রথম আমার বাংলা ব্লগ কমিউনিটির ফাউন্ডার,আমাদের সকলের প্রিয় @rme দাদাকে অনেক বেশি ধন্যবাদ জানাই সুন্দর একটি কমিউনিটি আমাদের উপহার দেওয়ার জন্য।কেননা বাংলাতে ব্লগিং এর আইডিয়া টা দাদার মাথায় না আসলে হয়তো আমরা এত সুন্দর একটা কমিউনিটি পেতামনা।আমার স্টিমিট এর যাত্রা শুরু হয় প্রায় চার মাস আগে অর্থাৎ চলতি বছরের জুন মাসে।প্রথমে আমি স্টিমিটে একাউন্ট খুলে দেখতে পাই বিভিন্ন ধরনের কমিউনিটি।তবে আমার বাংলা ব্লগ ভালো লেগেছে সবথেকে বেশি।কারণ এখানে বাংলাতে ব্লগিং এর সুযোগ রয়েছে।আমরা যেহেতু বাঙ্গালি,অন্যান্য ভাষার তুলনায় আমাদের বাংলা ভাষায় আয়ত্ত বেশি থাকবে এটা স্বাভাবিক। আমি ৩ টি কমিউনিটিতে পরিচিতিমূলক পোস্ট করি।তবে আমার যেহেতু বাংলাতে ব্লগিং এর উদ্দেশ্য,চেয়েছিলাম আমার বাংলা ব্লগেই যাতে সুযোগটা পাই।পরিচিতিমূলক পোস্ট করার পর কমেন্টে ডিসকোর্ডে এড হওয়ার কথা জানতে পারি এবং ডিসকোর্ডে জয়েন হই।অল্প কয়েকদিনের মধ্যেই ডিসকোর্ডের মাধ্যমে জানতে পারি আমাকে সুযোগটি দেওয়া হয়েছে।আমাকে সুযোগটি দেওয়ার জন্য আমি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই এডমিন এবং মডারেটর ভাইয়া, আপুদেরকে।


আমি যেহেতু ব্লগিং প্লাটফর্মে নতুন ছিলাম,তাই কোনো আইডিয়া ছিলনা।কিভাবে আমার পোস্ট কে দৃষ্টিনন্দন করবো।আমার বাংলা ব্লগ কমিনিটি থেকে এবিবি স্কুলের ১-৫ লেভেলের ক্লাস এবং ভাইভার মাধ্যমে ব্লগিং এর সকল বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করি।আর এবিবি স্কুলের এই সকল কার্যক্রম আমাদের এডমিন এবং মডারেটরগণ ক্লাস এবং ভাইভর মাধ্যমে অবগত করেন।আমার বাংলা ব্লগ কমিউনিটি পছন্দের অন্যতম কারণ পরিচ্ছন্ন একটি কমিউনিটি এটি।আর এই পরিচ্ছন্নতা ধরে রেখেছেন আমাদের কমিউনিটির নিয়মকানুন। যেকোনো জিনিস তার সক্রিয়তা ধরে রাখে প্রপার রুলস এবং রেগুলেশনের মাধ্যমে। আর এই রেগুলেশনগুলো পপ্রতিনিয়ত তদারকি করেন আমাদের এডমিন এবং মডারেটর প্যানেল ।অনেক ধন্যবাদ জানাই আমাদের এডমিন এবং মডারেটর ভাইয়া, আপুদের।তাদের পরিশ্রমের মাধ্যমেই আমাদের কমিউনিটি টপ ২০ এর মধ্যে আছে।আশা করছি খুব শীঘ্রই আমরা টপ ১০ এ চলে যেতে পারবো।এছাড়াও আমার বাংলা ব্লগের মেম্বার ভাইয়া আপুরাও অনেক পরিশ্রমী।তাদের অবদান ও কম নয় আমাদের কমিউনিটিকে এগিয়ে নিয়ে যেতে ।


অবশেষে ভেরিফাইড মেম্বার।সত্যি খুব অসাধারণ অনুভূতি এটি।কালকে দুপুরে স্টিমিট একাউন্টে যেয়ে দেখতে পেলাম ভেরিফাইড ট্যাগ দেওয়া হয়েছে আমাকে ৩০ মিনিট আগে।তখন অনেক ভালো লেগেছিলো।তারপর কালকে রাত ৯ টাই হ্যাংআউটে এনাউন্সমেন্টের মাধ্যমে অভিনন্দন জানানো হয় সকল নতুন ভেরিফাইড মেম্বারদেরকে।আমার নামও মেনশন দেওয়া হয় এনাউন্সমেন্টে,যা আমার জন্য আনন্দের একটি মুহূর্ত ছিল।সর্বশেষ বলবো,এডমিন এবং মডারেটর ভাইয়া আপুদের সাহায্য ছাড়া কখনোই আমার ভেরিফাইড ট্যাগ পাওয়া সম্ভব ছিলনা।আমি এডমিন এবং মডারেটর ভাইয়া,আপুদের অসংখ্য ধন্যবাদ জানাই।আমাকে প্রথম থেকে এই পর্যন্ত সঠিক গাইডলাইন দিয়ে ভেরিফাইড হতে সাহায্য করার জন্য ।সবাই আমার জন্য দোয়া করবেন,যাতে আমি কমিউনিটির সকল রুলস মেনে কাজ করে নিজেকে একজন ভালো ব্লগার তৈরি করতে পারি।


ধন্যবাদ সবাইকে

image2.jpeg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Sort:  
 2 years ago 

প্রথমেই ভেরিফাইড ট্যাগ পাওয়ার জন্য আপনাকে অভিনন্দন।আপনি আপনার স্টিমিট এর যাত্রা সুন্দর ভাবে তুলে ধরেছেন।আসলেই আমাদের কমিউনিটি সব থেকে বেস্ট।আর এর মূলে রয়েছে এডমিনদের নিরলস পরিশ্রম।আপনার ভবিষ্যত ব্লগিং জার্নি অনেক শুভ হোক।বেস্ট অফ লাক আপু।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি আপু এই অনুভূতি কখনো ভাষায় প্রকাশ করা যায় না। আমিও আপনার মতো সবগুলো লেভেল অতিক্রম করে যেদিন ভেরিফাইড ট্যাগ পেয়েছিলাম সেই দিনের কথা আমার সবসময় মনে থাকবে। অনেক কষ্টের পর একদিন না একদিন সুখ আসে।আমাদের সবার ক্ষেত্রেও তাই হয়েছে অনেক কষ্ট ও পরিশ্রম করে আমরা এত দূর আসতে পেরেছি। তাই একটা কথাই বলবো নিজের সম্মান বজায় রেখে সবাইকে সামনে এগিয়ে যাওয়া উচিত। আপনার এই পোস্ট পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

জি আপু অবশ্যই। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65