স্পাইসি পটল ভুনা রেসিপি।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম/ আদাব।কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও ভাল আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রায় সময় বিভিন্ন মজার মজার প্রতিযোগিতার আয়োজন করা হয়।কিছুদিন আগে আমার২০ তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সোভাগ্য হয়েছিল।২০ তম প্রতিযোগিতার আয়োজন করেছিলেন আমাদের সকলের প্রিয় কমিউনিটির প্রতিষ্ঠাতা@rme দাদা।এখন আবার ২১ তম প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি।২১ তম প্রতিযোগিতার আয়োজন করেছেন আমাদের সকলের প্রিয় বাংলাদেশ রিজিওন এর এডমিন@Hafizullah ভাইয়া। অসংখ্য ধন্যবাদ ভাইয়াকে এত সুন্দর পটলের ইউনিক রেসিপি নিয়ে ২১তম প্রতিযোগিতার আয়োজন করার জন্য।পটল বেশ জনপ্রিয় সবজি। বিশেষভাবে সবজিটি নজর কাড়েনা আমাদের। তবে পটল দিয়ে বিভিন্ন সুস্বাদু রেসিপি তৈরি করা হয়। যেকোনো মাছের সঙ্গে পটল খুব সহজেই যায়।এছাড়াও ভাজি ,ভর্তা বেশ মজার হয় পটলের।এছাড়াও পটলের রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন এ ও ভিটামিন সি। আজকে আমি আপনাদের সাথে স্পাইসি পটল ভুনা রেসিপি শেয়ার করছি।

স্পাইসি পটল ভুনা রেসিপি

spicy potol vuna.jpeg

প্রয়োজনীয় উপকরণ

উপকরণপরিমাণ
পটলতিনটি
শুকনো মরিচ২টি
পেঁয়াজ২টি
রসুন৩কোয়া
জিরাপরিমাণ মতো
হলুদ গুড়াপরিমাণ মতো
ধনিয়া গুড়াপরিমাণ মতো
লবণস্বাদমতো
সয়াবিন তেলপরিমাণ মতো

kete rakha potol.jpeg

lobon holud mekhe rakha.jpeg

moshla.jpeg

peaj kuci.jpeg

mosla bata.jpeg

oil.jpeg

আমি স্পাইসি পটল ভুনা রেসিপিটি যেভাবে তৈরি করেছি প্রতিটি ধাপ নিম্নে বর্ণনা করা হলো-

ধাপ-১

প্রথমে চুলা অন করে একটি কড়াই বসিয়ে নিতে হবে। এরপর কড়াইতে পরিমাণ মতো তেল দিতে হবে।

korai.jpeg

oil.jpeg

ধাপ-২

এবার একে একে পরিমাণমতো লবণ,হলুদ দিয়ে মেখে রাখা পটলগুলোকে ভেজে নিতে হবে ।

fry 1st.jpeg

2ndjpeg.jpeg

ধাপ-৩

এবার ভাজা পটল গুলোকে একটি পাত্রে উঠিয়ে রেখে কড়াইতে একসাথে বেটে রাখা পেঁয়াজ,শুকনো মরিচ,রসুন এবং অল্প পরিমাণ পেঁয়াজ কুচি,স্বাদমতো লবণ,হলুদ গুড়া,ধনিয়া গুড়া পরিমাণমতো দিয়ে নাড়তে হবে।

mosla.jpeg

mosla ranna.jpeg

ধাপ-৪

এবার পরিমাণ মতো পানি দিতে হবে এবং ভেজে রাখা পটলগুলোকে দিয়ে দিতে হবে এবং অল্প কিছুক্ষণ রান্না করতে হবে।ব্যাস আমার স্পাইসি পটল ভুনা রেসিপি রেডি।

pani mosla potol.jpeg

ranna complete.jpeg

আজকের মত এখানেই শেষ করছি।আবার নতুন কোন রেসিপি নিয়ে খুব শীঘ্রই আপনাদের সামনে হাজির হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন,ভালো থাকুন।

রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
তারিখ১৭-০৮-২০২২

আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago (edited)

স্পাইসি পটল ভুনা রেসিপি টা আসলে অনেক ইউনিক এই রেসিপিটা দেখেই জিভে জল চলে আসলো মনে হচ্ছে খেতেও বেশ মজা হবে ।অনেক সুন্দর এবং সাজিয়ে গুছিয়ে রেসিপিটা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন খুবই ভালো লাগলো দেখে।

আপু কনটেস্ট অংশগ্রহণ করার জন্য আলাদা ট্যাগ ব্যবহার করার জন্য কনটেস্টের পোস্টে বলে দেওয়া আছে আপনি ওইটি ব্যবহার করেন নি,আপনি পোস্টটি দেখে এডিট করে নিয়েন। ধন্যবাদ

 2 years ago 

আমি ও মাঝে মাঝে এভাবে পটলকে ভাজি করে ভুনা করি। তবে আমি সাথে মাছও রাখি।আমার কাছে খুবই ভালো লাগে পটল ভুনা। আপনার পটল ভুনা রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এভাবে পটল ভুনা দিয়ে এক প্লেট ভাত খেয়ে ফেলা যায়।

 2 years ago 

স্পাইসি পটল ভুনা রেসিপি টা চমৎকার হয়েছে।এই রেসিপি টা দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।পটল ভাজি আমার ভিশন পছন্দের একটা রেসিপি।পটল ভাজি প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ওয়াও! চমৎকার একটা পটলের রেসিপি দেখলাম দেখে তো লোভ সামলানো যাচ্ছে না। এভাবে কখনো পটলের ভুনা করে খাওয়া হয়নি খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। প্রতিযোগিতার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপু আপনার করার স্পাইসি পটল ভুনার রেসিপি দেখে মনে হচ্ছে ভীষণ মজাদার হয়েছে। ইউনিক একটি রেসিপি শিখতে পারলাম আপনার কাছ থেকে। ধন্যবাদ সুন্দর উপস্থাপনা এবং পরিবেশন এর সাথে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছিল এই রেসিপিটি। খেতে ইচ্ছে করছে বেশ। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা জানাই।

 2 years ago 

অনেকগুলো উপকরণ দিয়ে আপনি স্পাইসি পটল ভুনা রেসিপি করেছেন। আপনার রেসিপিটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি।স্পাইসি পটল ভুনা রেসিপি বর্ণনা গুলো অতি চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

স্পাইসি পটল ভুনা রেসিপি দেখেই জিভে জল চলে আসলো ।এমন ধরনের রেসিপি খেতে অনেক ভালো লাগে ।আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে কিভাবে তৈরি করতে হয় শিখিয়ে দিয়েছেন ধন্যবাদ।

 2 years ago 

আপনার ঝাল পটল ভুনা দেখে আমার এখনই গরম ভাতের সাথে খাইতে মন চাচ্ছে। এমন পটল হলে আর কি লাগে। আমি এ দিয়েই অনেক গুলো ভাত খেতে পারবো।

 2 years ago 

আপনার স্পাইসি পটল ভুনা রেসিপি দেখেই তো খাইতে ইচ্ছে করতেছে। দেখেই মনে হচ্ছে অনেক মজার হয়েছে। ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61562.85
ETH 2891.34
USDT 1.00
SBD 3.43