লাচ্ছা সেমাই রেসিপি।।১০%বেনিফিশিয়ারিshy-foxএবং৫%বেনিফিশিয়ারিabb-schoolকে।।

in আমার বাংলা ব্লগ2 years ago

লাচ্ছা সেমাই ফাইনাল লুক

lacca semai.jpeg

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা ?আশা করছি সবাই অনেক ভাল আছেন আমিও ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে আরও একটি রেসিপি নিয়ে হাজির হলাম। রেসিপিটির নাম হচ্ছে লাচ্ছা সেমাই রেসিপি। আমরা মিষ্টান্ন রেসিপি মধ্যে সেমাই কমবেশি সবাই অনেক ভালবাসি।আমারও সেমাই বেশ ভালই লাগে। আজকে আমি আপনাদের সাথে লাচ্ছা সেমাই রেসিপির সমস্ত প্রক্রিয়া শেয়ার করছি।যেভাবে সহজ উপায়ে আমি আমার লাচ্ছা সেমাই রেসিপিটি রান্না করেছি।

প্রয়োজনীয় উপকরণঃ

  • লাচ্ছা সেমাই ২০০ গ্রাম
  • দুধ ১.৫ লিটার
  • দারুচিনি, এলাচ
  • চিনি

lacca semaijpeg.jpeg

cinijpeg.jpeg

mosla.jpeg

milkpeg.jpeg

এবার আমি লাচ্ছা সেমাই রান্নার প্রতিটি স্টেপ বর্ণনা করছি।

স্টেপ-১

patil.jpeg

প্রথমে চুলাই একটি পাতিল বসিয়ে নিচ্ছি ।

স্টেপ-২

milk patil.jpeg

এবার দুধ বলগ দিয়ে নিতে হবে।

স্টেপ-৩

milk moslajpeg.jpeg

milk mosla gasjpeg.jpeg

এবার একে একে দারুচিনি (২ টুকরা ছোট সাইজের)এলাচ(৩ টি),চিনি(পরিমাণ মতো) দিয়ে কিছুক্ষণ রান্না করতে হবে।

স্টেপ-৪

semai ranna.jpeg

এখন সেমাইগুলোকে দিয়ে দিতে হবে এবং কিছুক্ষণ নাড়তে হবে যাতে দলা পাকিয়ে না যায় ।

semai ranna 2jpeg.jpeg

semai ranna processing.jpeg

স্টেপ-৫

complete ranna.jpeg

লাচ্ছা সেমাই রেসিপি কমপ্লিট।এখন চুলা অফ করে দিতে হবে।

স্টেপ-৬

lacca semai final look.jpeg

এপর্যায়ে রেসিপিটি একটি বাসনে পরিবেশন করতে হবে।

বিভাগরেসিপি
ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনফরিদপুর
তারিখ১৫-০৮-২০২২

আজকের মত এখানেই শেষ করছি।আবার নতুন কোন রেসিপি নিয়ে খুব শীঘ্রই আপনাদের সামনে হাজির হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন,ভালো থাকুন।

আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

অনেক দিন হয়ে গেল সেমাই খাওয়া হয়না।সেমাই আমার খুব একটা পছন্দ না,কিন্তু অনেক দিন পর আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে সব খেয়ে ফেলি।সেমাই গুলো দেখতে খুবই লোভনীয় লাগছে আপু।

 2 years ago 

অনেকদিন পরে সীমায় রান্নার রেসিপি দেখতে পারলাম আপনার পোস্ট এর মধ্য দিয়ে। সেই ঈদের পর থেকে সেমাই রান্নার রেসিপি তো আর তেমন একটা চোখেই বাঁধে না আমার বাংলা ব্লগে। আপনার রেসিপি প্রস্তুতে ধরন দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে লাচ্ছা সেমাই রেসিপি করেছেন আমাদের মাঝে। সাধারণত খুব বেশি খাওয়া হয় না ঈদের সময় বেশি খাওয়া হয়। তবে মাঝে মাঝে খেতে কিন্তু খুবই ভালো লাগে চমৎকার রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

লাচ্ছা সেমাই আমারও খুব ফেভারিট মাঝে মাঝেই খাওয়া হয় আপনার প্রস্তুত করা দেখেই খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল রন্ধন প্রণালী সুন্দরভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

লাচ্ছা সেমাই আমার খুবই পছন্দের। এটাতে বেশি দুধ দিয়ে রান্না করা হয় তাহলে খেতে অনেক বেশি সুস্বাদু হয়। আপনি আজকে খুবই লোভনীয় করে লাচ্ছা সেমাইয়ের রেসিপি আমাদের মাঝে রান্না করে শেয়ার করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লাচ্ছা সেমাই আমার অনেক প্রিয় আপনার এই রেসিপিটা দেখে আমার খুব লোভ হচ্ছে। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার রান্নার পদ্ধতি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমারও খুবই প্রিয় লাচ্ছা সেমাই রেসিপি। আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে এটি। আপনি খুব সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করেছেন এবং আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। এত সুন্দর একটি রেসিপি উপস্থাপনা করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ আপনি অনেক সুন্দর করে লাচ্ছা সেমাই রেসিপি তৈরি করেছেন। দেখে আমার জিভে যাওয়ার এসে গেলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমরা মিষ্টান্ন রেসিপি মধ্যে সেমাই কমবেশি সবাই অনেক ভালবাসি।

কমবেশি না আপু আমার কাছে মিষ্টি খুবই ভালো লাগে।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে লাচ্চা সেমাই রান্নার একটা পদ্ধতি শেয়ার করেছেন। আপনার তৈরি করার সেমাই এই রেসিপি দেখে আমার খেতে ইচ্ছে করছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43