স্বরচিত কবিতাঃ"🌹🌹গোলাপ ফুল🌹🌹""||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

||আজ-১৫ই, অগ্ৰহায়ণ||১৪২৯বঙ্গাব্দ,হেমন্তকাল||


হ্যালো বন্ধুরা,

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে আরও একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি।

rose-g07ed75290_1920.jpg

সোর্স

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। স্টিমিট প্লাটফর্মে এটি আমার ২য় শেয়ার করা কবিতা।আমার আগের লিখা কবিতাটি আপনাদের ভালো লেগেছিল।সেখান থেকেই ইন্সপায়ার হয়েই ২য় চেষ্টা।অনেকটাই চেষ্টা করেছি গুছিয়ে লিখার।জানিনা আপনাদের কেমন লাগবে আমার কবিতাটি। ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। গোলাপ ফুলের সুন্দর জীবন নিয়ে আমি আজকে আমার কবিতাটি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। এতো রঙিন জীবন হয়তো কোনো মানুষ বা ফুলের ক্ষেত্রেও হয়ে থাকেনা।জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত থাকে কদরে।গোলাপ ফুলের রূপ,গুণ,কদর নিয়েই আমার কবিতাটি।


🌹🌹গোলাপ ফুল🌹🌹

ও গোলাপ ফুল,তুমি এতো সুন্দরী কেন গো?
তোমার রুপের মহিমায় তুমি থাকো সর্বত্র।
কোথায় বলো তুমি নেই,আনন্দ অনুষ্ঠান,শুভ কাজ এমনকি
কারও জীবনের শুরুটা হয়,তোমার রঙিন শুভেচ্ছায়।
কাউকে শেষ বিদায়ের বেদনা জড়িত শুভেচ্ছাও দেওয়া হয় তোমার মাধ্যমে।
তুমি থাকো নারীর চুলের খোপায়,রুপ দিয়ে সকলকে করো বশ।
যখন যেখানে থাকো সেই জায়গা ,উদ্যান,মাটি হয় সুরোভিত,তোমার সুভাসে।
তোমার রুপ যদি কেউ নষ্ট করতে চাই,তাকে তুমি করো কাঁটা দিয়ে ঘায়েল।
তুমি থাকো ডায়েরির পাতায়,জীবন্ত গোলাপ থেকে হয়ে যাও বহু বছরের স্মৃতি।
তোমার রুপ লাবণ্য হারিয়ে হয়ে যাও শুকনো গোলাপ।
জীবনের শুরু থেকে শেষ সময়েও থাকো কদরে।
জীবনের শুরুতে থাকো অভ্যর্থনা হিসেবে কদরে।
শেষে থাকো স্মৃতি হিসেবে কদরে।
তোমার মতো আহ্লাদী জীবন আছে বলো কজনের।
হোক সে মানুষ বা হোক সে ফুল।
কথাই আছে সেরা হতে গেলে হতে হয় রুপবতী ও গুণবতী।
উভয়ই গুণ আছে তোমার ধরা।
এজন্যই ফুলের মাঝে স্থান দেওয়া হয়েছে তোমাকে সেরা।


🌹🌹 সমাপ্ত 🌹🌹
ধন্যবাদ সবাইকে আমার কবিতাটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

🌹🌹 আল্লাহ হাফেজ🌹🌹

Sort:  
 2 years ago 

ভাবনাটা অনেক গভীর। এভাবে কখনো ভাবিনি। আসলেই গোলাপ দিয়েই সম্পর্ক শুরু হয় আবার শেষ হয়।যেকোনো অনুষ্ঠানেও গোলাপ অনিবার্য।
ভাবনার বিষয় আর লেখা দুইটাই জোশ ছিল।ভালো লেগেছে অনেক।শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আসলেই গোলাপ ফুলের ব্যবহার সর্বত্র। আপনার কবিতার মাধ্যমে একটি গোলাপ কত জায়গায় ব্যবহার করা হয় তার সম্পর্কে জানতে পেরেছি। যেকোনো আনন্দ উৎসব কারো বিদায়ের সময় এমনকি ভালোবাসার মাঝেও গোলাপ ফুলের অবদান অনস্বীকার্য। খুব সুন্দর হয়েছে কবিতাটি।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর এবং উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন আপু গোলাপ ফুলের কোন তুলনা হয় না। গোলাপ ফুল সর্বত্র সুগন্ধ ছড়ায়।গোলাপ ফুল নিয়ে আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন।প্রায় সব কাজে গোলাপ ফুল লাগে।সত্যিই তো সেরা হতে হলে রুপবতী ও গুণবতীরাই হয়, যা গোলাপের মধ্যে আছে।

 2 years ago 

জি আপনাকে অনেক ধন্যবাদ কবিতাটি পড়ে গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে আপু চেষ্টা করলে সবই সম্ভব। যেমন আপনি প্রথমবার চেষ্টা করে কবিতা লিখেছেন, এই বার দ্বিতীয়বারও সেই প্রচেষ্টায় আবারো খুব সুন্দর একটি কবিতা লিখতে পেরেছেন। আমি মনে করি চেষ্টা করলে সবার দ্বারা সবকিছু সম্ভব। আর গোলাপ ফুলের প্রয়োজনীয়তা এবং গোলাপের গুনাগুন সবটাই কিন্তু কবিতার মধ্যে বিদ্যমান। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ার জন্য এবং সুন্দর মন্তব্যের জন্য।

পুরো কবিতা জুড়ে তো আপনি গোলাপ ফুলের প্রশংসা দিয়ে ভরে ফেলেছেন। এর আগেও আপনি একটা কবিতা শেয়ার করেছিলেন সেটাও বেশ ভালো ছিল, আর এটা আপনার দুই নম্বর কবিতা এটাও বেশ ভালো হয়েছে। চেষ্টা করলে আসলে সবই সম্ভব। ধন্যবাদ আপু আপনাকে, এত সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া কবিতাটি পড়ার জন্য এবং সুন্দর ও আকর্ষণীয় মন্তব্যে করার জন্য।

 2 years ago (edited)

গোলাপ নিয়ে আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন।আসলেই কবিতাটি গোলাপের মতো মিষ্টি হয়েছে। অসাধারণ কবিতা পড়ে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে চমৎকার কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

কবিতাটিতে গোলাপের কথা খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন, ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপু, লিখেন আশাকরি ভাল হবে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81