সৌন্দর্যবর্ধনকারী কয়েকটি উদ্ভিদের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ11 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ উদ্ভিদ ❤️

আজকে আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি বন্ধুরা।যেকোনো সৌন্দর্যবর্ধনকারী গাছ দেখতে চমৎকার লাগে। আর সেগুলোর ফটোগ্রাফিও কিন্তু অসাধারণ হয়। আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারিনা,তাই হয়তো অতোটা সুন্দর লাগছেনা।তবে সামনে থেকে গাছগুলো কিন্তু দারুন লেগেছিল।তাই ফটোগ্রাফি না করে পারিনি।আসলে যতোই ফটোগ্রাফি না করতে পারি আমরা।তাও যেকোনো সুন্দর জিনিস দেখলে আর ফটোগ্রাফি না করে বসে থাকিনা হাহা। গাছগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন স্থান থেকে ক্যাপচার করেছিলাম।তো চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক আমার ফটোগ্রাফিগুলো।

IMG20230517162545.jpg

Divice:Realme 5i
Location


এই উদ্ভিদটির নাম ফারকারিয়া প্ল্যান্ট।নামটি আমি গুগল লেন্স থেকে জেনেছি।এর বাংলা নামটি আমার জানা নেই বন্ধুরা। আপনাদের সঠিক নাম জানা থাকলে জানাবেন দয়া করে।উদ্ভিদটি দেখতে চমৎকার লাগছিল।উদ্ভিদটির ফটোগ্রাফি আমি কলেজ বাগান থেকে নিয়েছিলাম।

IMG20230517162551.jpg

Divice:Realme 5i
Location


এটি একটি পাতাবাহার গাছের ফটোগ্রাফি। সৌন্দর্যবর্ধনকারী গাছটি চমৎকার লাগছিল দেখতে।সাধারণত এই সকল গাছ একটু বড়ো হলে দেখতে ভালো লাগে।তখন গাছে বেশ অনেক পাতা এসে যায়।গাছটি বেশিদিন লাগানো না এজন্য এতো কম পাতা ছিল।এই ফটোগ্রাফি টিও আমি কলেজ বাগান থেকে নিয়েছিলাম।

IMG20230517162810.jpg

Divice:Realme 5i
Location


এটিও একটি পাতাবাহার গাছ। এই গাছটি কিন্তু দেখতে ভালো লাগছে।কারণ অনেকটা পাতা আছে গাছের।বিশেষ করে এই মেরুন রঙের পাতাগুলো দেখতে আমার ভালো লাগে।এজন্য ফটোগ্রাফিটি করেছিলাম। এটির ফটোগ্রাফি কলেজ গেইটের বাইরে থেকে নেওয়া হয়েছে।

IMG20230517162600.jpg

Divice:Realme 5i
Location


এই উদ্ভদটির নাম ইউফোর্বিয়া তিথিম্যালয়ডাস ।উদ্ভিদটি দেখতে ভালো লাগছিল অনেক।আর ইউনিক ছিল আমার কাছে।কারণ এর আগে কখনো এই উদ্ভিদ দেখা হয়নি আমার।এটির নামও আমি গুগল লেন্স থেকে জেনেছি।আপনাদের বাংলা নাম জানা থাকলে জানাবেন বন্ধুরা।

IMG20230816122027.jpg

Divice:Realme 5i
Location


এই ফটোগ্রাফিটি আমি আমাদের কলেজ বাগান থেকে নিয়েছিলাম।এই বাগানটি একদম আমাদের ডিপার্টমেন্ট এর সামনে।আমি বলেছিলাম আপনাদের অনেকটা জঙ্গল হয়ে গিয়েছি আমাদের ওই বাগানটিতে।যার জন্য সেদিন অন্য ফুলের ফটোগ্রাফি করিনি।

IMG20230803103753.jpg

Divice:Realme 5i
Location


এই ফুল গাছটি আমাদের সকলেরই পরিচিত। রঙ্গন ফুল গাছ। শোভা বর্ধনকারী ফুলগুলোর মধ্যে এটি একটি।এই ফুল গাছটির ফটোগ্রাফি একটি বাগান থেকে নিয়েছিলাম ।

IMG20230828175203.jpg

Divice:Realme 5i
Location


এই গাছটি আমাদের সকলেরই পরিচিত মরিচ গাছ।কয়েকদিন আগে মরিচের বাগানের ওদিকে যাওয়া হয়েছিল। কিউট কিছু লাল মরিচ দেখতে পেয়ে ফটোগ্রাফিটি করেছিলাম।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার ফটোগ্রাফি ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 11 months ago 

খুব সুন্দর কিছু গাছের এবং ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল এবং সাথে চমৎকার বর্ণনা দিয়েছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

ধন্যবাদ আপু উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 11 months ago 

এধরনের উদ্ভিদের গাছ গুলো বাসা বাড়িতে অথবা ছাদে লাগালে দেখতে অসাধারন লাগে। বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। এধরনের উদ্ভিদের নাম জানা ছিলো না আজকে জানতে পেরে ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 11 months ago 

বর্তমান বাড়িতে টবে বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে পরিবেশের সৌন্দর্য এবং বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করা হয়। আপনি বিভিন্ন উদ্ভিদ এর দারুন ফটোগ্রাফি করেছেন ভালো লাগলো সেগুলো দেখে আগে এগুলো আগে কখনো দেখা হয়নি। ফটোগ্রাফির ক্যাপচার দারুন ছিল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া।আপনার প্রশংসা পেয়ে ভালো লাগলো।কারণ আপনি অনেক ভালো ফটোগ্রাফি করেন।

আপনি অনেক সুন্দর ভাবে কয়েকটি গাছের ফটোগ্রাফি করেছেন । সত্যি এরকম গাছ গুলো দেখতে অনেক সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর গাছের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু।

 11 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি দেখতে বেশ ভাল ছিল। তবে ফটোগ্রাফির মধ্যে পাতাবাহারে ফটোগ্রাফিটা আমার কাছে খুব সুন্দর লেগেছে। পাতাবাহারে পাতার বিভিন্ন রং থাকার কারণে এটিকে পাতাবাহার নাম দেয়া হয়েছে। আর পাতাবাহার অনেক প্রকার হয়ে থাকে। সব মিলে ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

উদ্ভিদের ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে আপু। এমনিতেই প্রাকৃতিক জিনিসগুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে।ফারকারিয়া প্ল্যান্ট দেখতে ভীষণ ভালো লাগলো। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ধন্যবাদ।

 11 months ago 

ধন্যবাদ আপু।

 11 months ago 

চমৎকার কিছু উদ্ভিদের ফটোগ্রাফি করেছেন আপু। এধরনের উদ্ভিদগুলো বাড়ির আঙ্গিনায় কিংবা ছাদে লাগালে সৌন্দর্য অনেক অংশে বৃদ্ধি পায়। সৌন্দর্য বর্ধন কারি উদ্ভিদ গুলোর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু।

 11 months ago 

বিভিন্ন জায়গা থেকে আপনি সৌন্দর্য বর্ধনকারী উদ্ভিদের ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। প্রথম অবস্থায় কোন কাজই সঠিকভাবে করা সম্ভব নয় তবে সেই একই কাজ যদি বারবার করা হয় তাহলে সেই কাজটা একটা সময় যে অনেক সুন্দর হয়। এখানে কেউই তেমন ভালো প্রফেশনাল ফটোগ্রাফার নয় তবে সকলেই চেষ্টা করে যাচ্ছে সুন্দর ফটোগ্রাফি করার, আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

বেশকিছু উদ্ভিদের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।সবগুলো ফটোগ্রাফি ই চমৎকার হয়েছে। এ ধরনের উদ্ভিদ গুলো সত্যি ই বাড়ির বা বারান্দার ও ছাদের শোভা বৃদ্ধি করে।শেয়ার করে দেখার সুযোগ করে দেয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ধন্যবাদ আপু সবসময় সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45