আলু দিয়ে করলা ভাজি রেসিপি।।১০%বেনিফিশিয়ারিshy-fox এবং৫%বেনিফিশিয়ারিabb-schoolকে।।

in আমার বাংলা ব্লগ2 years ago

তারিখ-২৩-০৮-২০২২
বার-মঙ্গলবার

আসসালামুআলাইকুম/আদাব।কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে আরও একটি রেসিপি নিয়ে হাজির হলাম।আলু দিয়ে করলা ভাজি রেসিপি।করলা আমরা অনেকেই পছন্দ করিনা তার তিক্ততার কারণে।আমার তো করলা ব্যক্তিগতভাবে করলা খুবই অপছন্দের।আগে কোন প্রকার সবজি খেতাম না যেটা আমার অপছন্দের।এর ফলে নানাবিধ সমস্যার সম্বেমুখীন হতে হয়েছে।এজন্য বর্তমান সব ধরনের সবজি খাওয়ার চেষ্টা করি।আর করলা তে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে।আরও রয়েছে রোগ প্রতিরোধ ক্ষমতা সৃষ্টিকারী লুটিন এবং ক্যান্সার প্রতিরোধকারী লাইকপিন।

পরিবেশন লুক

alu korola vajii.jpeg

প্রয়োজনীয় উপকরণঃ

  • করলা ৩ টি
  • আলু ১ টি
  • লবণ পরিমাণ মতো
  • জিরা পরিমাণ মতো
  • হলুদ গুড়া পরিমাণ মতো
  • সয়াবিন তেল পরিমাণ মতো

projonio upokoron.jpeg

আমি আলু দিয়ে করলা ভাজি রেসিপি যেভাবে তৈরি করেছি প্রতিটি স্টেপ নিম্নে বর্ণনা করা হলো-

স্টেপ-১

প্রথমে চুলাই একটি কড়াই বসিয়ে নিতে হবে।

korai.jpeg

স্টেপ-২

কড়াই গরম হয়ে আসলে পরিমাণমতো সয়াবিন তেল দিতে হবে।

oil korai.jpeg

স্টেপ-৩

এবার তেলের মধ্যে প্রথমে জিরা দিতে হবে পরিমাণ মতো তারপর কেটে রাখা করলা,আলু,পেঁয়াজ,মরিচ দিতে হবে।

korola peaj.jpeg

স্টেপ-৪

এবার হলুদ গুড়া,লবণ পরিমাণ মতো দিয়ে দিতে হবে।

mosla korola.jpeg

স্টেপ-৫

এবার অল্প আঁচে ভাজতে হবে যতক্ষণ না করলা এবং আলু সিদ্ধ হয়।খেয়াল রাখতে হবে যেন পুড়ে না যায়।

vaji 1.jpeg

স্টেপ-৬

কিছুক্ষণ ভাজার পর রেসিপিটি হয়ে আসলে চুলা অফ করে দিতে হবে।ব্যাস এভাবেই খুব সহজে আলু দিয়ে করলা ভাজি রেসিপিটি রেডি হয়ে যাবে।

vaji2.jpeg

স্টেপ-৭

এবার একটি বাসনে আলু দিয়ে করলা ভাজি রেসিপিটি পরিবেশন করতে হবে।

alu korola vajii.jpeg

রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

সবাইকে ধন্যবাদ। আজকের মতো এখানেই শেষ করছি। আবার নতুন কোন রেসিপি নিয়ে খুব শীঘ্রই আপনাদের সামনে হাজিরা হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থকুন,ভালো থাকুন।

আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি রেসিপি টা কমন একটা রেসিপি। এটা সবার পছন্দের একটা রেসিপি। আমার কাছে ভিশন ভালো লাগে করলা দিয়ে আলু ভাজি। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি রেসিপি খুব সুন্দরভাবে তৈরি করেছেন। আলু দিয়ে করলা ভাজি গরম গরম ভাত দিয়ে খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজির লোভনীয় এবং মজাদার একটি খাবার প্রস্তুত করেছেন। দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে। নিশ্চয়ই খুব মজা হবে স্পেশালি এ ধরনের রেসিপি সকালের নাস্তায় রুটি দিয়ে খেতে অনেক মজাদার হয়ে থাকে।।।

 2 years ago 

বাহ্ বেশ মজাদার আলু দিয়ে করলা ভাজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপির প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যার দরুন রেসিপিটি দেখতে খুব সুন্দর লাগছে এবং খেতে ও নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল। এত সুন্দর ও মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

করোলা আমার পছন্দের একটি সবজি ।এটি খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। আলু দিয়ে করোলা ভাজি রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে ।।গরম ভাত রুটির সাথে খুবই ভালো লাগে খেতে।।

 2 years ago 

করলা ভাজির ভাবির সাথে আলু খেতে বেশি ভালো লাগে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি রেসিপি। থেকে বুঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি খেতে আমার খুবই ভালো লাগে আজকেও খাওয়া হয়েছে। গরম ভাতের সাথে লেবু চিপে করলা ভাজি খেতে আমার খুব ভালো লাগে। করলা ভাজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি সবজি। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আপনার সুন্দর মতামতের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।ভালো থাকবেন।

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে গরম ভাতের সঙ্গে আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মজাদার একটি করলা ভাজি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। যদিও করলা ভাজি আমি তেমন একটা খাই না রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72