ফুলের নকশা||

in আমার বাংলা ব্লগlast month
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।আমার আজকের ব্লগের বিষয় কাগজ দিয়ে তৈরি ফুলের নকশা।ফুলের নকশা গুলো তৈরি করতে খুব একটা ঝামেলা হয়না।অল্প সময়েই তৈরি সম্ভব।তাছাড়া বেশ কিছু নকশা তৈরি করতে করতে আর কাগজ নষ্ট হওয়ার মতো সমস্যা ফেইস করতে হয়না।আর পোস্টে ভিন্নতা আনতে এসকল নকশা পোস্ট বেশ ভূমিকা রাখে। তো বন্ধুরা, চলুন দেখে নেওয়া যাক আমার ফুলের নকশা তৈরির ধাপগুলো ।


ফুলের নকশা


IMG20240716225035.jpg


উপকরণসমূহ-

  • কাগজ
  • পেন্সিল
  • কেচি

আমি খুব সহজেই ডাই টি তৈরি করেছি,নিম্নে ধাপগুলো দেখুন।

ধাপ-১

প্রথমে চতুর্ভুজ আকৃতির করে কাগজটি কেটে নিয়েছি।তারপর মাঝ বরাবর কোনাকুনি তিনটি ভাজ দিয়ে নিয়েছি একইভাবে।

IMG20240716223519.jpg

IMG20240716223538.jpg

IMG20240716223619.jpg

ধাপ-২

এবার সর্বশেষ ভাজটি দিয়ে বাড়তি অংশ কেটে নিয়েছি।এবং ডিজাইন বরাবর কেচি দিয়ে কেটে নিয়েছি।

IMG20240716223823.jpg

IMG20240716223851.jpg

ধাপ-৩

এবার ডিজাইন এঁকে নিয়েছি ।

IMG20240716224214.jpg

ধাপ-৪

এবার ডিজাইন বরাবর কেটে নিয়েছি ।

IMG20240716224819.jpg

ধাপ-৫

এবার একটি করে ভাজ খুললে আমার কাঙ্খিত নকশাটি পেয়েছি।

IMG20240716224848.jpg

IMG20240716224903.jpg

IMG20240716224929.jpg

IMG20240716225034.jpg

IMG20240716225035.jpg

IMG20240716225036.jpg

বিভাগডাই প্রজেক্ট
ডাই ফটোগ্রাফার জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং প্রস্তুতকারক@rahnumanurdisha
লোকেশননিজ বাসভবন
ধন্যবাদ সবাইকে।আমার তৈরি করা নকশাটি কেমন লেগেছে আপনাদের বন্ধুরা, কমেন্টে অবশ্যই জানাবেন। আবার নতুন কোনো ডাই নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে হাজির হবো।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।আর অবশ্যই সতর্কতার সাথে চলাচল করবেন।

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-16thJuly,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last month 

কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুলের নকশা তৈরি করেছেন আপনি এবং সেই নকশাটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এমন সুন্দর নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করতে দেখে অনেক অনেক ভালো লেগেছে আমার। বেশ দারুণ হয়েছে আপনার নকশা তৈরি করাটা।

 last month 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

কাগজ দিয়ে ফুলের নকশা গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে নকশা ডিজাইনটি আমাদের মাঝে শেয়ার করছেন। এই ধরনের নকশা গুলো আমিও প্রতি সপ্তাহে একটা করে শেয়ার করার চেষ্টা করি। আপনার নকশাটি অনেক সুন্দর হয়েছে আপু। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

জি সপ্তাহে একটি পোস্ট করলে ভেরিয়েশন বাড়ে পোস্টে ,ধন্যবাদ আপনাকে।

 last month 

কাগজ দিয়ে ফুলের নকশাটি এত সুন্দর করে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। নকশা তৈরির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু। এছাড়া আপনার তৈরি করা নকশা দেখতেও অসাধারণ হয়েছে।

 last month 

আমার নকশাটি আপনার ভালো লেগেছে সেজন্য খুশি হলাম,ধন্যবাদ ভাইয়া।

 last month 

বাহ আপনি তো কাগজ কেটে খুব সুন্দর একটি ফুলের নকশা তৈরি করেছেন। আসলে কাগজ দিয়ে কিছু বানালে দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে রঙিন কাগজ দিয়ে এই ধরনের ফুল গুলো বানাতে হলে ভাজ গুলো সঠিকভাবে কাটতে হয়। তবে কাগজের এই ফুলগুলো যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখে দেখতে বেশ ভালই লাগে। অল্প সময়ের মধ্যে কাগজের এই ফুলগুলো তৈরি করা যায়। কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

ভাইয়া আপনার থেকে উৎসাহমূলক মন্তব্যে পেলে কাজের প্রতি আলাদা ভালো লাগা অনুভব হয়,ধন্যবাদ।

 last month 

আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে ফুলের নকশা তৈরি করেছেন। প্রতিটি ধাপ বেশি দক্ষতার সহিত আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আপনাদের সুন্দর মন্তব্যে আমার অনুপ্রেরণা,ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66