নয়নতারা ফুলের ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগlast year
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ নয়নতারা ফুল ❤️

আমি আজকে আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি ব্লগ নিয়ে হাজির হলাম বন্ধুরা। পোস্টে ভিন্নতা আনতে আমরা নিয়মিত বিভিন্ন ধরনের লেখা শেয়ার করে থাকি।আর এই ভিন্নতা ধরে রাখতে ফটোগ্রাফি পোস্টগুলো বিশেষ গুরুত্ব রাখে।ফটোগ্রাফি পোস্ট দেখতে এবং পড়তে ভীষণ ভালো লাগে।তাই প্রতি সপ্তাহে অন্তত একটি করে ফটোগ্রাফি পোস্ট রেখেছি আমি। নয়নতারা ফুলগুলো দেখতে চমৎকার লাগে।বিশেষ করে এই ফুলগুলোর রঙ বেশ আকর্ষণীয় দেখতে। এই ফটোগ্রাফিগুলো ক্যাপচার করেছিলাম কলেজ যাওয়ার সময় একটি বাগান থেকে।

IMG20230621110343.jpg

Divice:Realme 5i
Location

IMG20230621110345.jpg

Divice:Realme 5i
Location
ফুল পছন্দ করেনা এমন মানুষ খুব কমই দেখা যায়।আমার তো ফুল খুব পছন্দের।তাই বেশিরভাগ ফটোগ্রাফি পোস্ট আমার ফুলের থাকে।অন্যান্য ফটোগ্রাফির মতো ফুলের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগা কাজ করে।আসলে ফুল দেখতেই এতো ভালো লাগেনা কি বলবো,তাই আর ক্যাপচার না করে পারিনা।এই ফুলগুলো বিশেষ করে বর্ষার সময় বেশি দেখা যায়। নয়নতারা ফুল বাসা বা ছাদে খুব সুন্দর করে সহজেই রোপণ করা যায় টবে করে।

IMG_20230809_164920.jpg

Divice:Realme 5i
Location

IMG20230621110352.jpg

Divice:Realme 5i
Location

IMG20230621110355.jpg

Divice:Realme 5i
Location
ছোট বেলায় কোনো ফুল দেখলেই আগে তুলে নিয়ে কানে নিতাম।এখন অবশ্য আর নিই না বড় হয়ে গিয়েছি তো তাই হাহা।গাছের ফুল গাছেই দেখতে ভালো লাগে এটা এখন বুঝে গিয়েছি।যাইহোক বন্ধুরা নয়নতারা ফুল শুধুমাত্র শোভাবর্ধনকারী ফুল হিসেবেই পরিচিত নয়।এর কিছু ভেষজ উপকারিতাও রয়েছে।এই ফুলের পাতা বিভিন্ন রোগ দুর করতে বেশ উপকারী।যদিও আমি কখনো ট্রাই করিনি শুনেছি এটা যে,ডায়বেটিক রোগ ঠিক করতে সাহায্য করে এই ফুল ও পাতা।আপনারা এই বিষয় গুগল করলেও বেশ কিছু জানতে পারবেন।

IMG20230621110402.jpg

Divice:Realme 5i
Location

IMG20230621110339.jpg

Divice:Realme 5i
Location
ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনফরিদপুর

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার ফটোগ্রাফি ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছে। মনে হচ্ছিল যেন ডিএসএলআর ক্যামেরা দিয়ে ফটোগ্রাফি গুলো তোলা হয়েছে। এত সুন্দর ছিল প্রতিটি ফটোগ্রাফি।নয়নতারা ফুলের ফটোগ্রাফি। এর আগে জানা ছিল না এই ফুলটির নাম নয়ন তারা কিন্তু অনেক সুন্দর ছিল এই ফুলটি ধন্যবাদ।

 last year 

এতো প্রশংসা করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে পোস্ট করেছেন আপু। আসলে নয়নতারা ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে। নয়নতারা ফুল গাছ আমার বাসায় আছে আপু। স্কুলগুলো অনেক দিন ধরেই থাকে। নয়নতারা ফুলের গাছ খুব সহজে মরে না। ধন্যবাদ আপু।

 last year 

জি আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।বানানে সামান্য ভুল হয়েছে ঠিক করে নিন আপু।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে নয়নতারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে এই ফুলকে আগে আমি বোতাম ফুল বলে চিনতাম। আপনার পোষ্টের মাধ্যমে নতুন নাম জানতে পারলাম। আসলে ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ভাবে ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

নয়নতারা ফুল আমার অনেক বেশি পছন্দের। আমার কাছে নয়ন তারা ফুল দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনি খুবই সুন্দর করে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি করেছেন যা দেখে আমি তো অনেক মুগ্ধ। গোলাপি কালারের এই নয়ন তারা ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে তার সৌন্দর্যতা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। এত সুন্দর এবং অসাধারণ নয়ন তারা ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

জি আপু এই কালারের জন্যই বেশি ভালো লাগে।ধন্যবাদ আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 last year 

আপু, ছোটবেলায় যখন আমার বড় বোনদের সাথে খেলা করতাম তখন তাদেরকে দেখেছি গাছ থেকে ফুল ছিড়ে কানে পড়ে ঘুরে বেড়াত। তবে এটা আপনি ঠিকই বলেছেন, গাছের ফুল গাছে ভালো লাগে, ছিড়ে ফেললে তার সৌন্দর্য নষ্ট হয়ে যায়। নয়ন তারা ফুলের ফটোগ্রাফি গুলো দেখেতো চোখ জুড়িয়ে গেল। অনেক অনেক ধন্যবাদ আপু, সুন্দর বর্ণনার মাধ্যমে চমৎকার নয়নতারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন ফুল পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে।নয়ন তারা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। আমার বাগানেও নয়নতারা ফুল রয়েছে। ফুলগুলো খুব চমৎকারভাবে ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

নয়নতারা ফুল গুলো দেখতে একটু বেশি ভালো লাগে। বেশিরভাগ মানুষ এর বাড়িতে দেখা যায়। ফুল গুলো বিভিন্ন ধরণের রয়েছে। নয়নতারা ফুল গাছ বিভিন্ন ঔষধি কাজে লাগে। চমৎকার লিখেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

নয়ন তারা ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। সাদা এবং গোলাপি পাপড়ির ফুল গুলো দেখতে খুবই সুন্দর। আপনি নয়ন তারা ফুল সম্পর্কে বেশ দুর্দান্ত অনুভূতি শেয়ার করেছেন ‌। আমাদের বাসায় সাদা রঙের নয়ন তারা ফুল রয়েছে। আসলে নয়ন তারা ফুল দেখতে খুব ভালো লাগে। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া চমৎকার মন্তব্যের জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন আপু। ফুল পছন্দ করে না এমন কোনো মানুষ খুঁজে পাবেন না আপনি। কারণ ফুল দিয়ে তো ভালোবাসা প্রকাশ করা যায় তো ফুলের এতো কদর আর ভালোবাসা।নয়ন তারা ফুলের অনেক সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লেগেছে । অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47