স্বরচিত কবিতাঃ "অপেক্ষার শেষে"||

in আমার বাংলা ব্লগlast year

||আজ-২৩ই, বৈশাখ||১৪৩০বঙ্গাব্দ,গ্ৰীষ্মকাল||


❤️আসসাামুআলাইকুম/আদাব।

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি।

holiday-4369987_1920.jpg

সোর্স

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। স্টিমিট প্লাটফর্মে এটি আমার এগারো তম কবিতা।বেশ অনেকদিন পর আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে উপস্থিত হলাম বন্ধুরা।আমার কবিতা লিখতে এবং পড়তে অনেক ভালো লাগে।তবে যেহেতু কবিতা লিখতে খুব একটা দক্ষ না আমি,এজন্য অনেকটা ভেবে চিন্তে হাতে সময় নিয়ে বসতে হয় লিখতে। অন্যান্য ব্লগের তুলনায় কবিতা লিখতে বেশি সময়ের প্রয়োজন।তবে আমার কবিতা লেখার হাতেখড়ি এখান থেকেই হয়েছে।আপনাদের সুন্দর সুন্দর কবিতা লেখা দেখে অনুপ্রাণিত হয়ে চেষ্টার ফল।তাছাড়া নিজের মেধা এবং সৃজনশীলতার বিকাশ ঘটাতে কবিতা লিখতে চর্চা করার কিন্তু জুড়ি নেই,কি বলেন বন্ধুরা। তো আমার কবিতা লিখায় কোনো ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।আমার আজকের কবিতাটির নাম অপেক্ষার শেষে।আমাদের জীবনে কিছু বিষাদময় মুহূর্তের আগমন ঘটে থাকে ।তবে সেটা চিরস্থায়ী নয়।আর এই বিষাদময় মুহূর্ত কেটে যায় কোনো একটা সময় ব্যস্ততার ভিড়ে।অপেক্ষার শেষ হয়,শুরু হয় জীবনের নতুন মোড়।জীবন সর্বদায় গতিশীল,পৃথিবীতে কোনো বস্তুই স্থির না।তাই জীবনের সকল মুহূর্ত গুলো আমাদের মেনে নিতে হবে।কারণ প্রতিটি ব্যর্থতার মাঝে লুকিয়ে থাকে সাফল্যের আনন্দ।প্রতিনিয়ত নিজেকে গতিশীল রেখে এগিয়ে যেতে হবে।এবার আর কথা না বাড়িয়ে,চলুন শুরু করা যাক আমার কবিতাটি।

অপেক্ষার শেষে

একদিন হয়তো কেটে যাবে অন্ধকার
জীবন ফিরে পাবে নতুন এক আলোর দিশা।
মন আকাশের কালো মেঘ ভেঙে
আসবে স্বস্তির বৃষ্টি।
জীবনের থমকে যাওয়া মুহূর্ত গুলো
চলতে শুরু করবে আবার আগের মতো।
অপেক্ষার প্রহর শেষ হবে,
অচিরেই সব বাধা পেরিয়ে
হাতে আসবে সেই অমূল্য রতন।
সমস্ত দুঃখ নিমিষেই মিশে যাবে সুখের বেড়াজালে।
থাকবে না কোনো অভিযোগ কারও নামে
জীবনের মুহূর্ত গুলো হয়ে উঠবে রঙিন।
ঠিক যেন,অন্ধকার রাত্রি শেষে সকালের সূর্যের হাসি।
মনের মাঝে লুকানো দুঃখ গুলো পড়বে ঝড়ে
শিলা বৃষ্টির ন্যায়।
জীবন আঁধারে হারিয়ে ফেলা তুমির অস্তিত্ব থাকবে
কোনো এক অতল সমুদ্রের গহীনে।
হাজার মনে করতে চাইলেও,
ব্যস্ততার ভিড়ে হয়ে উঠবেনা মনে করা।
নদীর পানিতে যেমন চলে ক্রমান্বয়ে জোয়ার,ভাটা
জীবনেও একইভাবে চলে ভালো মন্দের পরিক্রমা।
গতিশীল পৃথিবীতে স্থির নেই কিছু
প্রত্যেকেই তার নিদ্দিষ্ট সীমার মাঝেই রয়েছে প্রবাহমান।
স্থিরতা হতে পারে, বড্ড ভ্রান্তি এই পরিক্রমায়।

সমাপ্ত

ধন্যবাদ সবাইকে আমার কবিতাটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

কবিতা লেখার ব্যাপারে আমরা কেউ তেমন দক্ষ নই। তবুও আমরা নিজের ক্ষুদ্র প্রচেষ্টায় লেখার চেষ্টা করি। আপু আপনি অনেকটা সময় নিয়ে এই সুন্দর একটি কবিতা লিখেছেন পড়ে ভালো লাগলো। আজকাল কবিতা লিখতে যেমন ভালো লাগে তেমনি কবিতা পড়তেও ভালো লাগে।

 last year 

আপনাকে ধন্যবাদ আপু সাবলীল মন্তব্যের জন্য।

 last year 

আসলে আমরা যদি চেষ্টা করি তাহলে আমাদের কে দিয়ে সবকিছুই সম্ভব। এই কবিতাটি আপনার ১১ তম কবিতা এটা জেনে ভালো লাগলো। আপনি খুবই সুন্দর একটা টপিক তুলে ধরেই আজকের এই কবিতাটি লিখেছেন। অসম্ভব সুন্দর হয়েছে আপনার আজকের এই কবিতাটি। কবিতার প্রত্যেকটা লাইন আপনি খুবই সুন্দর ভাবে লিখেছেন। জাস্ট অসাধারণ ছিল আজকের কবিতাটি। এরকম কবিতা আপনার কাছ থেকে আরো চাই।

 last year 

আপনার আমার কবিতাটি পড়ে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।এতো সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

স্টিমিট প্লাটফর্মে কাজ করার সুবাদে আমার বাংলা ব্লগের কাছ থেকে অনেক কিছু শিখেছি যা জীবনের জন্য অনেক মূল্যবান। বিশেষ করে কবিতা লেখার প্রতি এত আগ্রহ সবার দিন দিন বেড়ে যাচ্ছে। আপনিও অনেক সুন্দর সুন্দর কবিতা লেখেন প্রতি সপ্তায় বেশ ভালো লাগে। অপেক্ষার শেষে কবিতাটি অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে সাবলীল ভাষায় মনের ভাবটুকু প্রকাশ করেছেন কবিতায়।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে সবসময় পাশে থাকার জন্য।

 last year 

জীবনে কোন কিছুই স্থায়ী নয়। একদিন অন্ধকার থেকে আলোর পথে ফিরবে সবকিছুই। ধৈর্য্য আর অপেক্ষার প্রহর সবটাই। খুব সুন্দর ছিল কবিতা টা আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

খুবই চমৎকার একটি কবিতা পড়লাম। কবিতা পড়ে এত বেশি ভালো লাগলো যা আপনাকে ভাষায় বোঝাতে পারব না। তবে এটা সত্য কথা যে বিষাদ, বিষণ্ণতা কিংবা দুঃসময় খুব বেশিদিন থাকেনা।অপেক্ষায় শেষে আবারও নতুন সূর্য উদয় হয়, ঝলমলে সোনালী স্বপ্নের সম্মুখে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।♥♥

 last year 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54