শান্তি||

in আমার বাংলা ব্লগlast year (edited)

||আজ-২৫ই,মাঘ||১৪২৯বঙ্গাব্দ,শীতকাল||


আসসালামুআলাইকুম/আদব।

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে আরও একটি ব্লগ নিয়ে উপস্থিত হলাম। আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

IMG20230208165559.jpg

আমার আজকের লিখার বিষয়টি টাইটেল দেখে বুঝতে পারছেন না নিশ্চয় বন্ধুরা তাই না?আচ্ছা চলুন ক্লিয়ার করি।আজকে আমার দ্বিতীয় বর্ষের ইয়ার ফাইনাল পরীক্ষা শেষ হলো। আমার আজকের পরীক্ষা ছিল আড়াই ঘণ্টার।তো আমি এবং আমার দুই বান্ধবী পরীক্ষা দিয়ে বেরিয়ে প্রথমে স্টেশনে আসলাম ট্রেন যেহেতু বিকেল পাঁচটায় ছিল।আমাদের হাতে দুই ঘণ্টার মতো সময় ছিল।তাই আমি আর আমার বান্ধবীরা প্রথমে ফুসকা খেতে গেলাম।আর রাজবাড়ীর এই ফুসকা দাম অনুযায়ী খেতে অনেকটাই ভালো ছিল,কারণ ফুসকার প্রতি প্লেট এর মূল্য ছিল মাত্র ২০ টাকা।আমরা ফুসকা খেয়ে সোজা মার্কেটে গেলাম।

IMG20230208162050.jpg

মার্কেটে গেলাম কারণ আমার বান্ধবী লিপির, ভাইয়ের বিয়ের জন্য কিছু গোল্ড প্লেটের জুয়েলারি কিনতে। তুলনামূলভাবে রাজবাড়ী এসব গোল্ড প্লেটের গহনা গুলোর দাম ফরিদপুর থেকে কম ছিল।তাই লিপি বললো,রাজবাড়ী থেকেই সমস্ত জুয়েলারি গুলো কিনবে।যেহেতু জুয়েলারি তাই একটু যাচাই করেই কিনতে হচ্ছিল।দুই দোকান দেখার পর ১৫০০ টাকার মধ্যে মোটামুটি জুয়েলারি কেনা হয়ে গিয়েছিল।কিন্তু আরও কিছু জুয়েলারি বাকি ছিল কেনার।এই জুয়েলারি কেনার সময় আগে যেই দোকান টি দেখেছিলাম সেখানে ছায়মা ওর বই এর ব্যাগটি ফেলে চলে এসেছিল। আর বই এর ব্যাগ এর মধ্যেই ফাইল ছিল।আর ফাইলে তো রেজিষ্টেশন কার্ড, এডমিট কার্ড অনেক মূল্যবান কাগজপত্র ছিল।কিন্তু ছায়মার হতে ফাইল টা যে ছিল না সেটা ওর খেয়াল নেই।আমি হঠাৎ করেই ওর বই এর ব্যাগ টি দেখতে না পেয়ে বলি তোমার বই এর ব্যাগ কই?তখন ছায়মা বলে,হ্যা!আমার ব্যাগ কই। বই এর ব্যাগ মনে হয় ফুসকার দোকানে ফেলে এসেছি,তখন আমরা আবার ফুসকার দোকানে যাওয়ার জন্যই রওনা করছিলাম।তখন হঠাৎ সায়মা আগের জুয়েলারির দোকানে খোঁজ নিতে যায় আগে আর সেখানেই বই এর ব্যাগ টা আমরা পেয়ে গিয়েছিলাম।তখন সবাই বেশ সস্তি পেলাম।তারপর জুয়েলারি গুলো নিয়ে নিলাম।যেখান থেকে কিনেছিলাম,ওখানকার ভাইয়াকে বললাম তাড়াতাড়ি প্যাক করে দিন।কারণ আমরা পাঁচটার ট্রেনে যাব।কিন্তু এগুলো কিনতে কিনতে প্রায় ট্রেনের সময় হয়ে এলো।বাকি কেনাকাটা আর করা হলো না আমাদের কারও।তারপর তাড়াহুড়ো করে ট্রেন স্টেশনে চলে এলাম আমরা।
IMG20230208162052.jpg


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।
ফটোগ্রাফির জন্য ব্যাবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
লোকেশনরাজবাড়ী
তারিখ০৮-০২-২০২৩
সময়বিকেল-৪:০০ঘটিকা
বারবুধবার
ফটোগ্রাফার@rahnumanurdisha

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

এভাবে ঘোরাঘুরি করার মুহূর্ত সত্যি অন্যরকম হয়। একসাথে ফুচকা খেলেন তারপর জুয়েলারি কেনাকাটা করলেন সব মিলিয়ে ভালোই একটি পোস্ট ছিল কিন্তু আজকে। দুই বান্ধবীর এভাবে ঘুরাঘুরি করার মুহূর্ত পড়তে কার না ভালো লাগবে। আপনার বান্ধবী জুয়েলারি কেনাকাটা করেছিল। আপনাদের ব্যাগ হারিয়ে যাওয়ার কথা শুনে তো খুবই খারাপ লেগেছিল। পরে যখন ব্যাগটি খুঁজে পেলেন তখন স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। আসলে এরকম ইম্পরট্যান্ট জিনিস হারিয়ে গেলে একটু বেশি খারাপ লাগে। ব্যাগটি খুঁজে পেলেন তাই ভালো লাগলো শুনে।

 last year 

জি আমরা তিনজন বেশ ভালো সময় কাটিয়েছিলাম।ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা দিয়ে ফুচকা খেয়ে ১৫০০ টাকার জুয়েলারি কিনেছেন জেনে ভালো লাগলো। দুই বান্ধবী খুব সুন্দর মুহূর্ত পার করেছেন। এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জুয়েলারি আমার অন্য বান্ধবী কিনেছিল,ধন্যবাদ ভাইয়া ।

 last year 

সব সময় নিজের দরকারি কাগজপত্র গুলো সযত্নে রাখা উচিত। আর যেহেতু আপনার বান্ধবী সেই কাগজপত্রের ব্যাগ জুয়েলারি দোকানে রেখে এসেছিল তার ভাগ্য ভালো যে সে গিয়ে সেখানে পেয়েছে। তাছাড়া আমাদের সকলের উচিত নিজের গুরুত্বপূর্ণ জিনিসগুলোকে যত্নসহকারে ক্যারি করা । যাইহোক আপনার আজকের ব্লগ পড়ে ভাল লাগল। আর বান্ধবী ও তাহলে গোল্ড প্লেটের জুয়েলারি কেনাকাটা করল, যদিও সম্পূর্ণ কেনাকাটা করতে পারেনি।

 last year 

আমার ব্লগটি পুরোটা মনোযোগ দিয়ে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 last year 

আপনাকেও ধন্যবাদ চমৎকার একটি গল্প শেয়ার করার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 last year 

পরীক্ষা শেষ মানে অনেক শান্তি আপু আপনি ঠিক বলছেন।আসলে পরীক্ষার বোঝা মাথায় নিয়ে শান্তি পাওয়া যায় না যতদিন পর্যন্ত শেষ না হয়।পরীক্ষা শেষ করে তো বেশ মজার করে ফুচকা খেলেন তবে ফুচকার মূল্য অনেক কম দেখে অনেক ভালো লেগেছে।আর জুয়েলারি জিনিস তো অনেক ভালো কেনাকাটা করেছেন।তবে শেষে বান্ধবীর বইয়ের ব্যাগটা পেয়ে গেলেন তাতে শান্তি।

 last year 

ধন্যবাদ আপু।

 last year 

আপু ২০ টাকা প্লেট ফুচকা খেয়েছেন,তাহলে তো ভালই। আর ১৫০০ টাকা দিয়ে জুয়েলারি কিনেছেন,সেখানেও জিতে গেছেন। তবে ব্যাগটা যদি হারিয়ে যেত তাহলে লস হয়ে যেত। যাক অবশেষে সায়মা ব্যাগটা পেয়েছে,শান্তি। ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনাদের পরীক্ষা আধা ঘন্টা ছিল তাই ঘুরতে বের হয়েছিলেন প্রথমে ২০ টাকা করে পুচকা খেলেন। এরপর মার্কেটের দিকে গেলেন। আমি তো প্রথমে ভেবেছিলাম হয়তো ব্যাগ টি হারিয়ে গিয়েছে এবং আপনাদের কার্ডগুলো এবং ফাইলও হারিয়ে গিয়েছে যখন খুঁজে পেলেন তখন ভীষণ ভালো লাগলো এটা পড়ে। বেশ ভালই ঘুরাঘুরি এবং কেনাকাটা করলেন। সম্পূর্ণটা পড়ে কিন্তু ভীষণ ভালো লেগেছে আমার কাছে।

 last year 

জি আপু,ধন্যবাদ আপনাকে ।

 last year 

প্রথমত যখন ছবিতে রাজবাড়ীর রেলস্টেশনের ছবি দেখলাম তখন ভাবলাম আসলে পোস্টটা পড়া দরকার। পরিচিত জায়গার ছবি দেখে মূলত এই পোস্টটি পড়েছি। যাইহোক তিনজন মিলে ফুচকা খাওয়া থেকে শুরু করে বিয়ের কেনাকাটার জন্য ভালোই ঘোরাঘুরি করেছেন। তবে কেনাকাটার সময় ব্যাগগুলো সাবধানে রাখা খুবই জরুরী ভাগ্যিস পেয়ে গিয়েছিলেন।

 last year 

জি ভাইয়া,ধন্যবাদ।

 last year 

আপু এক্সাম শেষ করে ফুচকা খেয়েছেন।বান্ধবী গোল্ড প্লেটের জুয়েলারি কিনলো ১৫০০ টাকা দিয়ে বেশ ভালোই তো।তবে ব্যাগ হারিয়ে গেলে খুব ঝামেলায় পরতেন। যাক সব ঠিক ই ছিল। ধন্যবাদ আপু আপনাকে। শান্তি, শান্তি। 🤗

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62835.77
ETH 3392.04
USDT 1.00
SBD 2.50