স্বরচিত কবিতাঃ" 🌼নারী🌼"||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

||আজ-১১ই, মাঘ||১৪২৯বঙ্গাব্দ,শীতকাল||


🌼আসসাামুআলাইকুম/আদাব।

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি।

freedom-4782870_1920.jpg

সোর্স

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। স্টিমিট প্লাটফর্মে এটি আমার ষষ্ঠ শেয়ার করা কবিতা। আজকে আমি একটি ভিন্ন ধর্মী কবিতা নিয়ে হাজির হয়েছি।আজকে আমার কবিতার বিষয় নারী।এই শব্দটির গভীরতা হয়তো আমি লিখে শেষ করতে পারবো না।আমাদের সমাজে সর্বত্রই নারীদের দুর্বল মনে করা হয়।কিন্তু আজকের দিনে নারীরা এগিয়ে পুরুষদের তুলনায়।তারা পুরুষের পাশাপাশি কাধে কাধ মিলিয়ে ঘরে বাইরে কাজ করে চলেছে।কিন্তু আমাদের সমাজে এখনও নারীদেরকে অবলা,দুর্বল ভাবা হয়।নারী নিয়ে সমাজের সকল ভিত্তিহীন চিন্তা ভাবনা আমার আজকের কবিতায় ফুটিয়ে তোলার চেষ্টা করছি।
🌼নারী🌼


তুমি স্রষ্টার এক অপূর্ব সৃষ্টি
তুমিই অনন্যা,তুমি নারী!
তোমার অবদান ঘরে,বাহিরে
সমাজে সর্বত্রই।
কে বলে তুমি ভীতু!
তুমি অবলা!
তুমিই তো সেরা!
তোমার কাছে সংগ্রামের
পুরো পৃথিবী ও সমাজ।
তুমি আলতো হাতে
সমস্ত বাঁধাকে করো পরাজিত।
তুমি পারো মমতা দিয়ে
সকলকে রাখতে নিরাপদ।
তোমার নম্র স্বভাব কাড়ে
সকলের মায়া।
তুমি যখন কঠিন হও
শত্রু হয় পরাজিত।
তোমাকে দুর্বল মনে করে
যারা তারা হয়,বুদ্ধু।
তোমার তুলনা কোথাও নেই
তুমিই নারী, তুমিই মা।


🌼সমাপ্ত🌼
ধন্যবাদ সবাইকে আমার কবিতাটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

new.gif

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

🌼আল্লাহ হাফেজ🌼

Sort:  
 2 years ago 

কবিতা পড়ে অনেক ভালো লাগলো। সত্যি অসাধারণ কবিতা লিখেছেন। কবিতার ভাষা গুলো ছিল খুবই ভালো।আপনার কবিতা পড়ে বেশি ভালো লেগেছে আমার।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব চমৎকার একটি কবিতা আজকে আপনি উপস্থাপন করেছেন। বেশ ভালো ছিল আজকের কবিতাটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা, আমাদের মাঝে উপস্থিত করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনি খুবই ভালো একটি টপিক নিয়ে আজকের এই কবিতাটি লিখেছেন পড়ে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। আমার কাছে কবিতা পড়তে ভীষণ ভালো লাগে। আপনার কবিতার প্রত্যেকটি লাইন খুবই অসাধারণ ছিল। যা পড়ে একেবারে মনটাই ভরে গেল। প্রত্যেকটি লাইন আপনি এত সুন্দর ভাবে লিখেছেন আমিতো কবিতার মাঝেই হারিয়ে গিয়েছিলাম পড়ার সময়। কবিতার নামটিও খুবই সুন্দর ছিল।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

কবিতাটি পড়ে খুব ভাল লাগলো আপু। সত্যি ই নারীরা পেছনে পরে নেই।নারী সব পারে। ভাল একটা বিষয় নিয়ে আজ কবিতা পোস্ট করেছেন খুব ভাল লেগেছে।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার স্বরচিত নারী কবিতাটি অসাধারণ হয়েছে আপু ৷ চমৎকার লিখেছেন ৷ কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ৷ অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34