রেইন লিলি ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি@rahnumanurdisha বাংলাদেশ থেকে।কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়।বন্ধুরা প্রতিদিনের মতো আজকেও ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

❤️ রেইন লিলি ফুল ❤️

বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে রেইন লিলি ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি।এই ফুলটি আমার আগে কখনো দেখা হয়নি।এই প্রথম দেখা বলতে গেলে নাম শুনেছিলাম শুধু এর আগে।ফুলটির নাম এর সাথে সৌন্দর্যের বিশেষ সম্পর্ক রয়েছে ।গোলাপি রঙের ফুল গুলো তার পাপড়ির সাথে বেশ সুন্দর লাগে দেখতে। বন্ধুরা,চলুন দেখে নেওয়া যাক আমার আজকের ফটোগ্রাফির সংগ্রহ।

IMG20240706065456.jpg


Divice:Realme 5i
Location


IMG20240706065510.jpg


Divice:Realme 5i
Location


রেইন লিলি ফুলটি বৃষ্টির সাথে বিশেষ সম্পর্ক বলা যায় এজন্য বৃষ্টির সময় এই ফুলগুলো বেশি সতেজ ভাবে গাছে ফুটে থাকে ।আর এর সৌন্দর্যের প্রকাশ ঘটায়।আমি এই ফুলের ফটোগ্রাফি গুলো করেছিলাম আমার বাসার সামনের ফুল বাগান থেকে।

IMG20240706065514.jpg


Divice:Realme 5i
Location


IMG20240706065518.jpg


Divice:Realme 5i
Location


যেহেতু ঘাসের মধ্যে এই ফুলগুলো হয়ে থাকে।তাই আমি ভেবেছিলাম এই ফুলগুলো হয়তো বিদেশি ঘাসফুল।কিন্তু কমিউনিটির একজন ইউজারের পোস্ট দেখতে পাই কিছুদিন আগে।তিনি এই ফুলটি কে রেইন লিলি ফুল লিখেছিলেন তার ব্লগে সেখান থেকেই মূলত নামটি জানতে পারি।আমি সাধারণত যে ফুলের নাম জানিনা সেগুলো গুগল লেন্স থেকে দেখে তারপর আপনাদের সাথে শেয়ার করি।

IMG20240706065522.jpg


Divice:Realme 5i
Location


IMG20240706065559.jpg


Divice:Realme 5i
Location


গুগল লেন্স থেকে পাওয়া নাম ভুল হওয়ার সম্ভবনা থাকেনা এজন্য।আসলে আমরা এখন অনেকটাই গুগলের উপর নির্ভরশীল হয়ে পড়েছি বলা যায়।যেকোনো তথ্য জানতে গুগল ইউটিউব ছাড়া যেন আমাদের চলেই না।আর এটা সময়ের সাথে সাথে আমাদের প্রায়োজনীয়তা গুলো উপলব্ধি করায়।ঠিক যেমনটি কয়েকদিন আগে আমাদের দিনগুলো যেমনি বোরিং ছিল ইন্টারনেট ছাড়া।

IMG20240706065606.jpg


Divice:Realme 5i
Location


IMG20240706065618.jpg


Divice:Realme 5i
Location


বর্তমান যুগে ইন্টারনেট ছাড়া আমাদের এক মুহুর্ত চলা সম্ভব নয়।সেটা আমাদের প্রত্যেকের জানা।কেননা ইন্টারনেট মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত বর্তমান সময়ে।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ফটোগ্রাফি ব্লগটি আপনাদের কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনরাজবাড়ী

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-27th July,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 2 months ago 

অনেক আগে আমি একবার মামার কাছ থেকে কিছু রেইন লিলি ফুলের গাছ নিয়ে এসেছিলাম এবং সেগুলো রোপন করেছিলাম। বেশ ভালোই ফুল দিয়েছিল। এগুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয় লাগে। আর এগুলো বৃষ্টির সময়টাতেই দেখা যায়। যখন বাগানে একসাথে ফুটে তখন দেখতে আরও বেশি ভালো লাগে।

 2 months ago 

ফুলগুলো বেশ সুন্দর লাগে আসলেই আপু,ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

এই রেইন লিলি ফুলগুলো আমি এখনো সামনাসামনি দেখিনি। এখানে সবার ফটোগ্রাফির মাধ্যমে অনেকবার দেখা হয়েছে। ফটোগ্রাফির মাধ্যমে দেখে বুঝতে পেরেছি ফুলগুলো অনেক সুন্দর। বিশেষ করে কালার টা ভীষণ ভালো লাগে আমার কাছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। এই ফুল গুলো সত্যিই ভীষণ সুন্দর।

 2 months ago 

আমিও এই প্রথম দেখলাম,ধন্যবাদ আপু।

 2 months ago 

রেইন লিলি, ফুলটির নামটির সাথে বৃষ্টির অনেক সম্পর্ক। এই ফুলটি বৃষ্টি হলে বেশি ফুটতে দেখা যায়। আর বৃষ্টির পানিতে ফুলগুলো আরো সতেজ এবং সৌন্দর্য বৃদ্ধি করে। আপনি অনেক সুন্দর ভাবে রেইন লিলি ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে আপনি আগে এই ফুলটির নাম জানতেন না। আপনার মত আমিও অনেক ফুলের নাম এখানে কাজ করে অনেকের পোষ্টের মাধ্যমে জানতে পেরেছি। ধন্যবাদ আপু।

 2 months ago 

জি আপু অন্যদের পোস্ট পড়লে অনেক বিষয় জানা যায়,ধন্যবাদ।

 2 months ago 

ফুলের সৌন্দর্য আমাকে সব সময় বিমোহিত করে। বিশেষ করে বর্ষাকালীন ফুলগুলো খুব সুন্দর হয়। যখন বৃষ্টির ফোঁটা ফুলের মধ্যে লেগে থাকে দারুন দেখায়। আর রেইন লিলি বর্ষাকালের ফুল হিসেবে অসাধারণ হয় দেখতে। এত ছোট আকারের ফুলগুলো দেখতে ঘাস ফুলের মত দেখায় সত্যি। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করতে পেরেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখে ভালো লাগলো।

 2 months ago 

জি আপু ফুল সবাইকেই বিমোহিত করার ক্ষমতা রাখে,ধন্যবাদ।

 2 months ago 

আপনি দেখতেছি আপনার বাসার সামনে থেকে খুব সুন্দর রেইন লিলি ফুলের ফটোগ্রাফি করেছেন। এই ফুলগুলোর কালার অসাধারণ এবং ফুলের পাপড়ি ও অসাধারণ। এই ফুলগুলো আমার কাছে খুব ভালো লাগে। যদি ওই ফুলগুলো খুব কমই দেখা যায়। তবে এই ফুলগুলো দেখলে ঘাসফুলের মত মনে হয়। সুন্দর রেইন লিলি ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

জি আপু এই ফুল খুব একটা দেখা যায় না,ধন্যবাদ।

 2 months ago 

আপনি খুব সুন্দর ভাবে রেইন লিলি ফুলের ফটোগ্রাফি শেয়ার করছেন। ফুলের ফটোগ্রাফি আমাকে সব সময় মুগ্ধ করে দেয়। আপনার ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনাকে ফুলের ফটোগ্রাফি মুগ্ধ করে জেনে ভালো লাগলো,ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61986.20
ETH 2421.27
USDT 1.00
SBD 2.63