ফেসবুক,ইন্টারনেট বিহীন দিনগুলো যেন বিরক্তিকর||

in আমার বাংলা ব্লগlast month (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।

IMG20240718173528.jpg

আজকে আপনাদের মাঝে কোন টপিক নিয়ে হাজির হয়েছি সেটা নিশ্চয়ই পোস্টের টাইটেল দেখে কিছুটা আন্দাজ করতে পেরে গিয়েছেন বন্ধুরা।একসপ্তাহের বেশি সময় ধরে বাংলাদেশে ইন্টারনেট সংযোগ বন্ধ রাখা হয়েছে।গতকাল থেকে সারা দেশে ইন্টারনেট সেবা চালু করা হয়েছে তবে এটি নামমাত্র বললে ভুল হবেনা।কেননা নেট স্পিড খুবই কম আমরা যারা গ্রামে বা ইউনিয়ন পর্যায়ে রয়েছি তারা সুবিধা থেকে অনেকটাই বঞ্চিত বলা যায়।অন্যদিকে যার শহর পর্যায়ে রয়েছে তারা হয়তোবা কিছুটা স্বস্তিতে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন।এখন পর্যন্ত জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ রাখা হয়েছে নিউজে দেখা যাচ্ছে আগামী রবিবার থেকে খুলে দেওয়া হবে।তবে এখন পর্যন্ত মোবাইল ডাটা বন্ধ রয়েছে এটিও রবি সোমবার নাগাদ দিবে।

ব্রডব্যান্ড সেবা পেলেও এটা দিয়ে আমরা কোনরকম সুবিধা পাচ্ছিনা দিনের বেলায়।শুধুমাত্র রাতের দিকে কমিউনিটির পোস্ট কোনরকমে করা যাচ্ছে ।ইন্টারনেট সেবা পুরোপুরি স্বাভাবিক হতে এখনো অনেকটা দেরি। এদিকে ফেসবুক খুলে দেওয়াটা অত্যন্ত জরুরি ছিল।কেননা আমাদের দেশের বেশিরভাগ শিক্ষার্থীরা এখনো অনলাইন ক্লাস গুলোর উপর নির্ভরশীল।আমি নিজেরও অনলাইন ক্লাস গুলোর উপর নির্ভরশীল।কেননা প্রাইভেট ব্যাচ এর কোর্স গুলো আমাদের অনলাইনেই হয়।বিগত এক সপ্তাহ যাবৎ সকল ক্লাস বন্ধ রয়েছে।এতে করে অনেকটাই পিছিয়ে পড়েছি বলা যায়।আমি যেহেতু কোর্স এর মাঝামাঝি ভর্তি হয়েছি আমার জন্য বিষয়টা অনেকটাই ভোগান্তির ।ইন্টারনেট কানেকশন এবং ফেসবুক পুরোপুরি সক্রিয় থাকলে ব্যাকআপ ক্লাসগুলো করে নেওয়া সম্ভব হতো।কিন্তু সেটাও সম্ভব হচ্ছেনা সারাদিন বাসায় বসে থাকতে হচ্ছে।যেহেতু আমরা শেষ বর্ষে তাই সময়ের আগে কোর্স গুলো শেষ করা এরপর রিভিশনের ব্যাপার রয়েছে।তাই এই মুহূর্তে ফেসবুক এর প্রায়োজনীয়তা ব্যাপক ভাবে অনুভব করছি আমরা যারা এই সিচুয়েশনে রয়েছি।

তাছাড়া অনলাইন ব্যবসা যারা করেন অনেকের ব্যবসা টা দাঁড়িয়ে আছে শুধুমাত্র ফেসবুক পেইজের মাধ্যমে।এতে করে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।আমার পরিচিত কয়েকজন ব্যবসায়ী রয়েছেন যাদের জীবিকা নির্বাহ চলে এই অনলাইন ব্যবসার উপর।তারা অনেকটা হতাশায় ভুগছেন।পেইজে কোনো ধরনের সমস্যা হয়ে গেলে তাদের ব্যবসাটি হয়তোবা নতুন করে দাড় করাতে হবে।যদিও এখন বিদ্যুৎ বিল ইন্টারনেট ব্যবহার করেই দিতে পারছেন গ্রাহকরা কিন্তু কয়েকদিন আগে সেটা সম্ভব হচ্ছিলনা।এসকল লেনদেন সংক্রান্ত জরুরি কাজ গুলোর জন্যই শুধুমাত্র খুলে দেওয়া হয়েছে ইন্টারনেট।কিন্তু বর্তমান ফেসবুক আমাদের দেশের জন্য অন্যতম একটি মাধ্যম হয়ে দাঁড়িয়েছে ।শিক্ষা ,ব্যবসা চিকিৎসা সবকিছুতেই ফেসবুক আর ব্যবহার।যতদিন না ফেসবুক সক্রিয় হয় স্টুডেন্ট থেকে শুরু করে সবারই বেশ বিপাকে পড়তে হচ্ছে।আমরা সাধারণ মানুষ ইন্টারনেট ,সামাজিক মাধ্যম গুলো ছাড়া যেন আসলেই অচল হয়ে পড়েছি।

ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে জানতে ভুলবেন না কিন্তু বন্ধুরা । আবার নতুন কোনো ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনগোয়ালন্দ মোড়

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date- 25th July,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আমাদের সবারই একই অবস্থা আপু। ইন্টারনেট বিহীন সময় কাটানোটা সত্যি অনেক বিরক্তিকর ছিল। আর খুবই খারাপ সময় কেটেছে। আপনার লেখাগুলোর মাধ্যমে নিজের অনুভূতি সুন্দর করে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last month 

জি আপু সবারই একই অবস্থা,ধন্যবাদ আপনাকে।

 last month 

আমরা দিনদিন যে এতটা অনলাইন প্রতি আসক্ত হয়ে গেছি সেটা আমাদের মাথায় ছিল না। তবে এই সাতটা দিন যে ইন্টারনেট ছিল না এতে আমরা বুঝতে পেরেছি কতটা আমরা ইন্টারনেটের উপর নির্ভরশীল। আমরা সবাই কমবেশি ইন্টারনেটের জন্য অস্থির ছিলাম। আশা করব এখন থেকে পুনরায় ঠিকভাবে ইন্টারনেট চালু থাকবে।

 last month 

জি ভাইয়া অনলাইন আসক্তি এটা মিত্থা বলা যায় না,তবে নির্ভরশীল হয়ে পড়েছি আমরা অনেকটাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58415.58
ETH 2485.36
USDT 1.00
SBD 2.39