পুকুর পাড়ে কিছুক্ষণ||

in আমার বাংলা ব্লগlast year (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আছি আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

IMG20230816114650.jpg


আজ প্রায় পাঁচ মাস পর কলেজে যাওয়া আমার।যেহেতু আমাদের কলেজে কোনো ক্লাস হয়না তাই যাওয়া হয়না মূলত।তবে আজকে গিয়েছিলাম তৃতীয় বর্ষে ভর্তি হওয়ার জন্য।কলেজে যেতেই হয় তিনটি বিষয়ের জন্য শুধু ভর্তি, পরীক্ষা আর ফর্ম ফিলআপ।এজন্য সকাল সাড়ে আটটার দিকে বাসা থেকে বেরিয়েছিলাম।আমি সাধারণত ট্রেনেই কলেজে যায়।যেহেতু স্টেশনের খুব কাছের আমার কলেজ।তাই বাসে গেলে একটু সমস্যা হয়।ট্রেন জার্নি নিরাপদ আবার খারাপ ও লাগেনা বাসের মতো।তো সকাল দশটার মধ্যেই আমি পৌঁছে গেলাম।কলেজে গিয়ে অফিস রুমে গিয়ে জানতে পারলাম ভর্তির সকল কার্যক্রম অনলাইনে করতে হবে,তারপর নিজ ডিপার্টমেন্টে গিয়ে রেজিস্ট্রেশন কার্ড এবং পে স্লিপ জমা দিতে হবে।

IMG20230816113621.jpg

তাই প্রথমেই চলে গেলাম কলেজের পাশের একটি কম্পিউটারের দোকানে।সেখানে গিয়ে বেশ দ্রুতই আমার কাজ সম্পন্ন হয়ে গেল।তারপর আমাদের ডিপার্টমেন্টে গিয়ে পে স্লিপ এবং রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি জমা দিলাম।সাড়ে এগারোটার মধ্যে আমার ভর্তির সকল কার্যক্রম সম্পন্ন হয়ে গেল।আবার ফিরতি ট্রেনে আসবো যেহেতু তাই এক ঘন্টা কলেজ ক্যাম্পাসে ছিলাম।আমাদের কলেজে আমার সবচেয়ে পছন্দের একটি জায়গা হচ্ছে পুকুর পাড়।আজকে আমি একাই গিয়েছিলাম ভর্তি হতে অন্য বন্ধুদের বলিনি যে আসবো।তাই একাই ঘুরেছিলাম।আসলে আমার মানুষের মধ্যে থাকতে তেমন একটা ভালো লাগেনা,কথা বলতেও ভালো লাগেনা।এজন্যই ওদের বলিনি।ভেবেছিলাম আজকে ভর্তির পরের সময়টুকু নিজের মতো করে পুকুর পাড়ে কাটাবো।তাই পুকুর পাড়ে গিয়ে এক ঘন্টা বসেছিলাম আর কিছু দৃশ্যের ফটোগ্রাফিও করেছিলাম।

IMG20230816115133_01.jpg

আমাদের কলেজের পুকুর পাড়ের বিপরীত পাশে বেশ বড় একটি মাঠ রয়েছে।আজকে মাঠটি খুব নিরিবিলি লাগছিল।কোনো মানুষ ছিলনা,এইচ এসসি পরীক্ষা আগামীকাল থেকে শুরু তার জন্য কলেজে ভিড় নেই ছাত্রছাত্রীর।আজকের আবহাওয়া এমন একটা ছিল, না রোদ না বৃষ্টি।আবহাওয়া ভালো লাগছিল তবে ভ্যাপসা গরম ছিল।এজন্য বিকেলের দিকে বৃষ্টি হয়েছে আজ।পুকুর পাড় নিরিবিলি থাকায় আমার সময়টা বেশ ভালোই কেটেছিল।

ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
লোকেশনরাজবাড়ী
ইংরেজি তারিখ১৬-০৮-২০২৩
ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

আমি তো শেষ কবে কলেজ গিয়েছি আমার মনেই নেই।ঠিকি বলেছেন আপনি ইনটার লেভেল এর পরে শুধু এই দুটি কারনেই আমাদের কলেজে যাওয়া হয়।ধধন্যবাদ আপনার সুন্দর সময়টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যা,ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

জায়গাগুলো অতি পরিচিত যদিও আমি রাজবাড়ি সরকারি কলেজে লেখাপড়া করিনি। এই ফুটবল মাঠে দুইটা ফুটবল ম্যাচও খেলেছি। যাইহোক আপনার এই পোস্ট দেখে সেই অতীতের কথা গুলো মনে পড়ে গেল। হ্যাঁ একটু নিরিবিলি লাগার কারণ যেহেতু এইচএসসি পরীক্ষার কারণে সবাই পরীক্ষার প্রস্তুতি নিতে ব্যস্ত তাই জায়গাটা পুরোপুরি নিরি বিলি ছিল।

 last year 

ও আচ্ছা।ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কলেজে গিয়ে পুকুরপাড়ে সময় কাটানোর কিছু অনুভূতি। আপনি অনেকদিন পর কলেজে গিয়েছিলেন জেনে বেশ ভালো লাগলো। আপনি একদম ঠিক বলেছেন ইন্টার পরে আর তেমন একটা কলেজে যাওয়া হয় না। আপনাদের কলেজের ফুটবল মাঠ দেখতে বেশ অনেক সুন্দর আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

জি একদম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42