স্বরচিত কবিতাঃ"মধ্যবর্তী সময়"||

in আমার বাংলা ব্লগ2 years ago

||আজ-২৪ই,মাঘ||১৪২৯বঙ্গাব্দ,শীতকাল||


🖤আসসাামুআলাইকুম/আদাব।

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি।

hourglass-g87d7b268d_1920.jpg

সোর্স

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। স্টিমিট প্লাটফর্মে এটি আমার সপ্তম শেয়ার করা কবিতা। আজকে আমি একটি কবিতা নিয়ে হাজির হয়েছি।আজকে আমার কবিতার নাম মধ্যবর্তী সময়।জন্ম মৃত্যুর মধ্যবর্তী সময়কে আমরা ভুলে গিয়ে পৃথিবীর লাভ,ক্ষতির মোহতে আসক্তি হয়ে আছি।জন্ম মৃত্যুর এই মধ্যবর্তী সময় নিয়ে আমার সকল চিন্তা ভাবনা কবিতায় প্রকাশ করতে যাচ্ছি বন্ধুরা। আশা করছি আপনাদের ভালোই লাগবে।আর ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।কারণ আমি কোনো প্রফেশনাল কবি না।আপনাদের অনুপ্রেরণায় নতুন কবিতা লিখতে শুরু করেছি মাত্র।
🖤মধ্যবর্তী সময়🖤

জন্মিলে মরিতে হবে,কথাটি মিছে নয়
কে চায় মরিতে,সুন্দর পৃথিবী ছাড়িতে
মৃত্যুর কথা ভুলে গিয়ে,রয়েছি সবাই
দিন সমাজের নিয়মমাফিক রুটিংয়ে।
সময় যে খুবই অল্প,ভুলে গিয়েছি সবাই
মেতে আছি আপন মনে,দিন দুনিয়ার খেলায়।
সব কিছু করে তুচ্ছ,করছি জীবনযাপন
জন্ম মৃত্যুর মধ্যবর্তী সময়কে করছি বিনষ্ট।
ভুল ভ্রান্তি গুলো শুধরে নেওয়ার বদলে
করে যাচ্ছি ক্রমান্বয়ে ভুল।
আছে কি কারও মনে,জন্মিলে হবে মরিতে।
এতো হিংসা,রাগ,মনোমালিন্যকে করে সঙ্গী
হারিয়ে যাচ্ছি পাপের অসীম গভীরতায়।
পৃথিবীর সমস্ত মায়া কাটিয়ে
পরপারে নিতে হবে আশ্রয়।
মানুষগুলোর একে অন্যের প্রতি ক্ষোভ
হয়ে যাবে ধুলিস্যাৎ নিমিষে।
মুছে যাবে সকল অভিমান
যখন দুয়ারে কড়া নাড়বে
মৃত্যু নামক অপ্রত্যাশিত অতিথি।


🖤সমাপ্ত🖤
ধন্যবাদ সবাইকে আমার কবিতাটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

new.gif

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

🖤আল্লাহ হাফেজ🖤

Sort:  
 2 years ago 

দারুন একটি অনুভূতিমূলক কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করছেন তাই আমার খুবই ভালো। আপনার এত সুন্দর অনুভূতিমূলক কবিতা আমাকে ভাবিয়ে তুলেছে। সত্যিই আমরা বাস্তব সম্পর্কে অনুভব করি না এবং সত্যকে কেন্দ্র করে পথ চলার চেষ্টা করি না। সত্যকে দূরে ঠেলে রাখি যা আমাদের একান্তই চিন্তার বিষয়। যাইহোক খুবই ভালো লেগেছে এই কবিতা পড়ে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে কবিতাটি পড়ে জেনে খুশি হলাম।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আজ কবিতাটি খুব ভাল লাগলো। চিরন্তন সত্য, যা একদিন ঘটবেই তা নিয়ে আমরা বেখেয়াল হয়ে আছি। খুব সুন্দর লিখেছেন আপু। অনেক ধন্যবাদ বাস্তবতাধর্মী এই কবিতাটি লেখার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার সম্পূর্ণ কবিতা পড়ে খুব ভালো লেগেছে। সত্যি আমরা মৃত্যুর কথা ভুলে গিয়ে রঙিন দুনিয়ার নিয়মে বন্দী হয়ে আছি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব দারুণ একটি কবিতা লিখেছেন। এই প্লাটফর্মে এটি আপনার সপ্তম কবিতা লেখা। আসলে কবিতা লিখতে হলে ধৈর্য এবং সময় দুটোই সমন্বয় করে লিখতে হয়। তবে আজকের কবিতার নামটি বেশ চমৎকার লাগলো। আসলে আমরা জন্ম থেকে মৃত্যু পর্যন্ত এর মাঝখানে সময়টি আমরা ভুলে যাই। জীবনের মধ্যবর্তী সময় আমরা লাভ ক্ষতি এবং বিভিন্ন জিনিসে আসক্ত হয়ে যায়। এই নিয়ে আপনি খুব চমৎকার কবিতা লিখেছেন। এবং অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু সবসময় সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর কবিতা লিখেছেন মধ্যবর্তী সময় নিয়ে কবিতা পড়ে অনেক ভালো লেগেছে।ঠিক বলছেন আপু আসলে মানুষ পৃথিবীতে সামান্য সময়ের মধ্যে সবকিছু ভুলে যায়।তাকে যে একদিন এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে সেই কথা মনে থাকেনা।টাকা পয়সা কিংবা সুন্দরের মোহে এমন ভাবে ভুলে যায় যেকোনো খারাপ কাজ কিংবা অমানবিক কাজ করতে দ্বিধা বোধ করে না।এমন অনুভূতি মূলক কবিতা পড়তে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

জি আপু একদম ঠিক বলেছেন ।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63047.55
ETH 2690.45
USDT 1.00
SBD 2.54