নাটক রিভিউ - আজ আকাশে চাঁদ নেই ||

in আমার বাংলা ব্লগlast year (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আছি আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায়।ফিরে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে।আশা করছি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।আমার আজকের ব্লগটি একটি নাটক রিভিউ।পোস্টে ভিন্নতা আনতে সপ্তাহে একদিন আমি রিভিউ পোস্ট রেখেছি। এই নাটকটি এই ঈদে রিলিজ হয়েছে।তবে দেখতে একটু দেরি হয়ে গেল আমার।আজকে দেখেছি নাটকটি বেশ ভালো লেগেছে।তাই ভাবলাম আপনাদের সাথে রিভিউ পোস্টটি শেয়ার করে ফেলি।তো চলুন শুরু করা যাক আমার আজকের রিভিউ পোস্ট।

Screenshot_2023-07-20-16-46-22-05.jpg

স্ক্রিনশর্ট- ইউটিউব

নাটকের কিছু গুরুত্বপূর্ণ তথ্য

নাটকের নামআজ আকাশে চাঁদ নেই
গল্প ও পরিচালকমারুফ হোসেন সজিব
সহকারী পরিচালকশাহীন খান
সহকারী পরিচালকইব্রাহিম খলিল নাহিদ
মুখ্য চরিত্রখায়রুল বাসার,সাদিয়া আইমান
অভিনয়েখায়রুল বাসার,সাদিয়া আইমান,মাসুম বাসার,শিল্পী সরকার অপু,সাহেদ আলী,জেরিন ইসলাম,শান্তনা সারিকা আরও অনেকে
প্রধান ক্যামেরা সহকারীমাসুদ রানা
মিউজিকরবিন ইসলাম
প্রযোজনাতমাল ইসলাম
মুক্তির তারিখ০৪-২৯-২০২৩
দৈর্ঘ্য৪১ মিনিট ২২ সেকেন্ড
ভাষাবাংলা
দেশবাংলাদেশ

কাহিনী সারসংক্ষেপ

Screenshot_2023-07-20-17-03-55-79.jpg

স্ক্রিনশর্ট- ইউটিউব

প্রথমেই ছবিতে দেখা যাচ্ছে, কাজী অফিসের সামনে বসে একটি মেয়ে ফোনে কারো সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করছে।নাটকে মেয়েটির নাম রূপা। রূপা তার প্রেমিকের জন্য কাজী অফিসের সামনে বসে অপেক্ষা করছে।কেননা তারা বিয়ে করবে।রূপার বিয়ের সাক্ষী ও চলে এসেছে তার বন্ধু এবং বন্ধুর অফিসের কলিগ।বন্ধুর অফিসের কলিগের নাম আবির। রূপা আবিরকে বললো,এক কাপ চা খাওয়াবেন। কাজী অফিসের ওখান থেকে চা খেয়েছি।কিন্তু সেটাই সবকিছু ঠিকঠাক ছিলনা।আবির চা আনতে গেলে দোকানদার আবিরকে কোর্টে বিয়ের বা অন্যান্য মামলার সাক্ষী দিলে টাকা পাওয়া যায় সে কথা বলে।আবির বলে আমার ইচ্ছে ছিল,বিয়ের সাক্ষী হবো।তাই ইচ্ছেটা পূরণ করছি বন্ধুর সাথে এসে।তারপর দোকানদার বেশি করে আদা দিয়ে চা করে দেয়।আবিরকে পছন্দ হওয়ায় দোকানদার বলে,বিয়ের সাক্ষী লাগলে বইলেন আপনারে আমার ভাল্লাগছে ডিসকাউন্ট দিয়া দিব।

Screenshot_2023-07-20-17-08-07-75.jpg

স্ক্রিনশর্ট- ইউটিউব

আবির চা নিয়ে এলে রূপা চা পান করতে থাকে। তখনই রুপাকে তার প্রেমিক ফোন দিলে রূপা বলে, কোথায় তুমি?সেই সকাল থেকে আমরা কাজী অফিসের সামনে এসে বসে আছি।রূপার প্রেমিক আসতে না চাইলে রূপা বলে, আজকে আমরা বিয়ে না করলে আর কোনোদিনই বিয়ে করবোনা ইডিয়েট।এই বলে ফোন কেটে দেয়। রূপার চা অনেক ভালো লাগে।কারণ চা এ সবকিছু ঠিকঠাক ছিল।একদম পারফেক্ট।তারপর রূপা আবিরকে বলে, মিস্টার আবির আপনি আমাকে বিয়ে করবেন।আমি মেয়ে ভালো,শিক্ষিত,পরিবার ঠিকঠাক।জীবনে একটা মাত্র প্রেম করেছি তাও ছেলেটা আমাকে ধোঁকা দিল।শুধু মাথায় চুলটা একটু কম,এই ধরুন পাঁচ থেকে ছয় গ্রাম।করবেন আমাকে বিয়ে?তখন আবির উত্তরে বলে,এখনি বিয়ে করবেন নাকি আর এক কাপ চা খেয়ে বিয়ে করবেন।তখন রূপা বলে এখনি,আর এক কাপ চা বিয়ের পর একসাথে বসে দুজন খাবো।

Screenshot_2023-07-20-17-32-50-35.jpg

স্ক্রিনশর্ট- ইউটিউব

তারপর রূপা আবিরের হাত ধরে কাজী অফিসের ভিতরে যায়।ওখানে দুজনের বিয়ে হয়,অনেকে মিলে তাদের রঙিন কাগজ দিয়ে শুভেচ্ছা জানায় এবং মিষ্টি খাওয়ায় শুভ অনুষ্ঠানে।

Screenshot_2023-07-20-17-37-03-71.jpg

স্ক্রিনশর্ট- ইউটিউব

ছবিতে দুজনকে দেখা যাচ্ছে একজন আবিরের বাবা এবং অন্যজন আবিরের পরিবারের কেয়ারটেকার মোখলেস।আবিরের পরিবার তাকে একজন সদস্য মনে করেন পরিবারের।আবিরের বাবা সবসময় বন্দুক নিয়ে বসে থাকেন।লোকটি পড়ছিলেন এবং বলছিলেন আজকের মতো ছুটি দেন চাচা।আজকে আর পড়তে ভালো লাগছেনা।তখন আবিরের বাবা বলেন,কি পড়লি আজ?মোখলেস বলেন যা পড়েছি সব ভুলে গেছি বন্দুক দেখে।জীবনে প্রথম দেখলাম কোনো মাস্টার ছাত্র পড়াতে বন্দুক নিয়ে বসে।গ্রামের স্কুলে দেখতাম স্যাররা বেত নিয়ে বসে ছাত্র পড়াতে।আবিরের বাবা উত্তরে বলেন,তুই ছাত্র হলে আমি বেত নিয়েই বসতাম।তুই তো ছাত্র না,গাধা তাই বন্দুক নিয়ে বসেছি।

Screenshot_2023-07-20-17-47-06-10.jpg

স্ক্রিনশর্ট- ইউটিউব

মোখলেস বাড়ির বাইরে এসে দেখতে পান,আবির রুপাকে নিয়ে বাড়ির বাইরে বসে আছে।কিভাবে বাড়ির ভিতরে যাবে তার প্ল্যান করছে।আবির তখন মোখলেস কে বলে,বাবা মাকে গিয়ে বলো নতুন বউ নিয়ে বসে আছি,বাসায় আসা যাবে কিনা। মোখলেস বাড়ির ভিতরে গিয়ে আবিরের মা এবং দুলাভাইকে নতুন বউ এর কথা বলে।তখন তারা পরিবারের সবাই মিলে সিদ্ধান্ত নেন নতুন বউকে নিয়ে যেতে।

Screenshot_2023-07-20-17-44-57-18.jpg

স্ক্রিনশর্ট- ইউটিউব

আবির রুপাকে গান গেয়ে শুনাচ্ছিল।তখন রূপা বলে আমি তোমাকে অনেক বড় বিপদে ফেলে দিলাম তাইনা।তুমি তখন না বললেই পারতে।আমি তোমাকে রাগের মাথায় বলেছিলাম ।আবির বলে,আমার তো ভালোই লাগছে।আমার বউ আমার কোলে মাথা রেখে শুয়ে আছে,আমি তাকে গান শুনাচ্ছি।আর আমি মনে মনে চাচ্ছিলাম,ছেলেটা যাতে না আসে।রূপা তখন বলে কেন।আবির উত্তরে বলে,একটা মেয়েকে শাড়ি পড়ে এতো সুন্দর লাগছে।রূপা তখন বলে সব মেয়েকেই শাড়িতে ভালো লাগে।আবির বলে কাউকে আমার বউ এর মতো এতো সুন্দর লাগবেনা এটা সিউর আমি।রূপা আবিরকে বলে তুমি কিন্তু বেশ রোমান্টিক আছো।

Screenshot_2023-07-20-18-01-20-23.jpg

স্ক্রিনশর্ট- ইউটিউব

তারপর আবিরের দুলাভাই এসে রুপাকে ঘরে নিয়ে যায়।আর আবিরকে বাড়ির বাইরে থাকতে বলে,শাস্তি হিসেবে।আবিরের বাবা রূপার কাছে তার পরিবারের কথা জানতে চায় রূপা ঠিকমতো উত্তর দেন।ঘুমানোর আগে রূপা আবিরের বাবাকে বলে আমি আপনাদের মনে কখনো কষ্ট দিবনা।আমাদের মাফ করে দেন বাবা।তবে এখন মাফ না করলেও চলবে, সকালে করলে হবে।পরের দিন সকালে রূপা আবিরের জন্য নাস্তা নিয়ে বাড়ির বাইরে আসে।তখন আবিরের বাবা এসে আবিরকে বলে,তোর মতো কুলাঙ্গার একটাও নাই আর।এভাবে কেউ বিয়ে করে?এখন থেকে বৌমার দায়িত্ব ঠিক মতো নিবি,ঝগড়া করবি কখনো,আর ভালবাসবি বৌমাকে।আবির উত্তরে বলে,আচ্ছা বাবা।আবিরের বাবা আরও বলে,এভাবে আর জীবনে বিয়ে করবি?রূপা তখন বলে,এটা আমার উপর ছেড়ে দেন বাবা।আমার বাবার কুমিরের খামার আর শ্বশুরের বন্দুক।তারপর আবিরের বাবা এবং মোখলেস বাড়ির ভিতর চলে যান।তখন রূপা আবিরকে বলে, বলোতো আজ রাতে আকাশে চাঁদ থাকেবে?আবির উত্তরে বলে, আজ রাতে আকাশে চাঁদ থাকবে কি থাকবে না জানিনা তবে আমার রূপা আমার পাশে থাকবে।এখানেই নাটক শেষ হয়।

ব্যক্তিগত মতামত

আমার কাছে নাটকটি ভালো লেগেছে। নাটকটির কাহিনী, রুচিশীল অভিনয় সব মিলিয়ে দুর্দান্ত ছিল।নাটকটিতে মেয়েটি ও ছেলেটি খুবই সহজ মনের ছিল।সুখী পরিবারের ছেলে হঠাৎ বাড়িতে নতুন বউ নিয়ে এসেছে। পরিবারের লোকরা মেনে নিয়েছে একমাত্র বৌমাকে।পরিবারকে না জানিয়ে বিয়ে করায় ছেলেটিকে একদিন বাসার বাইরে রেখে শাস্তি দেন।কমেডি নাটক গুলো এমনিতেই খুব ভালো লাগে।নাটকটির পুরো কাহিনী উপভোগ করতে চাইলে অবশ্যই নাটকটি দেখে নিবেন।আশা করি আপনাদেরও ভালো লাগবে।

ব্যক্তিগত রেটিং
এই নাটকটিতে আমি ৯/১০ রেটিং দিলাম।
নাটকের লিংক


ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার আজকের ব্লগটি কেমন লেগেছে কমেন্টে অবশ্যই জানাবেন।আবার নতুন কোন ব্লগ নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

নায়ক নায়িকা দুজনে পালিয়ে বিয়ে করার পরে দেখছি নায়কের পরিবার তাদেরকে শাস্তি দিয়েছে। তাদেরকে বাহিরে থাকতে দিয়েছিল এটাই ছিল তাদের শাস্তি। রিভিউটা কিন্তু অনেক সুন্দর লেগেছে, বিশেষ করে নাটকের কাহিনীটা অনেক বেশি সুন্দর ছিল। আমি বেশিরভাগ সময় এমনিতে নাটক দেখার চেষ্টা করি সময় পেলে। তবে এই নাটকটা এখনো দেখা হয়নি, তাই নাটকটা দেখব ভাবছি।

 last year 

আজ আকাশে চাঁদ নেই নাটকটার রিভিউ পোস্ট পড়ে খুব ভালো লেগেছে আমার কাছে। অনেক সুন্দর একটা নাটকের রিভিউ পোস্ট করেছেন আপনি। নাটকের রিভিউ পোস্ট পড়তে আমার কাছে খুব ভালো লাগে। এই নাটকটার সম্পূর্ণ কাহিনী আপনার রিভিউ পোস্ট এর মাধ্যমে জানতে পেরে ভালো লেগেছে। অনেক সুন্দর করে সম্পূর্ণটা লিখেছেন। নাটকটা দেখার অবশ্যই চেষ্টা করবো আমি।

 last year 

আপু নাটক তেমন দেখা হয় না। তবে আপনার নাটকের রিভিউ পড়ে অনেক ভালো লাগলো। সত্যি আবির বিয়ের সাঙ্গী হতে গিয়ে নিজেই বিয়ে করে ফেললো।আর আবিরের বাবা রাগি হলেও অবশেষে বিয়ে মেনে নিল।যাইহোক আকাশে চাদ না থাকলেও আবিরের রূপা আছে। ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি দারুন একটি নাটক আমাদের মাঝে তুলে ধরেছেন। যদি ওই নাটকটা আমি এর আগে কখনো দেখি নাই। তবে আপনার নাটক রিভিউ দেখে বেশ ভালো লেগেছে। আপনার লেখাগুলো পড়ে বুঝতে পারলাম নাটকটি বেশ সুন্দর। বর্তমানে ছেলে মেয়েরা নিজের ইচ্ছেতে বিয়ে করা কমন ব্যাপার। আর আমার মনে এই নাটকটিতে এ বিষয়টি তুলে ধরেছে। তবে নাটকটি পড়ে এটা বুঝলাম না বেশ হাস্যকর। বেশ ভালো লেগেছে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

খুব চমৎকার একটা নাটকের রিভিউ করেছেন আপু। যদিও সময় স্বল্পতার কারণে এখন নাটক মুভি কিছুই দেখা হয় না। তবে আপনার রিভিউটি দেখে নাটকটি দেখার ইচ্ছে ইচ্ছে পোষণ করছি। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

মাঝেমধ্যে নাটক দেখতে ভালই লাগে। খুব সুন্দর একটি নাটকের রিভিউ দিয়েছেন আপনি। নাটকের পুরো রিভিউ পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। যদিও নাটকটি দেখা হয়নি। সময় করে নাটকটি দেখার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

খুব সুন্দর নাটক রিভিউ করছেন আপনি। আজ আকাশে চাঁদ নেই নাটকটি বেশ দুর্দান্ত। আপনার নাটক উপস্থাপন খুবই অসাধারণ হয়েছে। একেবারে সবকিছু চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। এই নাটকের গল্প বেশ দারুন। এত চমৎকার নাটক রিভিউ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

চমৎকার একটি নাটকের রিভিউ দিলেন অসাধারণ সুন্দর একটি নাটক। আপনার নাটকের প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখেছি এবং পুরো বিষয়টি বুঝতে পেরেছি আমার কাছে অনেক ভালো লাগলো। নাটকটি সময় করে দেখতে হবে। অনেক ধন্যবাদ আপু খুব কষ্ট করে নাটক রিভিউ শেয়ার করার জন্য।

 last year 

আপু আমি মাঝে মাঝেই কমেডি নাটক গুলো দেখে থাকি। তবে এখন পর্যন্ত "আজ আকাশে চাঁদ নেই"নাটকটি দেখা হয়ে ওঠেনি। তবে আপনার দেয়া রিভিউ পড়ে নাটকটি দেখার ভীষণ ইচ্ছে হচ্ছে। তাই সময় সুযোগ করে নাটকটি দেখার চেষ্টা করব। অনেক অনেক ধন্যবাদ আপু খুব সুন্দর একটি নাটকের রিভিউ দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72