আমার জীবনের প্রথম প্রেমের অনুভূতি।। আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-২০

in আমার বাংলা ব্লগ2 years ago

তারিখঃ১০-০৭-২০২২
বারঃরবিবার

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই ।আশা করি অনেক ভাল আছেন। আমার প্রথম প্রেমের অনুভূতি নিয়ে প্রতিযোগিতাটি বেশ মজার লেগেছে। প্রতিযোগিতার আয়োজন করার জন্য অনেক ধন্যবাদ আমাদের ফাউন্ডার দাদা @rmeকে।

love-7163997_1920.jpg

Source

আমার প্রথম প্রেমের অনুভূতিঃআমার প্রথম প্রেম বলতে আমি মনে করি প্রতিটা প্রেম তার নিজের মত করে প্রথম।কেননা আমার মতে,যদি একজন মানুষের জীবনে নিদিষ্ট কেউ একজন থাকে, তাহলে সে দ্বিতীয়বার প্রেমে পড়ে না,যদি মানুষটি সৎ প্রকৃতির হয় এবং বিচারবুদ্ধি জ্ঞান সম্পন্ন হয় ।

এখন আমার কথায় আসা যাক।আমি জীবনে এতবার প্রেমে পড়েছি কোনটা আমার প্রথম প্রেম, এটাই আমি জানিনা।আপনারাই বিবেচনা করিয়েন আসলে কোনটা আমার প্রথম প্রেম ছিল আমি আসলে কনফিউজড।কারণ আমি অনেক ছোট বয়সের থেকেই প্রেমে পড়ে আসছি।

যখন আমি চতুর্থ শ্রেণীতে পড়ি তখন ২০০৯ সাল, আমাদের বাসায় ডিশ লাইন প্রথম নেওয়া হয়।তখন স্টার জলসায় দেবের একটি মুভি দেখিি,মুভিটার নাম সম্ভবত প্রেমের কাহিনী।স্কুল থেকে এসে দেবের গান যদি কোন চ্যানেলে হতো ব্যাগটা রেখেই বসে যেতাম টিভি দেখতে।২০০৯ থেকে ২০১৫পর্যন্ত এভাবেই চলেছে। কোনো মুভি মিস করিনি মুভির গানও না।২০১২সালের দিকে আমাদের স্কুল থেকে শিক্ষা সফরে মুজিবনগর গিয়েছিল। এখানে মজার ব্যাপার কি জানেন মুজিবনগর গিয়েছিলাম এই জন্যই যে, যেহেতু ইন্ডিয়ার বর্ডার ওখানে দেব হয়তো শুটিং করতে আসবে আর আমার সাথে দেখা হবে।এরপরের ঘটনায় আসি,২০১২ এর দিকে রিলিজ হয় পাগলু টু মুভি তখন কিছু স্টিকার ছবি স্কুলের পাশে পাওয়া যেতো। স্টিকার ছবিগুলো টাকা দিয়ে কিনতাম আর বইয়ের মধ্যে ছবিগুলো রেখে দিতাম। ২০১৫ পর্যন্ত ছবিগুলো আমার কাছেই ছিল।তারপর ভুলে গিয়েছি দেব কে পড়াশুনা সবকিছু মিলিয়ে বাদ হয়ে গিয়েছিলো। তারপর ২০১৬ তে এসএসসি পরীক্ষার দিই ।তারপর এইচএসসি তে ভর্তি হই বিজ্ঞান বিভাগে।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে একটি অ্যান্ড্রয়েড মোবাইল কিনি এবংআমি আমার প্রথম ফেসবুক একাউন্ট খুলি।তারপর ফেসবুকে অ্যাকাউন্ট খুললে যেটা হয় অনেকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠায়।আমাকেও এভাবে অনেকে রিকুয়েস্ট পাঠায় এবং ফ্রেন্ড হই এভাবে ছেলেটির সাথে। ।যেহেতু এক ক্লাসেই পড়তাম তাই কথা হতো আরকি ।সমস্যা ছিল ছেলেটা ঘুরতে যেতে বলতো। কিন্তু যেহেতু আমি তাকে চিনিনা কেন তার সাথে ঘুরতে যাবো।তারপর প্রায় যেহেতু বলতো, আমি যেতাম না।একপর্যায়ে আর কথা হতো না,আর আমাকে কেউ আগে টেক্সট না করলে আমিও করি না।দেখতে মোটামুটি সুন্দর ছিল তাই ভালোই লাগতো।যেহেতু কথা হতো না মিস করতাম।আর মনে হতো আমার মাথায় শুধু ওর কথায় ঘুরতো সারাদিন।আর আশ্চর্যের ব্যাপার বই এর পৃষ্ঠায় ওর ছবি ভাসতো। তখন বুঝতে পারলাম প্রেমে পড়ে গিয়েছি।কিন্তু আমি তো প্রেম করতে চাই না।আমার জীবনের এইম কখনোই প্রেম ছিলনা। প্রেম করতো যেসব মেয়েরা তাদের সাথে দূরত্ব রেখে চলতাম।আমি প্রেমের বিরুদ্ধে সবসময়ই। কিছুদিন পর ও আমাকে আবার টেক্সট করে।যেহেতু বুঝতে পেরেছিলাম আমি প্রেমে পরে পড়ে গিয়েছি তখন কথা পুনরাই আবার কনটিনিউ না করে ফেসবুক আইডি টি ডিলিট করে দিই এবং এখানেই সব শেষ করে দিই।

আমার প্রেম না করার কারনঃ আমি বরাবর প্রেমের বিরুদ্ধে ছিলাম কারণ এখনকার দিনের প্রেমগুলতে বেহাইয়াপনা বেশি থাকে।সত্যিকারের প্রেম নেই ।আর নিজের ব্যক্তিত্ব বলে কিছুই থাকে না। দেখতাম যেসব মেয়েরা প্রেম করে তারা পরাধীন,প্রেমিকের কথা মতো চলে,যেটা স্বাধীনতা বহির্ভূত কাজ আমার কাছে মনে হয়। আবার রিস্ক নিতে হয়।আবার প্রেম করতে অনেক বাঁধা ,মিথ্যা কথা বলতে হয়।ছেলেটি খারাপ হলে জীবন শেষ ইত্যাদি সমস্যা। এগুলো আমার প্রেম না করার কারণ।

এবার প্রেমে পড়ার কারণ যদি বলি,কারো কথার প্রেমে পড়েছি,চেহারার প্রেমে পড়েছি, চোখ,ভ্রু, গুনের প্রেমেও পড়েছি আবার স্টাইলিশ দেখেও প্রেমে পড়েছি। আরও অনেক সেলিব্রিটির প্রেমে পড়েছি নাম বলতে গেল হয়তো শেষ করা যাবেনা আবার আমি অনেকের নামও জানিনা।তবে একটা কথা না বললেই না,আমি যাদের প্রেমে পড়েছি সবাই সোশ্যাল মিডিয়ার।সেলিব্রিটি হোক আবার সাধারণ মানুষ সবাই আমার ধরা ছোঁয়ার বাইরে ছিল।বাস্তবে কারো প্রেমে পড়লে কি হতো জানিনা,সোশ্যাল মিডিয়ার প্রেম তো তাই হয়তো সহজেই ভুলে গিয়েছি সবাইকে।

সবশেষে বলবো,আমার প্রেমে পড়তে বাঁধা নেই,কারণ আমি নিদিষ্ট কারো সাথে প্রেমে আবদ্ধ নই।

ধন্যবাদ ।এই পর্যন্তই শেষ করছি।

Sort:  
 2 years ago 

আপনার কথাগুলো ঠিক এখনকার প্রেমে বেহায়াপনাই বেশি। প্রেম ভালোবাসা এসবের আসল উদ্দেশ্য ভুলে গিয়ে এখন সবাই পশ্চিমা সংস্কৃতিকে অনুসরণ করে। আপনার প্রেমের কাহিনী টা বেশ ভালো ছিল। এমন একটা ভাব হতে গিয়েও যেন হলো না। যাইহোক ভালো ছিল।।

 2 years ago 

ছোটবেলা থেকেই আপনি এত বাস্তববাদী ছিলেন এটা খুব ভাববার বিষয়, তবে জীবনে একবার করে দেখা উচিত ছিল এটলিস্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করা দরকার 😂

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63470.48
ETH 2544.22
USDT 1.00
SBD 2.72