গুগল ক্রোম আর্ট||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

||আজ-২৮ই,মাঘ||১৪২৯বঙ্গাব্দ, শীতকাল||


হ্যালো বন্ধুরা,

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন।আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে একটি আর্ট নিয়ে উপস্থিত হয়েছি।আমার আজকের আর্ট গুগল ক্রোম।আমরা আধুনিক যুগে এই ব্রাউজার টির সাথে সবাই পরিচিত।দৈনন্দিন কাজে প্রতিনিয়ত এই ব্রাউজারটি ব্যাবহার করে চলেছি।যদিও আরও অনেক ব্রাউজার এর সাথে আমরা পরিচিত তবে ভালো লাগার একটি ব্রাউজার হচ্ছে গুগল ক্রোম।এককথায় বলতে গেলে এই ব্রাউজার টি ছাড়া আমরা ল্যাপটপ বা কম্পিউটার চিন্তা করতে পারিনা।তাই আজকে নিজের পোস্টকে একটু ইউনিক করতে আমার এই সৃজনশীল চিন্তা।আমি গুগল ক্রোমের আর্টটি আমি খুব সহজেই করেছি।আমি যেভাবে আর্ট করেছি,আপনাদের মাঝে আর্ট এর ধাপগুলো নিম্নে তুলে ধরার চেষ্টা করছি

গুগল ক্রোম

IMG20230211220001.jpg

উপকরণসমূহ-

  • সাদা অফসেট কাগজ
  • পেন্সিল 2B
  • রবার
  • কাটার
  • স্কেল
  • কম্পাস
  • রং পেন্সিল

আমি গুগল ক্রোমের আর্ট টি যেভাবে করেছি,নিম্নে সবগুলো ধাপ শেয়ার করছি।

ধাপ-১

প্রথমে সাদা কাগজে একটি পেন্সিল এবং কম্পাস দিয়ে দুটি বৃত্ত এঁকে নিয়েছি।প্রথমে বড় বৃত্তটি তারপর ছোট বৃত্তটি।

IMG-20230211-WA0020.jpg

IMG-20230211-WA0017.jpg

ধাপ-২

এবার ছোট বৃত্তের বাইরে থেকে বড় বৃত্ত পর্যন্ত ক্রমান্বয়ে তিনটি দাগ কেটে নিয়েছি গ্যাপ রেখে।

IMG-20230211-WA0015.jpg

IMG-20230211-WA0010.jpg

IMG-20230211-WA0008.jpg

ধাপ-৩

এবার ছোট বৃত্তটি নীল রং এর রং পেন্সিল দিয়ে কালার করে নিয়েছি।তারপর একসাথে হলুদ,লাল এবং সবুজ অংশ রং পেন্সিল দিয়ে কালার করে নিয়েছি।

IMG-20230211-WA0006.jpg

IMG-20230211-WA0003.jpg

IMG-20230211-WA0004.jpg

IMG-20230211-WA0002.jpg

IMG-20230211-WA0001.jpg

ধাপ-৪

এবার ডান পাশে ছোট সার্কেল এর পাশ দিয়ে পেন্সিল দিয়ে হালকা ঘষে নিয়েছি এবং তিনটি পাখি এঁকে নিয়েছি।এবার আমার সার্কেল দৃশ্য প্রস্তুত হয়ে গিয়েছে।

IMG20230211220001.jpg

IMG20230211220006.jpg

আর্টটি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার এবং আর্টিস্ট@rahnumanurdisha
লোকেশনসুলতানপুর,রাজবাড়ি
আজকের মতো এখানেই শেষ করছি।আমার সার্কেল দৃশ্যের চিত্রটি কেমন লেগেছে কমেন্টে অবশ্যই জানাবেন বন্ধুরা। আবার নতুন কোন আর্ট নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে হাজির হবো।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।আর অবশ্যই সতর্কতার সাথে চলাচল করবেন।


ধন্যবাদ সবাইকে

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️ আল্লাহ হাফেজ❤️

Sort:  
 2 years ago 

আসলেই আপু আমরা প্রতিনিয়ত গুগল ক্রোম ব্যবহার করে আসছি ৷ আপনি গুগল ক্রোমের সুন্দর একটি আর্ট করেছেন ৷ আপনার আর্ট অনেক সুন্দর হয়েছে ৷ নিখুঁত ভাবে আর্ট সম্পূর্ণ করেছেন ৷ দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য জন্য।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু গুগল ক্রোম আর্ট। আপনি খুব সুন্দর করেন গুগল ক্রোম আর্ট করেছেন। দেখে ভালো লাগলো। কালার কম্বিনেশন খুব চমৎকারভাবে মিলিয়েছেন। গুগল ক্রোম আর্ট তৈরির প্রক্রিয়া সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

যে গুগোল আমরা সবসময় ব্যবহার করে আসছি সেই গুগল ক্রোমের লোগোটি চমৎকারভাবে ড্রইংই করে আপনাদের আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। সত্যিই ড্রয়িংটি অসাধারণ ছিল।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আর কত কিছুর যে আর্ট করা যায় কে জানে। আপনি গুগল ক্রোম আর্ট করেছেন দেখে অনেক ভালো লাগলো। পেন্সিল রং দিয়ে এরকম আর্ট গুলো করলে দেখতে এমনিতে অনেক সুন্দর দেখায়। আপনি চেষ্টা করার কারণে অনেক সুন্দর আর্ট করতে পেরেছেন। কালার কম্বিনেশন একেবারে ঠিকঠাক রয়েছে। আমার কাছে অসাধারণ লাগলো আপনার এই আর্ট।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার চিত্রাংকন টি দেখতে এককথায় জাস্ট অসাধারণ হয়েছে।এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এরকম চিত্র অংকন গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার চিত্রাংকন টি আমার কাছে অনেক ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য সবসময়।

 2 years ago 

বাহ অনেক সুন্দর হয়েছে অঅপু। পেন্সিল 2B দিয়ে খুব যত্ন সহকারেই গুগল ক্রোম আর্ট করেছেন। ক্রোমে যে কালার গুলো আছে আপনি সেই কালার গুলোই ব্যবহার করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে গুগল ক্রোম এর চিত্রাংকনটি করেছেন।আমি ছবিটি দেখেই প্রথমে ভাবলাম এটি খুবই পরিচিত একটি ছবি।পরে উপরের টাইটেল পড়ে মনে হল। আপনার মাথায় তো দেখছি দারুন আইডিয়া। একদম পারফেক্ট হয়েছে চিত্র টি।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে গুগল ক্রোম আর্ট করেছেন। আমরা কিন্তু প্রতিনিয়ত গুগল ক্রোম ব্যবহার করে যাচ্ছি কিন্তু কখনো ভেবে দেখেনি এটা আর্ট করলে কতটা সুন্দর লাগবে।আপনি খুব সুন্দর করে নিখুঁতভাবে আটটি সম্পন্ন করেছেন। আপনার আর্ট দেখে অনেক ভালো লাগলো আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি একদম ভাইয়া ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63223.35
ETH 2688.72
USDT 1.00
SBD 2.55