স্বরচিত কবিতাঃ"মশা ভাই"||

in আমার বাংলা ব্লগ11 months ago
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি।

insects-g9c51d4324_1280.jpg

ছবির উৎস

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। স্টিমিট প্লাটফর্মে এটি আমার পনেরো তম কবিতা।বেশ অনেকদিন পর আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে উপস্থিত হলাম বন্ধুরা।কবিতা লিখতে এবং পড়তে অনেক ভালো লাগে আমার।অন্যের কবিতা লেখা দেখে উৎসাহিত হয়ে মাঝে মাঝে নিজেও একটু কবিতা লেখার চেষ্টা করছি আরকি।কবিতা লিখলে মনের মধ্যে ভিন্ন অনুভূতির সৃষ্টি হয়।এছাড়াও পোস্টে ভিন্নতা আনতে স্বরচিত কবিতাগুলোর জুড়ি নেই।জানিনা আপনাদের কেমন লাগবে আমার কবিতাটি।কোনো ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।আমার আজকের কবিতার বিষয় মশা।চারিদিকে মশার উপদ্রব বেড়ে চলেছে।অধিকাংশ মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে।বাসার ছাদ, ড্রেন এবং নর্দমা থেকে সৃষ্ট মশা মানুষের জনজীবনকে বিপর্যয়ের মুখে নিয়ে ফেলছে দিনদিন।এই মশাকে ঘিরে আমার মনের অনুভূতি গুলো কবিতা আকারে আপনাদের মাঝে উপস্থাপন করছি।আশা করছি আপনাদের ভালোই লাগবে আমার আজকের কবিতার পটভূমি।

মশা ভাই

ঘুমোতে গেলে জ্বালাও তুমি
পড়তে গেলে তুমি।
চারিদিকে তোমার আনাগোনা
যখন নামে রাতের আঁধার।
তোমায় থেকে বাঁচতে পরিকল্পনা হাজার
কখনো কয়েল,কখনো মশারি।
তাও পাওয়া যায়না রেহাই।
জন্ম তোমার ড্রেনে, লার্ভায়
বুদ্ধি যেন মাথা ভরা
কোথায় গিয়ে মারতে হবে কোপ
সেটা তোমার মুখস্ত সর্বদা ।
হঠাৎ এসে কামড়ে দিয়ে
ভেঙে দেও ঘুম।
কি সমস্যা বলো তোমার
রাতে এসে করো ভুল।
মানুষ জাতিকে করছো তুমি হয়রানি
কেড়ে নিয়ে রাতের ঘুম।
ডেঙ্গু নামক রোগে শেষ করছো
তুমি হাজার প্রাণ।
বাচ্চা থেকে বৃদ্ধ
কাওকে দিচ্ছনা ছাড়।
কেন বলো খাও তুমি রক্ত
খেতে তো পারো অন্য পতঙ্গ।
মশা ভাই ছেড়ে দেও তুমি
আমাদের করা বিরক্ত।

সমাপ্ত

ধন্যবাদ সবাইকে আমার কবিতাটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 11 months ago 

মশারা যদি আপনার লেখা কবিতা পড়তো তাহলে আর ডেঙ্গু রোগ ছড়া তো না। তবে আপু আপনি কিন্তু সত্যিই দারুণ লিখেছেন। আপনার লেখা কবিতা একেবারে বিভিন্ন রকমের ছিল। আর কবিতাটি পড়তেও বেশ ভালো লেগেছে। দারুন একটি কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 11 months ago 

হ্যা পড়লে তো ভালোই হতো।ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের জন্য।

 11 months ago 

বাহ মশা নিয়ে আপনি দারুন কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লাগলো। প্রতিটা লাইন খুব সুন্দর মিলিয়েছেন। আপনার মনের অনুভূতি কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্যের মাধ্যমে সবসময় পাশে থাকার জন্য।

 11 months ago 

অসাধারণ কবিতা লিখেছেন। কবিতা পড়ে অনেক হাসি পাচ্ছিলো।কবিতা সত্যি অসাধারণ হয়েছে।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে মশাকে কেন্দ্র করে অনেক সুন্দর একটি নিজের স্বরচিত কবিতা শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। আপনি একদম ঠিক বলেছেন আপু মশা আমাদের প্রায় প্রতিটি সময় জ্বালিয়ে থাকে। মশার কামড়ে যদি মানুষের ডেঙ্গু হয়ে যায় তাহলে সব থেকে বড় ক্ষতিকর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 11 months ago 

অতি চমৎকার ছিল আপনার আজকের এই সুন্দর কবিতাটি। খুব সুন্দর ভাবে আপনি মশাকে কেন্দ্র করে আজকে একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করে দেখিয়েছেন। অনেক খুশি হয়েছি আপনার কবিতাটি আবৃত্তি করে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57824.98
ETH 3133.87
USDT 1.00
SBD 2.42