নাটক রিভিউ - তুমি ফুলের মত

in আমার বাংলা ব্লগ4 days ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়। আজকে আপনাদের মাঝে নাটকের রিভিউ পোস্ট নিয়ে হাজির হয়েছি বন্ধুরা।আজকে বিকেলে নাটকটি দেখেছিলাম বাইরে অনেক বৃষ্টি ছিল যেহেতু ঘুম আসছিল না। তাই ভাবলাম আপনাদের সাথে একটি নাটক রিভিউ শেয়ার করব। আমার নাটক দেখায় হয় আপনাদের সাথে রিভিউ পোস্ট শেয়ার করার জন্য।তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন আপনাদের সাথে শেয়ার করি নাটকটির রিভিউ ।

IMG_20240820_181802.jpg

নাটকের কিছু গুরুত্বপূর্ণ তথ্য
নাটকের নামতুমি ফুলের মত
রচনা ও পরিচালনাবাপ্পী খান
অভিনয়েআরোশ খান,তাসনুভা তিশা,সাবিরা আলোক,অবিদ রেহান আরও অনেকে।
চিত্রগ্রহণআরমান হোসাইন
প্রযোজকআরেশদ আদনান
এডিট ও কালারএস হামিম
মুক্তির তারিখ২৫-০৮-২০২৪
দৈর্ঘ্য৪৪মিনিট ২৫সেকেন্ড
ভাষাবাংলা
দেশবাংলাদেশ

কাহিনী সারসংক্ষেপ


নাটকের গল্পে প্রথমেই একটি মেয়েকে বৃষ্টিতে ভিজতে দেখা যায়।মেয়েটির নাম মায়া আর বেলকনি থেকে একটি ছেলে মেয়েটিকে দেখতে পাই ।ছেলেটির নাম আবির। মায়া বৃষ্টিতে ভিজতে গিয়ে তার ওয়ালেট ফেলে চলে আসে।আর ওই ওয়ালেটটি আবির পাই পরে পার্টস থেকে ফোন নম্বর নিয়ে মেয়েটিকে ফোন দেয় এবং তার ওয়ালেট ফিরিয়ে দিতে চায়।মায়া একটি ঠিকানা বলে এবং সেখানে দুজন দেখা করে আর ওয়ালেট টি ফিরে পাই।আবির ওয়ালেট থেকে ১০০ টাকা নেয় তার যাওয়া আসার ভাড়ার জন্য।কেননা আবির বেকার তার হাতে কোনো কাজ নেই বিদেশে যাওয়ার চেষ্টা করছে হচ্ছেনা।মায়া আবিরের লয়ালিটি দেখে খুবই খুশি হয়।এরপর আবির বাড়ি আসলে তার মা তাকে অনেক বকা ঝকা করে।যেহেতু তার সংসারের অনেক টাকা বিদেশে যাওয়ার জন্য দালালের হাতে দিয়ে রেখেছে।কিন্তু ডলার এরপরেও আবার ৪৫ হাজার টাকা বাড়তি দিতে বলেছে।তারপর আবির বাসা থেকে বেরিয়ে যায় রাতে বাসায় এসে খাওয়া দাওয়া করেনা।এজন্য তার মা বোন দুজনেই খান নি।আবিরের বোন তার ভাইকে বুজিয়ে খাবার খেতে বলে।

IMG_20240820_181619.jpg

IMG_20240820_181629.jpg

IMG_20240820_181640.jpg

IMG_20240820_181700.jpg

IMG_20240820_181709.jpg

তারপরের দৃশ্যে দেখানো হয়,আবির আর মায়া দুজনে একটি রাস্তায় হাঁটতে থাকে।বাড়ির ঝামেলার কারণে অনেকতা টেনশনে আবির। এরপরে দেখা যায়,আবিরের বোনকে ছেলে পক্ষ দেখতে আসে তাদের মেয়েকে পছন্দ হয়।কিন্তু একটি গাড়ি যৌতুক দাবি করে।যেটা আবির শুনে তার বোনকে ঘরে যেতে বলে এবং লোকদের বাড়ি থেকে বেরিয়ে যেতে বলে।এজন্য আবিরকে অনেক রাগারাগি করে তার মা।যার জন্য কয়েকদিন আবির বাসায় আসেনা।এরপর আবিরকে খুঁজতে তার বাড়িতে আসে মায়া।তারপর মায়া আবিরের বিদেশে যাওয়ার সেই দালালের ঠিকানা নিয়ে অফিসে যোগাযোগ করে।এরপর অফিসে গিয়ে দালালকে ৬০ হাজার টাকা দেন মায়া এবং এক সপ্তাহের মধ্যে বিদেশে যাওয়ার ব্যাবস্থা করেন।আর যদি সেটা না করে তাহলে পুলিশের কাছে যাওয়ার প্রস্তুতি নিতে বলেন।

IMG_20240820_181739.jpg

IMG_20240820_181906.jpg

IMG_20240820_181919.jpg

IMG_20240820_181929.jpg

IMG_20240820_181942.jpg

আবির মায়ার সাথে দেখা করে এবং জানতে চাই কেন সে টাকা দিয়েছে।তারপর আবিরের ভিসার কার্ড দিতে আসে সেই দালাল।তবে আবির বিদেশে এখন আর যেতে রাজি নয়।কেননা সে মায়ার মায়ায় পড়েছে।এদিকে আবির তার মা কে বললে,সে কোনোভাবেই বিষয়টি মেনে নিতে পারেন না।কারণ অনেক টাকা এতদিনে নষ্ট করেছেন সে।এরপর আবির মায়ার সাথে দেখা করে এবং দুজন দুজনকে গুড নিউজ দিতে চাই।তারপর মায়ার টা আগে জানতে চাই আবির।মায়া তার নিয়ে ঠিক হয়েছে জানতে পারে।তখন আবির তার মনের কথা বলতে পারেনা যে সে মায়াকে ভালবাসে।এরপর আবির মায়াকে ফুল দেয় এবং বলে তুমি ফুলের মত।তারপর মায়া আর আবির দুজনে চলে যায়।আসলে মায়ার বিয়ে ঠিক হয়নি সে মিথ্যা বলে আবিরকে বিদেশে পাঠাতে।কারণ আবিরের মা ফোনে মায়াকে বিষয়টি জানান।এরপর এখানেই নাটকটি শেষ হয়।

IMG_20240820_181954.jpg

IMG_20240820_182005.jpg

IMG_20240820_182025.jpg

IMG_20240820_182036.jpg

IMG_20240820_182102.jpg

IMG_20240820_182149.jpg

সবগুলো স্ক্রিনশর্ট- ইউটিউব থেকে নেওয়া হয়েছে

ব্যক্তিগত মতামত

নাটকটি একটি বাস্তবমুখী নাটক ছিল।একটি বেকার ছেলে পরিবারের জন্য অনেকটাই বোঝা।পরিবারকে ভালো রাখার জন্য অনেকগুলো টাকা দালাল কে দেন বিদেশে যাওয়ার জন্য।তারপর বিদেশে যাওয়ার জন্য আরো অনেক বেশি টাকা দিয়ে ভিসা রেডি করাতে হয়।একজন শুভাকাঙ্খী তাকে সাহায্য করেন।আর সেই শুভাকাঙ্খী মেয়েটির মায়ায় পড়ে বেকার ছেলে ।তারপর বিদেশ যাওয়ার জন্য আর তাদের প্রেমটা পূর্ণতা পায়না।এখানে সবচেয়ে বেশি হাইলাইট করা হয়েছে পরিবারে একজন বেকার ছেলের অবস্থান নিয়ে।বেকার থাকার কারণে বেশিরভাগ ছেলের শেষ পর্যন্ত প্রিয়জনকে হারাতে হয় ।

ব্যক্তিগত রেটিং
এই নাটকটিতে আমি ৭/১০ রেটিং দিলাম।
নাটকের লিংক


ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি বন্ধুরা।আমার আজকের পোস্টটি কেমন লেগেছে কমেন্টে অবশ্যই জানাবেন।আবার নতুন কোন পোস্ট নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।


❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-20th August,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Posted using SteemPro Mobile

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 4 days ago 

বেকার ছেলে কিংবা মেয়ে পরিবারের জন্য সত্যি অনেক বড় বোঝা। বেকারত্ব মানুষকে অনেক কিছু শেখায়। নাটকটি খুবই শিক্ষনীয়। আমি সময় পেলে নাটকটি দেখব আপু।

 3 days ago 

জি আপু ঠিক বলেছেন ,ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে আরোশ খানের একটি নাটক শেয়ার করেছেন। আমি প্রায়ই আরশ খানের নাটক দেখে থাকি। বেশ ভালো লাগে আমার। আপনার শেয়ার করা নাটকটি দেখে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 days ago 

ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

তুমি ফুলের মত এই নাটকটি আমি দেখি নি। তবে আপনার আজকে পোষ্টের মাধ্যমে দেখে খুব ভালো লাগলো। খুব সুন্দর নাটক রিভিউ করছে। আপনি বেশ সুন্দর নাটক উপস্থাপন করেছেন । নাটকের গল্প বেশ দারুন। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর নাটক রিভিউ করার জন্য।

 3 days ago 

ধন্যবাদ ভাইয়া পোস্টটি পড়ার জন্য।

 4 days ago 

এদের নাটক খুব একটা দেখা হয়না আমার।আপ আর রিভিউটা পরে বেশ ভালোই লাগলো গল্পটা সুন্দর ভাবে তুলে ধরেছেন আপনি।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 days ago 

জি সময় করে দেখে নিবেন,ধন্যবাদ।

 3 days ago 

অনেক সুন্দর একটি নাটক রিভিউ করেছেন আপু। আপনার এ নাটক রিভিউ দেখে আমি মুগ্ধ। নতুন নতুন নাটক গুলো আমার কাছে খুব ভালো লাগে। আমিও মাঝেমধ্যে এই সমস্ত নাটকগুলো সুযোগ করে দেখার চেষ্টা করি। নাটক দেখলে একটা অন্যরকম ভালোলাগা মনের মধ্যে কাজ করে মন ভালো থাকে।

 3 days ago 

নাটক মাঝে মাঝে দেখা হয়,ধন্যবাদ।

 3 days ago 

নাটক দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর একটি নাটকের রিভিউ করেছেন।আরোশ খান এর নাটক দেখতে খুব ভালো লাগে আমার কাছে। তবে বেকার ছেলেদের অনেক স্বপ্নই পূরণ হয় না। আপনার বাস্তবমুখী নাটকটি কাহিনী পড়ে সত্যিই বাস্তব অনেক কথাই মনে পড়ে গেল। নাটকটি অনেক সুন্দর করে আমাদের মাঝে রিভিউ করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 days ago (edited)

কেউ দালালের হাতে পরলে তারা সব কিছু লুট করে নিয়ে যায়।তাই আমাদের উচিত এগুলো দালাল থেকে বিরত থাকা। যাইহোক আপনি দারুন একটি নাটকের রিভিউ শেয়ার করছেন। আরশ খানের নাটক আমার কাছে সব সময় অনেক ভালো লাগে।আপনার শেয়ার করা নাটকটি এখনো দেখা হয়নি। তবে সময় করে নাটকটি দেখে নেওয়ার চেষ্টা করবো।ধন্যবাদ আপু পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66