স্বরচিত কবিতাঃ"" ভুলে গিয়েছ?"❤️❤️||

in আমার বাংলা ব্লগ2 years ago

||আজ-৩রা অগ্ৰাহয়ণ||১৪২৯বঙ্গাব্দ,হেমন্তকাল||


হ্যালো বন্ধুরা,

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।আজকে আমি আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি।

flowers-g892889ec0_1920.jpg

সোর্স

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। স্টিমিট প্লাটফর্মে এটি আমার প্রথম শেয়ার করা কবিতা।আমি বেশ কয়েক বছর আগে একটু কবিতা লিখার চেষ্টা করতাম এবং লিখেছিলাম।কিন্তু অনেকদিন কবিতা লিখা হয়না।জানিনা ঠিক মতো গুছিয়ে লিখতে পেরেছি কি না ।চেষ্টা করলাম।আমি প্রফেশনাল রাইটার না।কোথাও ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আপনাদের যদি ভালো লাগে উৎসাহ পেলে আরও কবিতা লিখার চেষ্টা করবো।


পৃথিবীতে চলতি পথে আমাদের অনেকের সঙ্গে দেখা হয়,তবে সময়ের প্রবর্তনে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।ইচ্ছা থাকলেও অনেকের সঙ্গে যোগাযোগ হয়ে ওঠেনা।আমার নিজের অভিজ্ঞতা থেকে মনে হয়। কেউ কাওকে কখনও ভুলে যায়না।যোগাযোগ বিচ্ছিন্ন হয় হয়তো।কিন্তু ভুলে যায়না কেউ কাওকে।আর যোগাযোগ ততক্ষণ থাকে একজন মানুষের সাথে,যতক্ষণ পর্যন্ত প্রয়োজন থাকে।প্রয়োজন শেষ হলে যোগাযোগ টা বিচ্ছিন্ন হয়ে যায় হয়তো।তাই ভুলে যাওয়া নিয়েই আমার আজকের কবিতা।

ভুলে গিয়েছ?

আচ্ছা প্রিয় তুমি কি ভুলে গিয়েছ আমায়
আমাদের পুরনো স্মৃতিগুলো কি আজ ধোঁয়াশা?
আচ্ছা চেনা শহরটা কি আগের মতোই আছে
নাকি পরিবর্তন হয়েছে আমাদের জীবনের মতোই।
শহরের অলি গলিগুলো কি আগের মতোই স্নিগ্ধ,
নাকি অনেকটা আমাদের জীবনের মতোই ব্যস্ততায় ঘিরে গিয়েছে।
তোমার জীবন কী আগের মতোই রঙিন আছে,
নাকি আমার জীবনের মতো অনেকটাই সাদাকালো হয়ে গিয়েছে।
তোমার জীবন কি আজকে আমার জীবনের মতোই ব্যর্থতায় ঘেরা,নাকি তুমি আজকে অনেক সফল।
আচ্ছা কলেজ মাঠে এখনও কি তুমি যাও
আগের মতো মিষ্টি সময় কাটাও?
নাকি সব ভুলে গিয়েছ ব্যস্ততায়।
আগের মতোই কি অগোছালো তোমার জীবন আজও
নাকি জীবনটা সাজিয়ে নিয়েছ নতুন করে।
এই ব্যাস্ততাপূর্ণ শহরটা কি আজকে তোমাকে মনে করায় আমার কথা,নাকি সত্যি ভুলে গিয়েছ আমায়।

❤️❤️সমাপ্ত❤️❤️
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️❤️ আল্লাহ হাফেজ❤️❤️

Sort:  
 2 years ago 

আমারো অনেকদিন কবিতা লেখা হয়না। কবিতা লিখতে ও পড়তে আমার অন্য রকম অনুভূতি লাগে। কবিতাটা বেশ সুন্দর লিখেছেন আপু। কবিতাটির মধ্যে প্রাক্তনের কথা উল্লেখ হয়েছে। অসাধারণ লিখেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

আপু আপনি এখানে এই প্রথম কবিতা পোস্ট করলেন, আর আমার সৌভাগ্য যে আমিও আপনার প্রথম লেখা টা পড়তে পারলাম। আপনি অনেক ভালো লিখেন সত্যি। অভ্যেস টা ধরে রাখছেন না কেন শুনি? সবার মাঝে কি এই গুণ আছে? আপনার লেখার হাত অনেক ভালো, তাই এখন থেকে নিয়মিত লিখবেন কেমন। আর শত্রুর কথাও তো কেউ ভুলে যায় না, সেখানে কি প্রিয় মানুষ গুলোকে কখনো ভোলা যায় সত্যিই!!! শত ব্যস্ততার মাঝেও আনমনে একসময় উকি দিয়ে ওঠে সেই ফেলে আসা স্মৃতি গুলো। আমার তো তাই মনে হয়।

 2 years ago 

জি ভাইয়া একদম ঠিক বলেছেন আপনি।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের মাধ্যমে উৎসাহিত করার জন্য এবং প্রশংসা করার জন্য।

 2 years ago 

আমার মনে হয় শহর গুলো যেমন পালটে যায় তেমনি মানুষ ও সৃতি গুলো ভুলে যায়।কি দরকার সৃতি মনে রেখে শুধু চোখের জল।দারুন লিখেছেন অনেক সুন্দর হয়েছে কবিতাটি।

 2 years ago 

বাহ্ আপু আপনি ভুলে যাওয়া নিয়ে খুব দারুন একটা কবিতা সাজিয়েছেন। পড়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর কবিতাটি রচনা করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু কাউকে পুরোপুরি ভুলে যাওয়া সম্ভব নয়। হয়তো যোগাযোগ বিচ্ছিন্ন হয়। ভুলে গিয়েছো নামক আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইনে আপনার আবেগ গুলো সুন্দরভাবে ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি যদিও কবিতা লিখতে পারিনা। তবে কবিতা পড়তে ভীষণ ভালো লাগে। আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। কবিতা:-ভুলে গিয়েছ? কবিতাটিকে চমৎকার ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। প্রতিটি লাইন পড়ে ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

খুব ভালো লাগার মত একটা কবিতা। আপনার শেয়ার করা প্রথম কবিতা হিসেবে এটা কিন্তু অসাধারণ সুন্দর হয়েছে।

আচ্ছা কলেজ মাঠে এখনও কি তুমি যাও
আগের মতো মিষ্টি সময় কাটাও?
নাকি সব ভুলে গিয়েছ ব্যস্ততায়।
আগের মতোই কি অগোছালো তোমার জীবন আজও

আপনার লেখা এই লাইনগুলো আমার জীবনের সাথে অতপ্রতভাবে সম্পৃক্ত। সত্যিই খুব ভালো লেগেছে আমার😊

 2 years ago 

জেনে অনেক ভালো লাগলো আপনার ভালো লেগেছে।তবে এই লাইন গুলোর সাথে সম্পৃক্ত এটাও ভাববার বিষয়😁।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপু আপনি প্রথম কবিতা লিখলেন আজ,বেশ ভালোই লাগলো। লিখতে লিখতে আরও লিখতে পারবেন।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপু,ধন্যবাদ ।

 2 years ago 

আপনি এই প্রথম কবিতা লেখার চেষ্টা করেছেন জেনে ভালো লাগলো।কবিতাটি সত্যিই সুন্দর হয়েছে।চেষ্টা করতে থাকুন সবসময়।তাছাড়া সত্যিই ইচ্ছা থাকা সত্ত্বেও যোগাযোগ হয়ে ওঠে না ব্যস্ততম আধুনিক যুগে।ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপু অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66