বইমেলায় একদিন। ১০% লাজুক শেয়ালের জন্য।

IMG_20220221_174028.jpg

আসসালামুআলাইকুম/ আদাপ,
কেমন আছেন বন্ধুরা। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি।
ফেব্রুয়ারি হলো ভাষার মাস। ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারিতে উর্দুভাষার বিপরীতে বাংলা ভাষাকে মাতৃভাষা প্রতিষ্ঠা করার জন্য মিছিল বের করে৷ সেখানে পাকিস্তানি পুলিশ বাহিনী মিছিলের উপর গুলি চালায়। সেই গুলিতে সালাম, বরকত, রফিক,জব্বার, শফিক শহীদ হয়। এরই পরিপ্রেক্ষিতে গঠিত হয় শহীদ মিনার। সেই ভাষা আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের আত্মত্যাগ ভোলার মতো না। তারা আমাদের কাছে স্মরনীয় বরণীয় ব্যক্তি। তাদের স্মরনে প্রতি বছর ফেব্রুয়ারিতে বইমেলার আয়োজন করা হয়।

SAVE_20220221_183218.jpg

আমি প্রতি বছরই বইমেলায় যাই। বই কেনা আমার নেশার মতো। প্রথম একদিন সব ঘুরেঘুরে দেখি এবং ক্যাটালগ নেই তারপর সময় বের করে লিস্ট অনুযায়ী বই কিনে নিয়ে আসি।২১ শে ফেব্রুয়ারি ছুটির দিন হওয়াতে অন্যান্য দিনের তুলনায় লোকজন খুব বেশি ছিলো।ভিতরে লোকজন দিয়ে ঠাসা। পা ফেলানোর মতো জায়গা ছিলোনা। বই মেলাকে সবাই এখন উৎসব হিসেবে দেখে। সবাই আসে ঘুরতে বই কেনে হাতে গোনা নামে মাত্র কিছু ব্যক্তি। যাইহোক বইমেলায় ঢুকে প্রথম গেলাম প্যাভিলিয়ন গুলোতে।

IMG_20220221_174024.jpg

সেখানে বইয়ের সমাহার দেখে আমি ত অবাক। সেখানে সকল ধরনের বই সাজানো। এতো বই যে ক্যাটালগ ছাড়া বইয়ের নাম বলা খুব কঠিন। প্যাভিলিয়ন গুলো ঘোরা শেষ করে গেলাম শিশু চত্বরে। ছোট্ট সোনামনি দের জন্য আয়োজন চোখে পড়ার মতো।ছোট্ট সোনামনিদের আকর্ষন করার জন্য সুন্দর সুন্দর কার্টুনের বইগুলো সাজানো রয়েছে।

1645446540844.jpg

সবচেয়ে সুন্দর সাজিয়েছে ইত্যাদি প্রকাশনি। সবার শেষে গেলাম আমার প্রিয় প্রকাশনি দিব্য প্রকাশনিতে। এই প্রকাশনীতে বইয়ের সংগ্রহ গুলো খুব ইউনিক। ইতিহাস, ঐতিহ্য এবং সংস্কৃতির উপর এরা বেশি জোর দেয়। ওকানকার বইগুলো একপলক বুলালাম। হাটতে হাটতে প্রচুর ক্ষুধার্ত হয়ে পড়ছিলাম। হালকা নাস্তা করে চারপাশটা একটু ঘুরে বের হয়ে আসলাম

বিষয়বইমেলায় একদিন
বর্ণনা@rahman44
ডিভাইসনোটফাইভ
লোকেশনW3w

IMG_20211219_150308.jpg

@rahaman বাংলাদেশ থেকে আপনাদের সাথে যুক্ত আছি। মানবিকতার এক চিরায়ত দৃষ্টান্ত @amarbanglablog কমিউনিটি। দুটি দেশ কিন্তু একই সূত্রে আবদ্ধ আমরা। ভালোবাসা চিরদিন বেচে থাকবে মানুষ হিসেবে আমাদের মাঝে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

বই মেলায় একদিন- এই শিরোনামে বই মেলার দারুন চিত্র তুলে ধরা হয়েছে।ভাষা আন্দোলনের পটভূমিসহ,বই মেলায় পশরা সাজিয়ে থাকা স্টলগুলোর সচিত্র বর্নীত হয়েছে।বই মেলা দারুন উপভোগ করার সাথে সুন্দর অভিজ্ঞতা তুলে ধরা হয়েছে। এমন চমতকার একটি গল্প শেয়ার করার জন্য ধন্যবাদ।

বইমেলা অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন দেখছি বই মেলায় ঘুরতে আমার কাছে ভীষণ ভালো লাগে মন খুব ফ্রেশ হয়ে যায় তখন আপনার অনুভূতি গুলো দেখে অনেক ভালো লাগলো শুভকামনা আপনার জন্য

 3 years ago 

আমি মনে করি আপনি একজন ভাল মানের ব্লগার হতে পারবেন কিন্তু দুঃখজনকভাবে আপনি কমিউনিটিতে নিয়মিত নন এবং যারা অনিয়মিত রয়েছেন তাদের খুব বেশি ইনএকটিভ থাকলে তাদেরকে আমরা লিস্ট থেকে বাদ দিয়ে দেই। আশা করি আপনি খুব তাড়াতাড়ি নিয়মিত হবেন।

আমার পরীক্ষার কারনে কয়েকদিন থাকতে পারিনি। এর জন্য আমি আন্তরিক ভাবে দুঃখিত। আশা করি আমার ব্যাপারটি বিবেচনা করবেন। আগামী পরশু আমার পরীক্ষা শেষ হবে। ইন্শাআল্লাহ আমি আপনার আস্থা রাখবো ভাই।ধন্যবাদ

 3 years ago 

বিষয়গুলো তো আমাদের জানানো উচিত ভাই.. যাই হোক তারাতারি আমাদের মাঝে ফিরে আসুন এটাই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61320.84
ETH 2394.93
USDT 1.00
SBD 2.56