অর্জন।১০% লাজুক শেয়ালের জন্য।

IMG_20220311_175526.jpg

আমি বরাবরই একজন সংস্কৃতিমনা মানুষ। প্রচলিত বাঁধাধরা নিয়ম নীতি আমার একদমই পছন্দ না। সব সময় চেষ্টা করেছি নিজের মতো চলতে, নিজের মতো ভাবতে, নিজের মতো নিজেকে গড়তে।

IMG_20220311_152434.jpg

আমার জন্ম হয়েছিলো গাইবান্ধার এক অজপাড়াগাঁ য়। যেখানে ছিলোনা নুন্যতম নাগরিক সুবিধা। আমার ক্ষেত্রে সবকিছুই আমার প্রতিকুলে ছিলো। নানান রকম প্রতিকুল পরিবেশেও আমার ব্যক্তিগত জীবন থেকে আমাকে একটুও টলাতে পারেনি। সব সময় আমি আমার আমি টাকেই প্রাধান্য দিয়েছি। কখনো স্রোতের নদীতে গা ভাসাইনি।

আমার এ জীবনে আমি কোনো জিনিস খুব সহজে পাইনি যা পেয়েছি সেটা আমার পাওয়া নয় সেটা আমার অর্জন।

প্রাথমিক বিদ্যালয়ে থাকা অবস্থায় ব্যবসা আমার হাতে খড়ি। যখন হাই স্কুলে উঠলাম তখন ব্যবসা আমার রন্ধে রন্ধে যদি জড়িয়ে পড়লো। এমন একটা অবস্থা হয়ে দাঁড়ালো যে ব্যবসার পাশাপাশি পড়াশোনার সুযোগ হয় পড়াশোনার পাশাপাশি ব্যবসা না। তবুও আমি দমে যায়নি।

IMG_20220311_152630.jpg

আমার মনের সুপ্ত বাসনা কে আমি সব সময় জাগ্রত রেখেছি। এতকিছুর মধ্যেও যতটুকু পেরেছি চেষ্টা করেছি পড়ার। এমনও হয়েছে যখন গ্রাহক কম থাকতো তখন দোকানে বসেই বই পড়তাম। এভাবেই মাধ্যমিকের গণ্ডি পেরিয়ে কলেজ আসলাম। কলেজে উঠে আমার পড়াশোনার অবস্থা আরও নাজুক হয়ে ওঠে।তখন দুইটা দোকান নেওয়া হলো একটাতেই সময় দিতেই যেখানে হিমশিম খেতে হয় সেখানে দুটো দোকান চালানো একপ্রকার অসম্ভব ছিলো।

IMG_20220311_152550.jpg

তবুও আমি সেটা করেছি। এতো কঠিন পরিস্থিতির মধ্যেও আমি আমার স্বপ্নকে বিলীন হতে দিইনি। আমি হার মানিনি কলেজে পরীক্ষা দিয়ে মানসম্মত একটা রেজাল্ট করি। আমার বন্ধুরা যখন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেয়ার জন্য ফরম উঠাচ্ছিল তখন আমিও কৌতুহলী হয়ে বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য কিছুদিনের জন্য পড়াশোনা করেছি। আমার আত্মবিশ্বাস ছিলো আমি ভালো কিছু করতে পারবো। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিলাম তিন দিন পর রেজাল্ট বেরোলো আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছি। আমার স্বপ্ন সার্থক হয় আমি বুঝতে পারি আমি আমার কাঙ্খিত জীবন পেয়েছি। বিশ্ববিদ্যালয়ে আমি বিভিন্ন মানবিক সংগঠনের সাথে যুক্ত হয়েছি। এগুলো আমাকে ভালো কিছু করার প্রেরণা দিতো। খেলাধুলা এবং গান এ দুটোর প্রতি ছিল আমার অসম্ভব ঝোক। আমি তেমন গান বলতে পারিনা কিন্তু সব ধরনের খেলাধুলায় আমি পারদর্শী। ফুটবলে অনেক ম্যান অব দ্যা ম্যাচ হয়েছি, ক্রিকেটে অনেক ম্যান অব দ্যা ম্যাচ হয়েছি।

IMG_20220311_152908.jpg

ডিপার্টমেন্ট এবং হল পর্যায়ে নেতৃত্ব দিয়েছি। এভাবে আমি আমার জীবন আমার মতো করে গুছিয়ে নিয়েছি। আমি জানি এবং বিশ্বাস রাখি যারা স্বপ্ন দেখে এবং স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য কঠোর পরিশ্রম করে তারা কখনো হারে না। বিজয়ের মালা তাদের গলাতেই পরে আজ হোক বা কাল

বিষয়অর্জন
বর্ণনা@rahman44
ডিভাইসনোটফাইভ
লোকেশনW3w

IMG_20211219_150308.jpg

আমি @rahaman বাংলাদেশ থেকে আপনাদের সাথে যুক্ত আছি। মানবিকতার এক চিরায়ত দৃষ্টান্ত @amarbanglablog কমিউনিটি। দুটি দেশ কিন্তু একই সূত্রে আবদ্ধ আমরা। ভালোবাসা চিরদিন বেচে থাকবে মানুষ হিসেবে আমাদের মাঝে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনার জীবনের সফলতার গল্প পড়ে ভালই লাগলো। চেষ্টা কখনো বিফলে যায় না আপনি যথেষ্ট চেষ্টা করেছেন ।সে জন্যই আজ সফলতা হাতছানি পেয়েছেন ।ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার জন্য আপনাকে অভিনন্দন ।ভবিষ্যৎ উজ্জ্বল হোক সেটাই কামনা করি।

ধন্যবাদ ভাই দোয়া রাখবেন

 2 years ago 

আসলেই ভালো লাগলো আপনি সব সময় নিজের মতো করে চলতে, নিজের মত করে ভাবতে ভালবাসেন এটাই ঠিক। আসলে জীবনে কোনো জিনিসই সহজে পাওয়া হয়না, অর্জন করে নিতে হয়। আসলে বেশ ভালো লাগলো কঠিন পরিস্থিতির মধ্যেও আপনি আপনার স্বপ্নকে পূরণ করেছেন বেশ। ফুটবলে ম্যান অফ দ্যা ম্যাচ এবং ক্রিকেটে ম্যান অফ দ্যা ম্যাচ আসলেই খুব গর্বের বিষয়। আপনার জন্য অনেক দোয়া ও ভালোবাসা রইলো।

ধন্যবাদ ভাই দোয়া রাখবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63