মানুষ চেনা বড় দায়।১০% লাজুক শেয়ালের জন্য।

couple-3581038__480.webp

pixabay

আসসালামুয়ালাইকুম/ আদাব,

কেমন আছেন বন্ধুরা আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজকে আমি আমার ব্লগটি সাজিয়েছি সম্পূর্ণ আলাদা আঙ্গিকে। কেউ একজন বলেছিল বিজ্ঞান আমাদের দিয়েছে বেগ কেড়ে নিয়েছে আবেগ। যখন মোবাইল ফোন এত সহজলভ্য ছিল না তখন আমরা দেখেছি সরাসরি বাসায় গিয়ে কিংবা কারো মাধ্যমে আমরা অন্য কারো সাথে যোগাযোগ করতে। কিন্তু এখন বিষয়টা সম্পূর্ণ আলাদা। এখন এটা বিজ্ঞানের যুগ চাইলেই খুব কম সময়ের মধ্যে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে যেকোনো মানুষের সাথে যোগাযোগ করা সম্ভব। আমরা সব সময় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যোগাযোগ করি একে অন্যের সাথে।

money-2696228__480.webp

pixabay

শতকরা 60 থেকে 70 শতাংশ মানুষ আমরা যুক্ত আছি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। অধিকাংশ ক্ষেত্রেই আমরা আমাদের অনুভূতি গুলো প্রকাশ করি এই সামাজিক মাধ্যমগুলো তেই। এবার আসি আসল কথায় আমি ব্লগের শিরোনাম দিয়েছিলাম মানুষ চেনা বড় দায়। আসলেই মানুষ চেনা বড় দায়। ফেসবুকে আলহামদুলিল্লাহ বলে ছবি পোস্ট দেয়া তরুণ-তরুণী টিকে দেখে মনে হবে তারা পৃথিবীর সবচেয়ে সুখী কাপল, কিন্তু বাস্তব জীবনে সেটা নাও হতে। পারে হতে পারে প্রতি রাতে তারা ঘুমানোর আগে ডিভোর্স এর ডেট ফিক্সড করে ঘুমায়। আমরা 100 টি ছবি তুলি কিন্তু ফেসবুকে যখন ছবি পোস্ট করি সবচেয়ে সুন্দর যেটা সেটা তার, মানে এই নয় যে আমি খুব সুন্দর। ফেসবুকে যার মোটিভেশনাল পোস্ট দেখে আমরা মোটিভেট হয় বাস্তব জীবনে সেই মোটিভেশনাল স্পিকার হয়ত নিজেই হতাশায় ভোগে।

man-513529__480.webp

pixabay

আপনার পরিচিত কোন বন্ধুকে দেখবেন একসাথে চার থেকে পাঁচটা প্রেম করে কিন্তু ফেসবুকে লেখা আছে সিঙ্গেল। সুতরাং সোশ্যাল মিডিয়ার তথ্য দেখে মানুষকে বিচার করা যায় না শাহরুখ খানের নাম শুনে না এমন মানুষ খুব কমই আছে। একটি অনুষ্ঠানে একজন উপস্থাপক তাকে প্রশ্ন করেছিল এই পৃথিবীতে আপনার অনেক ফ্যান ফলোয়ার্স শুভাকাঙ্ক্ষী আছে আপনি এগুলো কিভাবে দেখেন? শাহরুখ খান বলেছিল হ্যাঁ আমি স্বীকার করি পুরো পৃথিবী জুড়ে আমার শুভাকাঙ্ক্ষী অভাব নেই কিন্তু মাঝ রাতে যখন আমার ঘুম ভেঙে যায় তখন ভিশন একা একা লাগে মনে হয় আমি কত একা আমার পাশে কেউ নেই।

arm-wrestling-567950__480.jpg

pixabay

সুতরাং ফেসবুকের কোন পোস্ট বা সোশ্যাল মিডিয়ায় তার ব্যক্তিগত জীবন দিয়ে কাউকে চিনতে যাবেন না কারণ ফেসবুকের জীবন আর বাস্তব জীবনে কখনো এক নয়

বিষয়মানুষ চেনা বড় দায়
বর্ননা@rahman44
লোকেশনw3w

IMG_0893.JPG

@rahaman বাংলাদেশ থেকে আপনাদের সাথে যুক্ত আছি। মানবিকতার এক চিরায়ত দৃষ্টান্ত @amarbanglablog কমিউনিটি। দুটি দেশ কিন্তু একই সূত্রে আবদ্ধ আমরা। ভালোবাসা চিরদিন বেচে থাকবে মানুষ হিসেবে আমাদের মাঝে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

এই পৃথিবীতে ভালো মানুষের খুবই অভাব। যেটা নিজের সত্তাকে হার মানায় আসলে মানুষের কথাবার্তার অনেক অমিল খুঁজে পাওয়া যায় ।যেটার কারণে মানুষের উপর বিশ্বস্থতা হারিয়ে ফেলতে হয়। ভালো লাগলো আপনার গল্প লেখাগুলো পড়ে।

ধন্যবাদ ভাই

 3 years ago 

শাহরুখ খান বলেছিল হ্যাঁ আমি স্বীকার করি পুরো পৃথিবী জুড়ে আমার শুভাকাঙ্ক্ষী অভাব নেই কিন্তু মাঝ রাতে যখন আমার ঘুম ভেঙে যায় তখন ভিশন একা একা লাগে মনে হয় আমি কত একা আমার পাশে কেউ নেই।

চমৎকার ছিল এই লাইনগুলো, আপনার পোস্ট পড়লাম খুবই ভালো লাগলো সত্যি মানুষ চেনা দায়, অনলাইন মানুষ অনেক মিথ্যার আশ্রয় নেয়। মিথ্যের মরলে নিজেকে সুন্দর সুখী বিত্তবান জ্ঞানী প্রকাশ করে অন্য সবার কাছে। সত্যি কি তাই, বাস্তব জীবনের এমন নাও হতে পারে। খুব ভালো লাগলো আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

ধন্যবাদ ভাই

 3 years ago 

ঠিক বলেছেন ভাই আপনার সাথে আমি একমত এই পৃথিবীতে আমাদের মানুষকে চেনা খুবই কঠিন । আর এই বিষয়টি আপনি আমাদের সামনে অনেক সুন্দরভাবে তুলে ধরেছেন ।
আশা করি পরবর্তীতে আরো নতুন কিছু আমাদের সাথে শেয়ার করবেন ।
আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ ভাই

শাহরুখ খান বলেছিল হ্যাঁ আমি স্বীকার করি পুরো পৃথিবী জুড়ে আমার শুভাকাঙ্ক্ষী অভাব নেই কিন্তু মাঝ রাতে যখন আমার ঘুম ভেঙে যায় তখন ভিশন একা একা লাগে মনে হয় আমি কত একা আমার পাশে কেউ নেই

সত্যিই পৃথিবী তে মানুষ চেনা বড় দায়। সুখের মাঝে মাঝে কখনো কখনো দুঃখ লুকিয়ে থাকে সেটা চেনা খুবই মুশকিল। আপনি অনেক সুন্দর ভাবে সব কিছু ব্যাখ্যা করেছেন। সমস্ত কিছু পড়ে অনেক ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই

 3 years ago 

অসাধারন একটি পোস্ট লিখেছেন এবং উদাহরণ সহকারে মানুষকে বুঝিয়ে দিয়েছেন আসলে দিন শেষে কেউ কারো নয়। সবাই সবার জায়গায় একা। আমাদের সাথে এত সুন্দর করে আপনার মনের ভাবগুলো শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61155.34
ETH 2383.47
USDT 1.00
SBD 2.56