মজাদার স্বাদের চিকেন পাস্তা রেসিপি ।

in আমার বাংলা ব্লগ5 months ago

আমি @rahimakhatun
from Bangladesh
৯ ই পৌঁষ ১৪২৯ বঙ্গাব্দ ।

২৫ ডিসেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ ।


এখন ষড়ঋতুর শীতকাল ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

411196253_382378994468938_6409869796961724799_n.jpg
প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। অনেক দিন পর একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে আপনাদের কে দেখাবো পাস্তা রেসিপি। আমি আসলে মিষ্টি খুব কম পছন্দ করি। ঝাল আইটেম একটা রাখতে হয়। যেন মিষ্টি খেতে খেতে যখন অরুচি হয় ,তাহলে ঝাল খাবে।

আমার বেশ পছন্দের খাবার।আসলে বিকালের নাস্তায় এই আইটেম গুলো দিলে বাচ্চারা বেশ খুশি হয়। আমার ছেলের বেশ পছন্দের খাবার। আর যদি কিছু চিকেন আর সবজি দেওয়া হয় তাহলে তো কোন কথায় নেই। পুষ্টি গুনাগুন ও রয়েছে।

411176259_1547408516031258_9182305028220343535_n.jpg

আমি প্রথম পাস্তা খেয়েছিলাম বেলি রোড এর রেস্টুরেন্ট এ। আমার তখন তেমন ভালো লাগে নি। এর পর নিজে রান্না শিখে তারপর রান্না করার পর এখন খেতে বেশ ভালোই লাগে। এখন অবশ্য বাহিরেও খাওয়া হয়। আশা করি আপনাদের ও ভালো লাগবে। দেখে আসা যাক পুরো প্রস্তুত প্রণালী.

প্রয়োজনীয় উপকরণ

411028186_349471537713341_6977926064775401139_n.jpg

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো


উপকরণগুলা লিখে দেওয়া হলো।
উপকরন পরিমান
পাস্তা প্যাকেট প্রয়োজন মত
গাজর প্রয়োজন মত
চিলি সস ৩ টেবিল
লবন সামান্য
টমেটো সস ২ চা চামচ
সয়া সস ১ চা চামচ
মুরগির মাংস প্রয়োজন মত
পেঁয়াজ ৩টি
কাঁচামরিচ ২/৩ টি
ডিম দুটি
প্রস্তুত প্রণালী

♻♻♻১ম ধাপ ♻♻♻

411193534_842827050922025_2919691395650403891_n.jpg

প্রথমে পাস্তাগুলোকে সিদ্ধ করার জন্য পানি ফুটিয়ে পাস্তা গুলো ঢেলে দিবো


♻♻♻২য় ধাপ ♻♻♻

407353722_1085376932650864_1112867312194341936_n.jpg
তারপর সিদ্ধ হওয়ার পর একটি ছাঁকনিতে ছেঁকে নিয়েছি।


♻♻♻৩য় ধাপ ♻♻♻
একটি পেনে তেল গরম করে নিব।
♻♻♻৪র্থ ধাপ ♻♻♻


তারপর পেঁয়াজ মরিচ দিয়ে দিব।

♻♻♻৫ম ধাপ ♻♻♻


তারপর মুরগির মাংসের টুকরোগুলোকে সামান্য ভেজে নিবো।


♻♻♻৬ষ্ঠ ধাপ ♻♻♻
তারপর সব রকমের সস দিয়ে দিব।

৭ম ধাপ

তারপর গাজর গুলো দিয়ে দিব।

৮ম ধাপ


তারপর টমেটো দিয়ে দিব।

৯ম ধাপ

তারপর এক সাইড করে ডিম দুইটা ভেজে নিলাম।

১০ম ধাপ

তারপর সিদ্ধ করা পাস্তা গুলো দিয়ে দিবো।

১১তম ধাপ

উল্টিয়ে পাল্টিয়ে কাঁচা মরিচ ও মসলা দিয়ে দিব।

১২তম ধাপ


ধনেপাতা দিয়ে দিব।


হয়ে গেলো মজাদার স্বাদের চিকেন পাস্তা।

আপনারা বাসায় একটি ট্রাই করে দেখবেন। আজ এই অব্দি অন্য দিন আসবো অন্য কোনো ব্লগ নিয়ে। সেই অব্দি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy recipe

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 5 months ago 

চিকেন পাস্তা আমারও খুব প্রিয় তবে বাড়িতে এত মজাদার ভাবে কখনোই প্রস্তুত করে খাওয়া হয়নি।
আপনার প্রস্তুত করা খাবারের ফটোগ্রাফি এবং বর্ণনা পড়েই জিভে জল চলে এলো ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি।
খেতে খুব মজা হবে এ আর বলতে হচ্ছে না।
সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 5 months ago 

পাস্তা রেসিপি খেতে ভীষণ সুস্বাদু। মাঝেমধ্যে এই রেসিপি তৈরি করে খাওয়া হয়ে থাকে। চিকেনের সাথে এই পাস্তা রেসিপি তৈরি করলে এরশাদ টা একটু বেশি বেড়ে যায়। আপনি আজকে খুবই চমৎকার করে চিকেনের সাথে পাঁচটা রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি রেসিপিটি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে। রেসিপি তৈরি ধাপগুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মজাদার স্বাদের চিকেন পাস্তা রেসিপি তৈরি করে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। আসলে এই রেসিপি কখনো বাড়িতে তৈরি করে খাওয়া হয়নি কিন্তু রেস্টুরেন্টে অনেকবার খাওয়া হয়েছে। এই রেসিপি খেতে বেশ ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার বড় ছেলের মত অবস্থা। বিকেলবেলায় মিষ্টি জাতীয় কোন খাবার খেতে চায় না। তার ঝাল জাতীয় খাবারই লাগবে। এজন্য আমাকে বিভিন্ন ধরনের ঝাল আইটেম তৈরি করতে হয়। এরকম চিকেন পাস্তা তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে বেশ মজাদার হয়েছিল। আমারও খুবই পছন্দের চিকেন পাস্তা। অনেক লোভনীয় লাগছে রেসিপিটি।

 5 months ago 

একদমই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। খুবই সুস্বাদুভাবে আপনি এই রেসিপি তৈরি করেছেন। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 5 months ago 

আপু আপনি খুবই লোভনীয় একটি রেসিপি উপস্থাপন করেছেন। আপনার রেসিপি দেখে আমার সত্যি লোভ লেগে গেলো। চিকেন পাস্তা আমার অনেক পছন্দের। চিকেন পাস্তা খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি রেসিপি টি সুন্দর ভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু রেসিপি টি শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেকদিন পরে মজাদার চিকেন পাস্তা রেসিপি দেখলাম আর দেখেই খেতে ইচ্ছে করছে আপু। কিভাবে চিকেন পাস্তা তৈরি করতে হয় সেটা আজকে ধাপে ধাপে তুলে ধরেছেন। লোভনীয় পাস্তা রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চিকেন পাস্তার রেসিপি টা বেশ লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে এটা অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনার রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে। চিকেন পাস্তা রেসিপি খুবই ফেভারিট। অনেক সুন্দর ভাবে চিকেন পাস্তা রেসিপি তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68498.38
ETH 3905.59
USDT 1.00
SBD 3.66