স্টিমিট লোগো কনটেস্টে আমার অংশগ্রহণ। (Steemit Logo Contest)

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"


জ রোজ শুক্রবার

৩০ ই ডিসেম্বর ২০২২ খৃস্টাব্দ

১৫ পৌষ ১৪২৯ বঙ্গাব্দ ।

এখন ষড়ঋতুর শীতকাল ।

হাই ,

আমি @rahimakhatun

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী কেমন আছেন?আ মার বাংলা ব্লগের সকল সদস্যগন কেমন আছেন ?আশা করি আপনারা ও ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ। আজকে আমি আপনাদের জন্য প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজ "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা অংশগ্রহণের জন্যSteem Alliance এবং Steem Dev এই দুটি কমিউনিটির জন্য অফিসিয়াল লোগো নিয়ে হাজির হয়েছি ।ধন্যবাদ জানাই আমাদের সকলের প্রিয় দাদাকে সুন্দর একটি বাংলা প্ল্যাটফর্ম আমাদেরকে উপহার দেওয়ার জন্য এবং সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

লোগোর কিছু ছবি

322043113_673093604307571_3782652417297625645_n.jpg

made by @rahimakhatun
Device- Galaxy A13

A4 Flyer Mockup.png

আসলে আমি অনেক আগে ইলাস্ট্রেটর এর কাজ করতাম ,অনেক দিন ধরে বসা হয় না তাই মোটামুটি অনেক কিছুই ভুলে গিয়েছি তারপর ও চেষ্টা করেছি। খুব বেশি ভালো হয় নি হয়তো। যাই হোক একটা লোগো ডিজাইন করতে হলে অনেক কিছু মাথায় রাখতে হয়। একটা লোগো দিয়েই অনেক কিছু বুঝা যায় তো শুরু করি।

navy9.png

আমি Steem Alliance এর লোগো তৈরি করেছি। এইখানে যেহেতু কমিউনিটির অ্যাডমিন/মডেরেটরদের একটা মিলনমেলা তাই আমি একসাথে কিছু মানুষ বুঝিয়াছি। তারপর কমিউনিটিগুলোর উন্নতিকল্পে নানা আইডিয়া নিয়ে আলোচনা করা হবে ,তাই আমি একটা বাল্ব দিয়েছি। আর স্টিম এর লোগো দিয়েছি স্টিম।

miskat11111.png

আমি এইখানে Ai (adove illustrator) দিয়ে লোগোটি তৈরী করেছি।
প্রস্তুত প্রণালী

🔅🔶১ম ধাপ 🔅🔶

Screenshot (38).png

প্রথমে আমি একটি আর্টবোর্ড নিলাম।

🔅🔶২য় ধাপ🔅🔶

Screenshot (39).png

এইখানে আমি মার্ক করা লাইন গুলো আমি একত্রিত মানুষ বুঝিয়েছি।

🔅🔶৩য় ধাপ🔅🔶

Screenshot (41).png

Screenshot (43).png

এইখানে ফোটা ফোটা গুলোকে মাথা বুঝিয়েছি পারস্পরিক মতবিনিমিয়, নতুন কোনো প্রপোজাল করবে।

🔅🔶৪র্থ ধাপ🔅🔶

Screenshot (46).png

বাল্ব দিয়ে আইডিয়া এবং এর স্টিম লোগো দিয়ে দিলাম।

🔅🔶৫ম ধাপ🔅🔶

Screenshot (47).png

নাম লিখে দিলাম।


steem allaince.png

Steem Dev কমিউনিটির জন্য লোগো।

Steem Dev কমিউনিটির জন্য লোগো। এইখানে যেহেতু স্টিমিট প্ল্যাটফর্মের ডেভেলপমেন্টে যে সকল ডেভেলপাররা অবদান রাখছেন তাদের মধ্যে স্টিমিট ডেভেলপমেন্ট নিয়ে আলোচনা হবে ,তারপর Dapp ডেভেলপমেন্ট সম্পর্কে শেয়ার করবে। ডেভেলপমেন্ট এর জন্য অর্ধ সার্কেল চাকার মত দিয়েছি।

navy3.png

navy2.png

Steem Dev কমিউনিটির জন্য লোগো। এইখানে যেহেতু স্টিমিট প্ল্যাটফর্মের ডেভেলপমেন্টে যে সকল ডেভেলপাররা অবদান রাখছেন তাদের মধ্যে স্টিমিট ডেভেলপমেন্ট নিয়ে আলোচনা হবে ,তারপর Dapp ডেভেলপমেন্ট সম্পর্কে শেয়ার করবে। ডেভেলপমেন্ট এর জন্য সার্কেল চাকার মত দিয়েছি।

navy5.png

navy6.png

Untitled-3.png

navy4.png

চাইলে প্রয়োজন অনুসারে কাস্টমাইজ করা যাবে। যাই হোক কেমন হয়েছে জানাবেন। খারাপ কিংবা ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আজ এই অব্দি ,আবার আসবো অন্য কোনো দিন ,অন্য কোন ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

ধন্যবাদ সবাইকে

ডিভাইস Galaxy A13
লোকেশন ঢাকা
ফটোগ্রাফি স্ক্রিনশর্ট png file

Sort:  
 2 years ago 

আপু আমি তো চিন্তা করতেছি আমার বাংলা ব্লগের মেম্বাররা লোগো কন্টেস্টে অংশগ্রহন করে না কেন। গতকাল দেখলাম অনেক মেম্বাররা অংশ গ্রহন করেছে। সেটা দেখে অনেক ভাল লাগলো। আপনার লোগো গুলো অনেক ‍সুন্দর হয়েছে। আশা করি সবাই পছন্দ করবে। ধন্যবাদ আপু।

 2 years ago 

বুঝেনা না কেন উস্তাদের মাইর শেষ রাতে😜😜,তাই সবাই একসাথে একই দিনে জমা দিয়েছে।হা হা।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুব চমৎকার দুটো লগো বানিয়েছেন স্টিম অ্যালায়েন্স এর জন্য এবং স্টিম দেব এর জন্য,রাত জেগে কষ্ট করে বানিয়েছে সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 2 years ago 

ভাইয়া আমি এখানে তিনটি লোগো দিয়েছি😜,আপনি মনে হয় ভালো করে খেয়াল করেন নি

 2 years ago 

আমি এখানে দুটো কমিউনিটি বুঝিয়েছি একটি কমিউনিটির যদি আপনি ১০০ টাকা লোগো তৈরি করেন সেটা একটাই একাউন্ট হবে। কারণ কমিউনিটি আপনার ১০০টা লোগো ইউজ করতে পারবেনা, একটাই করবে।😃😃

 2 years ago 

এটা তো বাছাই করার পর😜😜।যেটা পছন্দ হবে তারপর।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি চমৎকার ভাবে লোগো ডিজাইন করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার তৈরি লোগো গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া।আপনার জন্যও শুভ কামনা রইলো। ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক আগে ইলাস্ট্রেটরের কাজ করতেন এটা জেনে খুবই ভালো লাগলো। আসলে কোন কাজ যদি প্রতিনিয়ত চর্চা না করা হয় সেটা একটা সময় গিয়ে মানুষ ভুলে যায় যদিও আপনি সম্পূর্ণ ভুলে যাননি। যার কারণে খুবই চমৎকার দুটি লোগো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলেই আমাদেরকে প্রতিনিয়ত অনেক রকম ভাবেই উৎসাহিত করে যাচ্ছে আমাদের সকলের প্রিয় দাদা। শুভকামনা রইল কমিউনিটি সকলের প্রতি।

 2 years ago 

ভাই য়া আমি নিজেও ইলাস্ট্রেটর এর কাজ ভুলে গিয়েছি,পরে খাতা আর ইউটিউব দেখে দেখে কাজ করেছি।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ্ লগো গুলো ভীষণ সুন্দর হয়েছে। বেশ দক্ষতা এবং পরিশ্রম করে তৈরি করেছেন আপু। লগো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

একটু পরিশ্রম হয়েছে,যদিও সাধারণ তবে ভুলে যাওয়ার কারনে সারারাত ধরে কাজ করেছি।ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা নিবেন।

আপনার লোগোর কনসেপ্ট গুলো কিন্তু আমার কাছে বেশ ভালো লাগলো। বিশেষ করে কোন কমিউনিটিতে কি ধরনের কাজ হবে সেটার উপর ভিত্তি করে আপনি লোগোর ডিজাইন করেছেন। এইবার বাকিটা দাদার উপর ডিপেন্ড করছে।

 2 years ago 

আসলে লোগো ডিজাইন করতে হলে কিছু কিছু মাথায় রাখা লাগে,জানি না কতটুকু উপস্থাপন করতে পেরেছি।

 2 years ago (edited)

আপনার যে এই গুণ ও আছে তা তো জানা ছিল না।আপনার দক্ষতা দেখে অবাক হয়ে যাচ্ছি।সব ক্ষেত্রেই আপনার সমান অবদান। লোগো ৩টিই অসাধারণ হয়েছে।পেছনের আইডিয়া গুলোও দারুন।আর লোগো থেকে ২টি কমিউনিটির লক্ষ্য স্পষ্ট বোঝা যাচ্ছে।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আরে দূর ঘোড়ার ডিমের গুন,কিছুই পারি না।সব ভুলে খেয়ে ফেলেছি,এনিমেশন গুলোও শিখেছিলাম সব ভুলে গিয়েছি।

 2 years ago 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি লোগো কনটেস্টে অংশগ্রহণ করার জন্য। আপনার তিনটি লোগো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে নিয়মিত চর্চা না থাকলে, যেকোনো কাজই আমরা ভুলে যাই, আর এটা সবার ক্ষেত্রেই ঘটে। তবুও আপনার লোগোর ডিজাইনগুলো দুর্দান্ত হয়েছে আপু। আশা করি বিজয়ী হতে পারবেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন নিয়মিত চর্চা না করলে সব কিছু ভুলে যেতে হয়।আমার তৈরি তিনটি লোগো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনি আর কি জানেন না? খুব সুন্দর লোগো ডিজাইন করেছেন। আমার কাছে স্টিম দেভ এবং স্টিম এলায়েন্স দুটো কমিউনিটির লোগোই ভাল লেগেছে। ইলাস্ট্রেটর দিয়ে সুন্দর কাজ করেছেন। আশা করছি ভাল কিছু আপনার জন্য অপেক্ষা করছে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68854.36
ETH 3283.36
USDT 1.00
SBD 2.67