মাল্টায় ম্যান্ডেলা আর্ট [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @rahimakhatun
from Bangladesh

২০ ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

৩ এপ্রিল ,সোমবার ।


এখন ষড়ঋতুর বসন্ত কাল।

প্রস্তুত প্রণালী

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

একটি মাল্টায় ম্যান্ডেলার প্রস্তুত প্রণালীর ছবি।

ম্যান্ডেলার ছবি

আমি আজকে নতুন একটি ব্লগ নিয়ে এসেছি। আমি একটি মাল্টায় ম্যান্ডলা নিয়ে হাজির হয়েছি।কেনো জানি সবার দেখাদেখি আর্ট করতে মনে চাইলো।হঠাৎ ভাবলাম এখানে আর্ট করলে কেমন দেখাবে দেখবো।যেই ভাবা সেই কাজ জানি না কেমন হয়েছে।খারাপ হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
made by @rahimakhatun

Device- samsung SM-A217F

আঁকাআঁকি নিয়ে কথা

যদিও আমি এই ব্যাপারে একেবারে নতুন। তারপর ও সবার দেখাদেখি আমি ও চেষ্টা করেছি।আমি আজকে নতুন করে আঁকার চেষ্টা করেছি। আর আগে ছোট বেলায় আঁকাআঁকি করতাম। অনেক দিন ধরে আঁকাআঁকি থেকে দূরে ছিলাম। আমি জানি এই খানে অনেক ভালো ভালো শিল্পী আসে। আমার কিছু ভুল হলে আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমি মার্কার পেন দিয়ে একে আপনাদের সামনে তুলে ধরেছি। চলুন দেখে নেওয়া যাক।
প্রয়োজনীয় উপকরণ
প্রয়োজনীয় উপকরণের ছবি দেওয়া হল

🔶১. মাল্টা

🔶২. মার্কার পেন

উপকরণগুলা লিখে দেওয়া হলো।
প্রস্তুতি প্রনালী

১ম ধাপ

প্রথমে মার্কার পেন দিয়ে আঁকার চেষ্টা করছি

২য় ধাপ

একটি ফুল একে নিলাম।

৩য় ধাপ

এভাবে এঁকে নিলাম

৪র্থ ধাপ

৫ ম ধাপ

শেষ হয়ে গেলো আমার ম্যান্ডেলা। জানি না কেমন হলো ,খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।
এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

device -samsung SM-A217F

Location -Dhaka

Photograpy -mandala art

Sort:  
 2 years ago 

যে কাজ করতে যানে, কাজ ও তার কাছে হার মানে। যপমনটি করে আপনি মাল্টার উপরে ম্যান্ডেলা তৈরি করেছেন। অনেক ক্রিয়েটিভ একটি কাজ অনেক ধন্যবাদ আপনাকে এজন্য ভালো থাকবেন সবসময় এই কামনা করি

 2 years ago 

খুব সুন্দর একটি কথা বলেছেন তো।যে কাজ করতে জানে, কাজ ও তার কাছে হার মানে।ধন্যবাদ ভাইয়া খুব দামি একটি কথা বলেছেন।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অসাধারণ অনেক সুন্দর মান্ডালা আর্ট করেছেন কমলার উপরে। দেখতে অনেক সুন্দর ও অদ্ভুত হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

কমলা না মাল্টা। ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল।

 2 years ago 

মাল্টার ওপর মান্ডালা 8id খুব দারুণ ছিল তো খুবই ভালো লেগেছে দৃশ্যটি আমার কাছে। সুন্দর করে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

হা হা,😜😜।দারুন হয়েছে। মাঝে মাঝে পাগলামি চিন্তা ভাবনা দারুন হয়।ভাইয়া আর্ট রে 8id হয়ে গেলো।ধন্যবাদ

 2 years ago 

বাহ! এই আইডিয়া টা কিন্তু একদম ইউনিক লেগেছে। মাল্টার গায়ে এভাবে ম্যান্ডেলা অংকন খুবই চমৎকার লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে নতুন একটি কন্সেপ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে মাথায় পাগলামি চিন্তা আসলে, যা হয় এই আর কি।ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

মাল্টায় ম্যান্ডেলা আর্ট সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে মাল্টার উপর ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার আইডিয়া আমার কাছে ভালো লেগেছে। অনেক সুন্দর করে আপনি আপনার আইডিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ও শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

😜😜।প্রথমেই আপনাকেও অসংখ্য ধন্যবাদ,সুন্দর মতামত দেওয়ার জন্য।আশা করছে এভাবে পাশে থেকে উৎসাহ দেবেন। শুভেচ্ছা রইল।

 2 years ago 

মাল্টায় গাঁয়ে ম্যান্ডেলা আর্ট দেখে খুবই ভাল লেগেছে। আপনি খুব সুন্দর একটি কাজ করেছেন। এত অসাধারন একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর কাজ, 😜।কি যে বলেন।যতসব আজাইরা চিন্তা হলে, আজাইরা কাজ র্কম এই আর কি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হঠাৎ করে আপনি এত রসালো একটি ফলের ওপর মান্ডালা আর্ট কেন করলেন সেটা বুঝতে পারছি না। তবে কাজটা খুবই চমৎকার হয়েছে। সম্পূর্ণ ব্যতিক্রম ধর্মী মান্ডালা আর্ট আপনি উপহার দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া আমি নিজেও জানিনা। কেন সব রেখে মল্টায় আর্ট।তবে মাঝে মাঝে ব্যতিক্রম ধর্মী কিছু করতে ভালো লাগে।যেই ভাবা সেই কাজ।😉😉।ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ওরে বাবা কি চমৎকার আইডিয়া। আর কি সুন্দর লাগছে দেখতে 👌👌। দারুন করে পুরো কাজটা কমপ্লিট করেছেন দিদি। মাল্টা দেখতে এমনিতেই অনেক সুন্দর হয়, ম্যান্ডেলা আর্ট করে আরো বেড়ে গেলো সৌন্দর্যটা।

 2 years ago 

আপু আরো অনেক কালার করার ইচ্ছে ছিলো।কিন্তু সব রং মাল্টার গায়ে দেখা যাচ্ছে না😜😜।আসলেই মাল্টা দেখতে সুন্দর হয়।ধন্যবাদ আপু।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনি খুবই ইউনিক একটি ম্যান্ডেলার আর্ট করেছেন। মাল্টায় ম্যান্ডেলা আর্ট দেখতে অসাধারণ লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হা,🤪🤪। মাঝে মাঝে কিছু ব্যতিক্রম দারুন আইডিয়া আপনাদেরকে উপহার দিতে হয়। তা না হলে জমে না।এজন্য আরকি।ধন্যবাদ আপু। শুভেচ্ছা রইল।

 2 years ago 

বাহ! খুব সুন্দর একটি ভাবনা। মাল্টার উপর আর্ট করার বিষয়টি আমার কখনো মাথায় আসেনি। দারুন একটি আইডিয়া শেয়ার করেছেন আমাদের সাথে।

তবে ছোটবেলায় আমার মনে আছে আমের উপর আমার নিজের নাম লিখে রাখতাম। আপনার মাল্টার ওপর আর্ট করার বিষয়টি দেখে হঠাৎ মনে পড়ল।

 2 years ago 

হ্যা,ছোটবেলায় যখন স্কুলে আম নিয়ে যেতাম, তখন আমরাও এই কাজ করতাম,😝😝।মাথায় যখন আজাইরা চিন্তা আসে।ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59329.35
ETH 2613.53
USDT 1.00
SBD 2.44