একসাথে দুই প্রতিযোগিতা প্রাইজ পেয়ে আমার অনুভূতি

in আমার বাংলা ব্লগlast year

"আসসালামু আলাইকুম"


জ রোজ শনিবার

২৩ ই জুন ২০২৩ খৃস্টাব্দ

এখন ষড়ঋতুর বর্ষাকাল ।

smiley-gcd7ef33b6_640.jpg

source

প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে একটু ভিন্ন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি আমার অনুভতি নিয়ে আপনাদের সাথে শেয়ার করবো। আসলে আমার বাংলা ব্লগ মানেই নিজের মনের অনুভতি গুলো খুব সহজে প্রকাশ করা যায়। আসলে বেশ কিছুদিন আগে আমার বাংলা ব্লগ এর দ্বিবর্ষপূর্তির বিশেষ হ্যাংআউটের উদযাপন হয়েছে। আমরা তিন দিন যাবৎ এই উদযাপন করি। বেশ ভালো হয়েছে। এই বর্ষপূতি উপলক্ষে আমাদের জন্য দুইটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। যার দুইটাই ছিল আমাদের সকলের প্রিয় ফাউন্ডার পক্ষ থেকে। আমি নিজে সব সময় চেষ্টা করি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। প্রথমটা ছিল লোগো কনটেস্ট এবং দ্বিতীয়টা ছিল ডাই এর কনটেস্ট।আমার জন্য দুইটাই ছিল বেশ কঠিন।


কারণ আমি এই সব জিনিস খুব কম পারি। তার উপর শরীরের অবস্থা এই ভালো এই খারাপ। প্রথমে চিন্তা করলাম দ্বিতীয় কনটেস্ট এর জন্য ডাই আগে বানাবো তারপর লোগো ডিজাইন করবো। ডাই এর জন্য একটি জলপ্রপাত তৈরি করা। জলপ্রপাত তৈরি করা আমার জন্য বেশ কষ্টকর। কারণ জিনিস পত্রগুলো এর ম্যানেজ করতে বেশ ঝামেলা পোহাতে হয়েছে।তার উপর একুরিয়াম পাম্প ভুল করে জ্বালিয়ে ফেলেছি। কারণ ব্যাটারিতে না দিয়ে আমি সরাসরি কারেন্ট এ দিয়ে দিয়েছি। তারপর আবার খুঁজে বের করতে বেশ কষ্ট করতে হয়েছে। তারপর ও যখন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরেছি ,আমার কাছে বেশ ভালো লেগেছে। তার চেয়ে বেশি ভালো লেগেছে প্রতিযোগিতায় কিছু একটা হতে পেরে।


তারপর ডাই শেষ করেই বসে গিয়েছিলাম লোগোর জন্য। লোগো তৈরি করতে আমার বেশ সময় লেগেছে। কারণ আমি প্রায় চার বছর আগে গ্রাফিক্স এর কাজ শিখে ছিলাম। প্রথম প্রথম ফ্রিল্যান্সার এবং ফাইভার এ কাজ করলেও প্রায় দুই তিন বছর যাবৎ তেমন কোন কাজ করা হয় না। যাই জন্য আমি মোটামুটি সকল টুলস এর ব্যবহার ভুলে গিয়েছি। যার জন্য ৩থেকে ৪ ঘন্টার কাজ আমি ৩ দিন লাগিয়েছি। তারপর পোস্ট করতে পেরেছি। তবে বেশ ভালো লেগেছে দাদা আমার লোগোটা পছন্দ করেছে।


যদিও সকলের লোগোগুলো বেশ ভালো হয়েছে। আমার সাথে যারা win হয়েছিল তারাদের গুলো ও বেশ সুন্দর হয়েছে। আসলে আমার লোগোটা যে সিলেক্ট করবে তা কল্পনার বাহিরে ছিল।আমার বাংলা ব্লগ পরিবার থেকে আমি অনেক কিছু পেয়েছি। আসলে ভালোবেসে কোন কিছু করলে তার বিনিময়ে ভালোবাসা পাওয়া যায়। আমার মাঝে মাঝে মনে হয় না চাইতেও আমি অনেক কিছু পেয়েছি। এভাবেই যেন সারা জীবন আমার বাংলা ব্লগের সাথে পথ চলতে পারি এবং কাজ করতে পারি এই প্রত্যাশাই করি।আজ এই অব্দি ,আবার আসবো অন্য কোনো দিন ,অন্য কোন ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

Sort:  
 last year 

একুরিয়ামের পাম্প জ্বালিয়ে ফেলেও খুঁজে বের করে আবার সুন্দর একটি জলপ্রপাত তৈরি করেছিলেন। এই জন্যই তো প্রতিযোগিতায় বিজয়ী হতে পেরেছেন। তাছাড়া কম্পিউটারের কাজ অনেকদিন না করলে এগুলো মনে থাকে না। তারপরও আপনি খুব সুন্দর একটি লোগো তৈরি করেছিলেন। আপনার লোগোটি দেখে আমার মনে হয়েছিল যে প্রতিযোগিতায় কোন একটা স্থান অর্জন করতে যাচ্ছেন। ভালো লাগলো আপনার অনুভূতি পড়ে।

Posted using SteemPro Mobile

 last year 

একসাথে দুই প্রতিযোগিতার প্রাইজ পেয়েছেন জেনে খুবই ভালো লাগলো। অসুস্থতার মাঝেও দুই প্রতিযোগিতাই একসাথে অংশগ্রহণ করেছেন খুবই ভালো কাজ করেন আপনি। আপনার ডাই প্রজেক্টটাও আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া লোগো প্রতিযোগিতার লোগোটাও আমার বেশি ভালো লেগেছিল । আমার অনেক বেশি ভালো লেগেছে খুবই সুন্দর করে তৈরি করেছেন ।আপনি তিন চার বছর আগে কাজ করে এখনো খুবই সুন্দর দক্ষতার মাধ্যমে কাজ করেছেন।

 last year 

আপু আপনার ভাগ্য অনেক ভালো। তাইতো আপনি দুটি প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন। যাই হোক আপু আপনি পরিশ্রম করেছেন এবং তার ফলাফল পেয়েছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য। এভাবেই এগিয়ে যান আপু।

 last year 

একসঙ্গে দুটি প্রতিযোগিতায় বিজয়ী হওয়া সত্যি অনেক ভাগ্যের ব্যাপার । এদিক থেকে আপনি যথেষ্ট ভাগ্যবতী বলতে হবে । তারপরেও পরিশ্রম করেছেন যার কারণে বিজয়ী হতে পেরেছেন ।বেশ ভালো লাগলো ধন্যবাদ।

 last year 

এটা কিন্তু ঠিক বলেছেন, ডাই এবং লোগো তৈরি দুটোই অনেক বেশি কঠিন ছিল। আসলে ভাগ্য করে দুটোতেই পাওয়া যায়। আপনি অনেক কষ্ট করেছেন দুটোতেই। আর দাদা আপনার এই লোগো অনেক বেশি পছন্দ করেছিল, তাই উইনার করেছিল। এটা দেখে এবং জেনে আমার কাছে খুবই ভালো লেগেছিল। প্রাইজ দুটো প্রতিযোগিতায় পেয়ে আপনার অনুভূতি একেবারে অন্যরকম ছিল যা দেখেই বুঝতে পারছি। অনুভূতিটা এত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে পড়ে বেশ ভালো লাগলো। বেশ ভালোই উপভোগ করেছি সম্পূর্ণ পোস্ট।

 last year 

এমন সুন্দর লাকি ম্যান হওয়া বড়ই সৌভাগ্যের ব্যাপার। আপনার এই আনন্দে যেন আমিও আনন্দিত। আশা করি এভাবে যে কোন মুহূর্তে যে কোন কিছু আপনি ছিনিয়ে নিবেন এবং বিজয়ী হয়ে আমাদের আনন্দ প্রদান করবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56160.19
ETH 2367.48
USDT 1.00
SBD 2.31