শেয়ার করি আমার বানানো মজাদার মাল্টার জুস বা শরবত || প্রতিযোগিতা-১৫ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

সসালামু আলাইকুম

জ রোজ বুধবার

১৩
ই এপ্রিল ২০২২ খৃস্টাব্দ

৩০
ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

১১
ই রমজান ১৪৪৩ হিজরী।।

এখন ষড়ঋতুর বসন্ত কাল।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

প্রতিযোগিতা ১৫ এর জন্য আমার বানানো মালটা জুস এর কিছু ফটোগ্রাফি

ছবি তোলায় @rahimakhatun

Device- samsung SM-A217F


ভূমিকাঃ

আমি আজকে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।যদিও অন্যরকম একটি পোস্ট। আমি আজকে কনটেস্ট ১৫ প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য এই পোস্ট লিখতে বসবো।প্রথমেই ধন্যবাদ জানাই আমাদের সকলের প্রিয় দাদা @rme দাদাকে নতুন একটি প্লাটফরম আমাদেরকে উপহার দেওয়ার জন্য।তারপর আমাদের প্রিয় এডমিন ভাইদের কে এমন একটা সুন্দর ভিন্ন আঙ্গিকের একটি প্রতিযোগিতা জন্য। সময়টা গরম কাল।। এক গ্লাস ঠান্ডা জুস কিংবা শরবত খেলে প্রাণ জুড়িয়ে যায়।যেহেতু রোজা চলছে ,সারাদিন তৃষ্ণা পেয়ে থাকে , আর এই তৃষ্ণা থেকে মুক্তি পেতে আমরা চেষ্টা করছি প্রতিনিয়ত ইফতারির সময় থেকে তরল জাতীয় পানীয় পান করার জন্য ।আসলে এই খানে সময় উপযুগি সব সময় প্রতি প্রতিযোগিতার আয়োজন করা হয়। আমি চেষ্টা করি প্রতিযোগিতার অংশগ্রহণের জন্য।
made by @rahimakhatun

Device- samsung SM-A217F



মাল্টারজুসের উপকারিতা

ফলের মধ্যে মালটা অন্যতম। মাল্টা অনেক রসালো ফল। এই প্রায় সারা বছরেই পাওয়া।দেখতে গোলাকার। হলুদ রঙের। টক এবং মিস্টি স্বাদের। উপকারিতা সম্পর্কে জেনে নেওয়া যাক।

----------------------------------------------------------------------------------------------------------
  • মাল্টায় প্রচুর পরিমান ভিটামিন সি আছে। যা আমাদের ত্বক এবং দাঁতের জন্য খুব ভালো।
  • রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।
  • উচ্চ রক্ত চাপ নিয়ন্তনে সহায়তা করে। তাছাড়া কাটা ,ঘাঁ শুকাতে এইটি অনেক ভালো কাজ করে।
  • প্রয়োজনীয় উপকরণসমূহঃ
    উপকরণ
  • মাল্টা
  • চিনি
  • মাঠা
  • বরফ
  • পুদিনা
  • লেবু
  • লবন
  • প্রস্তুত প্রনালীঃ

    ১ম ধাপ

    মাল্টাটাকে কেটে নিবো।

    ২য় ধাপ

    মাল্টার ভিতরের অংশ বের করে নিয়েছি। আমি মাল্টার ভিতরে জুস তৈরি করে রাখবো বলে।

    ৩য় ধাপ

    একটি ব্লেন্ডার জগ এ কাটা মাল্টা গুলো নিয়ে নিবো।

    ৪ র্থ ধাপ

    চিনি দিয়ে দিবো,পরিমান মতো।

    ৫ম ধাপ

    তারপর মাঠা দিয়ে ব্লেন্ড করে নিবো।

    ৬ষ্ঠ ধাপ

    তারপর ছাঁকনি দিয়ে ছেঁকে নিবো।

    ৭ম ধাপ

    একটি সার্ভিং গ্লাসে একটি লেবুর টুকরা এবং পুদিনা পাতা নিয়ে নিবো।

    ৮ম ধাপ

    তারপর কিছু বরফ নিয়ে ,গ্লাসের আর সাইডে চিনি লাগিয়ে জুস দেলে নিবো।

    হয়ে গেলো মজাদার স্বাদের মাল্টার জুস ।

    তারপর আর কি মনের মতো করে সাজিয়ে নিবো। আমি একটি পুদিনা পাতা ও মাল্টার টুকরা ,ও লেবু টুকরাদিয়ে সাজিয়ে ছবি তুলেছি। কেমন হলো অবশ্যই জানাবেন। খারাপ হলে ক্ষমা করবেন। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

    সবাইকে ধন্যবাদ


    ডিভাইস samsung SM-A217F
    স্থান ঢাকা
    আলোকচিত্র পানীয়

    Banner.png

    ডিসকর্ড লিংক:
    https://discord.gg/VtARrTn6ht


    20211003_112202.gif


    JOIN WITH US ON DISCORD SERVER

    banner-abb4.png

    Follow @amarbanglablog for last updates


    Support @heroism Initiative by Delegating your Steem Power

    250 SP500 SP1000 SP2000 SP5000 SP

    Sort:  
     2 years ago 

    অসাধারণ একটি মালটার জুস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যা দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এরকমভাবে মালটার জুস রেসিপি তৈরি করলে খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি জুসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ভাইয়া আপনিও তো তৈরি করেছেন মাল্টার জুস 🙆‍♂️।ভাবলাম আমি একটু ইউনিক দিবো।পারলাম না।😭।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন।

     2 years ago (edited)

    আপু আপনি আজকে চমৎকার ভাবে মাল্টার জুস বা শরবত তৈরি করেছেন। দেখে তো খেতে ইচ্ছা করছে যা গরম পরেছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

     2 years ago 

    যা লিখতে যেয়ে তা হয়ে গিয়েছে। যাই হোক আপনাকে অনেক ধন্যবাদ। আমার মাল্টার জুস ভালো লেগেছে, জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    মালটা খুবই সুস্বাদু একটি ফল, আমার ছেলে মালটা খুবই পছন্দ করে থাকে। আর আজকে আপনি মালটা দিয়ে চমৎকার একটি জুস তৈরি করেছেন এবং তা আমাদের সাথে চমৎকার ভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন। অনেক অনেক ভাল হয়েছে আপনার ধন্যবাদ শেয়ার করার জন্য।

     2 years ago 

    আমার বোনের ছেলেও অনেক পছন্দ করে। আমার উপস্থাপনা ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন।

     2 years ago 

    আপু আপনি তো বেশ সুন্দর করে মাল্টার জুস বা শরবত তৈরি করেছেন। দেখেই বুঝতে পারছি খেতে অনেক অনেক সুস্বাদু হবে। সুন্দর করে সাজিয়ে তা পরিবেশন করেছেন দেখে বেশ ভালই লাগলো। আপনার সুন্দর উপস্থাপনার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    সুন্দর করে সাজিয়ে আপনি ও মতামত দিয়েছেন।ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইল।

     2 years ago 

    মাল্টা থেকে ভিতরে রস বের করার প্রক্রিয়া টা সেই ছিল,ছোটবেলায় আগে জাম্বুরা এভাবে বের করতো,আর জাম্বুরার খোসা মাথায় দিয়ে টুপি বানাতাম🤣।যাইহোক সুন্দর উপস্থাপনের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    আমরাও জান্বুরার খোসা বানিয়ে টুপি পরতাম।এখনো আমার ছেলেরে বানিয়ে মাথায় দিয়ে দেই।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন।

     2 years ago 

    আপনি অনেক মজাদার শরবত তৈরি করেছেন আপু। মাল্টার আমার অনেক পছন্দের একটি ফল। মাল্টার জুস বা শরবত খেতে অনেক সুস্বাদু লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি শরবত আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    আপনার কাছে আমার তৈরি মাল্টার জুস ভালো লেগেছপ জেনে ভালো লাগলো।আপু আপনাদের মতামত আমার অনুপ্রেরণা। 😆😆।ভালো লাগলো।ধন্যবাদ আপু

     2 years ago 

    আমি প্রথমেই আপনার পরিবেশনার কথা বলব কারণ আপনার পরিবেশনা আমার কাছে চমৎকার লেগেছে, দারুণভাবে আপনি জুসের ডেকোরেশন করেছেন।
    আর এখন আসি জুসের কথায় জুস গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হবে আপু। মাল্টার জুস আমার খুবই পছন্দের তাই আপনার বানানো মাল্টার জুস গুলো দেখেই আমার খেতে ইচ্ছা করছে। সত্যিই অসাধারণ একটি পোস্ট আপনি আজ আমাদের মাঝে শেয়ার করলেন। ধন্যবাদ আপু।

     2 years ago 

    আমার ডেকোরেশন ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।আসলেই আপনারাই আমার অনুপ্রেরণা। 🥳🥳।ভালো লাগলো।পাশেই থাকবেন।ধন্যবাদ

     2 years ago 

    ওয়াও আপু,আপনি তো খুবই সুস্বাদু এবং স্বাস্থ্যকর একটি শরবত রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাল্টা দিয়ে এতো সুস্বাদু শরবত বানানো যায় সেটা আগে জানতাম না। আপনার এই শরবত রেসিপি দেখে নতুন একটি শরবত তৈরি করা শিখে নিলাম।মালটা দিয়ে শরবত তৈরি করা প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ আপু,এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

     2 years ago 

    তাই আপু মাল্টা দিয়ে এভাবে শরবত বানানো যায় জানেন না।এখন তো জেনে গিয়েছে😉😉।ধন্যবাদ আপু ভালো লাগলো।

     2 years ago 

    রমজান মাসে ইফতারের সময় কলিজা ঠান্ডা করা এক গ্লাস জুস আমাদের প্রত্যেকেরই অনেক পছন্দের। যদি আবার সেটা ফলের জুস হয় তাহলে তো কোন কথাই নেই। মালটা অনেক পুষ্টিকর একটি ফল আর মালটা দিয়ে জুস তৈরি করলে সেটা অবশ্যই পুস্তিসম্মত হবে। আপনি খুব চমৎকার করে মাল্টার জুস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     2 years ago 

    আসলেই রোজার মাসে ইফতারে জুস কিংবা শরবত কার না ভালো লাগে।যাই হোক আপনি খুব সুন্দর করে মন্তব্য করেছেন।ভালো লাগলো।ধন্যাবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন।

     2 years ago 

    আপু আপনার মালটার জুস টি খুবই চমৎকার হয়েছে ।এই গরমে এক গ্লাস মাল্টার জুস খেলে প্রাণটা জুড়িয়ে যেতো। খুবই চমৎকার ভাবে জুস টি বানিয়েছেন আপনি ।বেশ কিছু উপকরণ দিয়ে চমৎকার ভাবে বানানো আপনার জুস টি দেখেই খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপু খেতে ইচ্ছে করলে দেরি না করে তৈরি করে খেয়ে ফেলেন। আশা করি ভালো লাগবে।❤️❤️।আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।শুভেচ্ছা রইলো।

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.14
    JST 0.030
    BTC 67388.31
    ETH 3311.98
    USDT 1.00
    SBD 2.74