"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৪ || /গ্ৰীষ্মকালীন ফল আম নিয়ে মজার গল্প।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @rahimakhatun
from Bangladesh

১৫ ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

৩০ ই মার্চ ,বুধবার ।


এখন ষড়ঋতুর বসন্ত কাল।

আমি আজকে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।যদিও অন্যরকম একটি পোস্ট। আমি আজকে কনটেস্ট ১৪ প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য এই পোস্ট লিখতে বসবো।প্রথমেই ধন্যবাদ জানাই আমাদের সকলের প্রিয় দাদা @rme দাদাকে নতুন একটি প্লাটফরম আমাদেরকে উপহার দেওয়ার জন্য।তারপর আমাদের প্রিয় ভাই হাফিজ ভাইকে যে এমন একটি প্রতিযোগিতার আয়োজন করেছে ।যাই হোক এই প্রতিযোগিতার মাধ্যেমে সকলের ছোটবেলার স্মৃতি মনে করিয়ে দিয়েছে।আর জানা গেলো আমার বাংলা ব্লগের এর প্রতিযোগিতার অংশগ্রহণকারি সদস্য আমরা কত মাপের চোর ছিলাম।কথা না বারিয়ে যাওয়া যাক মূল ঘটনায়।তো চলেন শুরু করা যায়।
[source]
captured by @rahimakhatun

Device- samsung SM-A217F

আম গাছ

ম চুরির গল্প

আমার ছোটবেলা কিংবা বড় বেলা যাই বলেন কেন কেটেছে শহরে।তো আমাদের যখন বার্ষিক পরীক্ষা শেষ হতো, তখন আমরা সকল কাজিন রা এক এক করে গ্রামে বেড়াতে যেতাম।আমার দাদার বাড়ি ও নানা বাড়ি কাছাকাছি ছিলো।হেটে যাওয়ার রাস্তা।দাদার বাড়িতে চাচা ও চাচিরা থাকতো।আমার পরিবার শহরে থাকতো বিদায়, আমাদের যাবতীয় ফলের গাছ তারাই দেখাশুনা করতো।কিন্তুু তারা তেমন আমাদেরকে দিতো না।তবে আমাদের বড় চাচার একটা আম গাছ ছিলো,খুবই মজার আম ধরতো।আমার মামাতো ভাই ও বোন মিলে প্লান করা হলো আমরা আম খাব তাদের কাছ থেকে।আমরা দলবল নিয়ে গেলাম আমার দাদার বাড়িতে।আমার একটা মামাতো ভাই আছে সে ব্যাপক পরিমানে দুষ্ট ছিলো।যেহেতু ও গ্রামে থাকতো গাছে ওঠা থেকে শুরু করে সবই জানতো। যাই হোক আমাদের প্ল্যান ও গাছে ওঠবে। যেই ভাবা সেই কাজ। [source]
captured by @rahimakhatun

Device- samsung SM-A217F

আম গাছ

আমরা চুপি চুপি লুকিয়ে আছি। যেই আম পারতে নিবে ,তখন কিসের যেন একটা আওয়াজ হলো। তারপর দেখলাম আমার চাচা বের হচ্ছে বাহিরে কি জন্য জানি। যাই হোক আমরা চুপ চাপ। আমাদের বাড়িতে ঘুমানোর ঘর এবং গোয়াল ঘর প্রায় এক সাথে ছিলো। যেই আমার চাচা বের হলো ,ওমানে একটা লোক চাচির ঘরের ভিতরে গেলো। চাচি ভাবলো হয়তো চাচা আসছে। ওই লোকটা ছিল আরেক চোর ,ঘরে ঢুকে ছাগলের দড়ি হাতে নিচ্ছে। আমার চাচী বলছে এত রাতে ছাগল নিয়ে কই যান। আগেই বলছিলাম চাচী ভাবছে চাচা। চাচীর হাতে একটা দড়ি ও চোরের হাতে একটা দড়ি দুই জন দুই দিকে টানাটানি করছে। আমরা বাহির থেকে সব শুতে পারছি। পরে দুই টানাটানি করার পর চাচী যখন চিৎকার করছে ,তখন চোর চাচীকে একটা চর দিয়ে দৌড় দিয়ে পালালো। আমরাও আম পেরে হাসতে হাসতে নানার বাড়ি যাচ্ছি। যে গাছে উঠছিলো ও আগে আগে সামনে গিয়ে বাঁশঝাড়ে লুকিয়ে ছিল। আমরা দেখতে পাইনি ,ওই আমরা নানার বাড়ির ভিতরে প্রবেশ করবো ,ঠিক তখন সামনে এসে চিৎকার করে ভয় দেখালো। আমার এক মামাতো বোন ছিল সামনে ও সেই দিন অনেক ভয় পেয়েছিলো। আমরা ছিলাম পিছনে আমারাও ভয় পেয়েছি ,কিন্তু ওর থেকে কম। ওর সেই রাতে জ্বর উঠে গিয়াছিলো।পরে আর কি পড়ার দিন সকালে গিয়ে চাচির মুখে যখন চোরের গল্প শুনছিলাম প্রচুর হাসলাম।

এই হলো আমার আম চুরির গল্প। আশা করি সকলের ভালো লাগবে। আবার আসবো অন্য কোনো একদিন ব্লগ নিয়ে। সেই অব্দি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আহহহহহ,,,আমিতো হাসতে হাসতে শেষ। বেশ মজার ছিলো কাহিনিটি। যদি ছাগল চোরের সাথে আপনাদের সরাসরি সংঘর্ষ হতো? ব্যাপারটা কেমন হতো?🤣🤣
আসলেই আপু খুব ভালো লাগলো গল্পটি পড়ে। মনটা একটু হালকা হলো।

ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

সংঘর্ষ হবে বিদায়তো,আপু চুপচাপ ছিলাম হা হা।এত মজার ঘটনা তাও মুখ চেপে ছিলাম।ধন্যবাদ আপু। সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আম চুরি করতে গিয়ে যদি ছাগল চুরির অপবাদ যদি ঘাড়ে পড়তো তখন কি করতেন, হাহাহা। আসলে আপনার আম চুরির গল্পটা বেশ মজার ছিল। এবং সেইসাথে দুটো চুরি একই সাথে একই টাইম হচ্ছে। এমনকি ছাগল চুরির দৃশ্য গুলো দেখে আপনারা কিভাবে জহজম করেছিলেন সেটাই ভাবছি। আর আপনার মামাতো ভাই আপনাদেরকে ভয় দেখানোর বিষয়টা খুব বেশি মজার ছিল। এটা আমাদের জন্য একটা কমন বিষয় ছিল, আগে আগে গিয়ে কাউকে ভয় দেখানো। যাই হোক আমাদের সাথে এত সুন্দর করে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

সেটাই তো,চুরি বিদ্যা, মহা বিদ্যা যদি না পরে ধরা।হা হা ভালো।আমি নিজেও লিখছি আর হাসছি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি কনটেস্টে অংশগ্রহণ করেছেন জেনে অনেক খুশী হয়েছি। আর আপনার এই ঘটনাটি আমার খুব ভালো লেগেছে, বিশেষ করে আমি নিয়ে লেখা। আম নিয়ে মানুষের জীবনে আপনার মত এমন অনেক রকমেরই ছোটখাটো কাহিনী থেকে থাকে।

 2 years ago 

আমি নিয়ে লিখিনাই, আম নিয়ে লেখেছি। হা হা।আসলেই ছোট বেলার কাহিনি ভুলার মত না।অনেক সুন্দর ছিলো।আগের দিনগুলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

হাহা এক সাথে দুই রকম এর চোর। কেউ আম চুরি আর কেউ ছাগল চুরি। আপনারা আম চুরিতে সার্থক হলেও বেচারা চোর ছাগল চুরিতে ব্যার্থ। কষ্ট পেলাম বেচারা চোর এর জন্য। হাহাহা।

 2 years ago 

সার্থক হয়নি বিদায়, একটা চর মেরে গিয়েছে,এটাই বা কম কিসে। আহারে আপনাকে তো কষ্ট পাওয়ার জন্য এওয়ার্ড দিতে হবে 😝😝।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64063.06
ETH 3144.15
USDT 1.00
SBD 2.55