ভিন্ন রকম একটি ম্যান্ডেলা আর্ট [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগlast year

আমি @rahimakhatun
from Bangladesh

২১ ফেব্রুয়ারি ,২০২৩ খ্রিষ্টাব্দ ।


এখন ষড়ঋতুর বসন্তকাল ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

প্রস্তুত প্রণালীর ছবি

art by @rahimakhatun

Device- samsung SM-A217F


প্রস্তুত প্রণালীর ছবি দেওয়া হলো।

আজ ২১ ফেব্রুয়ারি। আন্তজাতিক মাতৃভাষা দিবস। সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি ম্যান্ডলা নিয়ে হাজির হয়েছি।কেনো জানি সবার দেখাদেখি আর্ট করতে মনে চাইলো।কিছু কিছু ম্যান্ডলা দেখতে খুব ভালো লাগে। যদিও আমি এই ব্যাপারে একেবারে নতুন। তারপর ও সবার দেখাদেখি আমি ও চেষ্টা করেছি।আমি আজকে নতুন করে আঁকার চেষ্টা করেছি। আমি যতটুকু পেরেছি আপনাদের সামনে তুলে ধরেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।
আজকে একটু ভিন্ন রকম ম্যান্ডলা আমি এঁকেছি। কালারিং গ্লিটার পেন দিয়ে এঁকেছি। জানি না আপনাদের কাছে কেমন লাগবে ,তবে ছবির চেয়ে সামনাসামনি দেখতে বেশি ভালো লাগছে আমার কাছে। ছবিতে চিকচিক ভাব তা ফুটে উঠে নি ,তবে সামনাসামনি ফুটে উঠেছে। আমি জানি না আপনাদের কাছে কেমন লাগবে ,তবে আশা করছি ভালো লাগবে। আমার হঠাৎ কেন জানি আঁকাআঁকি করতে ইচ্ছা হলো তাই ,দেরি না করে বসে পড়লাম পেন্সিল রং কলম ও আর খাতা নিয়ে।
প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো

🔶১. খাতা

🔶২. 3B ও 4B পেন্সিল

🔶৩. জেল পেন।

🔶৪. রং

🔶৫. স্কেল
উপকরণগুলা লিখে দেওয়া হলো।
প্রস্তুত প্রণালী

♻♻♻ ১ম ধাপ ♻♻♻
চারপাশে মার্জিন করে নিয়েছি।
♻♻♻২য় ধাপ ♻♻♻
মাঝ বরাবর দাগ টেনে নিয়েছি।
♻♻♻৩ য় ধাপ ♻♻♻
লাল কালার পেন দিয়ে একে নিচ্ছি।
♻♻♻৪র্থ ধাপ ♻♻♻
পাতা একে নিচ্ছি।
♻♻♻৫ম ধাপ ♻♻♻
এঁকে নিচ্ছি।
♻♻♻৬ষ্ঠ ধাপ ♻♻♻
একপাশ পুরোপুরি শেষ করেছি।

৭ম ধাপ

ওইপাশে দাগ টেনে নিয়েছি।

৮ম ধাপ

নকশা করে নিচ্ছি।

৯ম ধাপ

এঁকে নিচ্ছি।

১০তম ধাপ

১১তম ধাপ

শেষ হয়ে গেলো আমার ম্যান্ডেলা। জানি না কেমন হলো ,খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy mandala art

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

Sort:  
 last year 

জেলপেন দিয়ে অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট আপনার মাধ্যমে দেখতে পেলাম আপু।যা দেখতে অনেকটা নকশিকাঁথার মতো লাগছে। আসলে ম্যান্ডেলা আর্টে কিছুটা সময় লাগে।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এটা দেখতে নকশীকাঁথা র মত লাগছে আপনার কাছে😃😃।ধন্যবাদ আপনাকে

 last year 

বাহ বাহ সকাল বেলা কত রঙ্গের বাহার। দেখেই চোখ ঝলসে যাচ্ছে।অসাধারণ হয়েছে ম্যান্ডেলাটি আপু। আপনার ম্যান্ডেলা দেখে কেউ বলবে না আপনি নতুন।চিকচিকে ভাব টা কিছু ছবিতে দেখা যাচ্ছে।ধন্যবাদ ভিন্নধর্মী ম্যান্ডেলাটি শেয়ার করার জন্য।

 last year 

চোখ ঝলসে গেলে তো আবার ঝামেলা 🤣🤣।ধন্যবাদ ভাই সুন্দর মতামত দেওয়ার জন্য।

 last year 

আপু ক্ষুদ্র প্রচেষ্টা থেকেই একদিন বড় হবে।সত্যি আমার বাংলা ব্লগ সুন্দর সুন্দর আর্ট করে প্রতি নিয়ত।এগুলো দেখলে আসলে মনে হয় আর্ট করি। যাইহোক আপু আপনার ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে।এভাবেই এগিয়ে যান, সামনে আরো ভালো কিছু দেখতে পাব।আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ঠিক বলেছেন আমার বাংলা ব্লগের কিছু কিছু আর্ট এত সুন্দর হয়,আর্ট গুলো দেখে আমার ও আঁকতে।তাই তো মাঝে মাঝে চেষ্টা করি।ধন্যবাদ

 last year 

কালারফুল জেল পেন দিয়ে ম্যান্ডেলা আর্ট টি দেখতে অসাধারণ হয়েছে আপু। সাধারণত কালো পেন অথবা মার্কার পেন দিয়ে ম্যান্ডেলা আর্ট করা হয়, কিন্তু আপনার আজকের ম্যান্ডেলা টি সম্পূর্ণ ব্যতিক্রম হয়েছে। কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে সবমিলিয়ে অসাধারণ লেগেছে আমার কাছে।সুন্দর ম্যান্ডেলা আর্ট টি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আসলেই কোনটা রেখে কোন কালার টা দিব তাই ভেবে পাচ্ছিলাম না,তাই তো যা মন চেয়েছে তাই দিয়েছি🤣🤣

 last year 

জেল পেন দিয়ে আসলেই রংবেরঙের একটি ভিন্ন রকমের মেন্ডেলা দেখতে পেলাম আপনার মাধ্যমে। খুব চমৎকার কালার কম্বিনেশনের সমন্বয়ে এই মেন্ডেলাটি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

জেল পেন দিয়ে রং বেরঙের আর্ট টা আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন।

 last year 

আপনি খুব সুন্দর দেখতে একটি ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এতদিন সবাইকে কলম দিয়ে বা মার্কার পেন দিয়ে ম্যান্ডেলা আর্ট করতে দেখেছি। কিন্তু আজকে আপনি তো দেখছি বিভিন্ন ধরনের কালারফুল পেন দিয়ে মেন্ডেল আর্ট করেছেন। যার জন্য ম্যান্ডেলা টি দেখতে আরো বেশি দারুণ লাগছে। ধন্যবাদ আপনাকে এই সুন্দর ম্যান্ডেলা আর্ট করার প্রক্রিয়াটা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

আসলেই গ্লিটার জেল পেন দিয়ে ম্যান্ডেলাটা করাতে দেখতে বেশ আর্কষনীয় লাগছে। আপনাকে ধন্যবাদ

 last year 

এতদিন সবাইকে কলম দিয়ে বা মার্কার পেন দিয়ে ম্যান্ডেলা আর্ট করতে দেখেছি। এই প্রথম আপনাকে দেখলাম কালারফুল ম্যান্ডেলা আর্ট করতে। আপনি খুবই সুন্দর ভাবে কালারফুল ম্যান্ডেলা আর্ট করেছেন। আমার কাছে এটা খুবই ভালো লাগছে দেখতে। ধন্যবাদ আপু সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আসলেই সেই দিনই গ্লিটার পেন গুলো কিনে এনেছিলাম, তাই ভাবলাম এগুলা দিয়ে আঁকলে কেমন লাগে।ধন্যবাদ আপু আপনাকে

 last year 

অনেক সুন্দর হয়েছে আপনার কালার ফুল ম্যান্ডেলা আর্ট ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখলেই অনেক ভালো লাগে ৷ ভিন্ন ভিন্ন রঙ্গে সুন্দর করে সাজিয়ে তুলেছে ম্যান্ডেলা আর্টটি ৷ দেখতে বেশ ভালোই লাগছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ৷

 last year 

আমার কাছে ও কালার ফুল ম্যান্ডেলা দেখতে বেশ ভালো লাগে।আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 last year 

আপনার আর্ট দেখে বোঝাই যায় না যে আপনি প্রথম আর্ট করেছেন। জেল পেন দিয়ে চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আটটি দেখতে খুবই সুন্দর লাগছে। কালার কম্বিনেশন বেশ ভালো ছিল। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

কালার গুলো বেশ চোখে লাগছে মনে হচ্ছে। প্রথমে ভেবেছিলাম সুন্দর করে আঁকতে পারবো না।সাহস নিয়ে এঁকেই নিলাম।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64573.45
ETH 3441.06
USDT 1.00
SBD 2.51