কেক বানানোর জন্য ফল কিনতে যেয়ে বিড়ম্বনা।

in আমার বাংলা ব্লগ2 years ago

মার বাংলা ব্লগের সকল সদস্যগন কেমন আছেন ?আমি ভালো আছি । আশা করি আপনারা ও ভালো আছেন ।

সকাল সকাল এনাউসমেন্ট দেখে বেশ খারাপ লাগলো। কি আর করার ক্রিপ্টো বাজার গুলো আসলেই এইরকমই। কখনো লাভ হবে কখনো লস হবে সেটাই স্বাভাবিক। উত্থান-পতন মিলে মিশিয়েই আছে। আসলে আমাদের জীবনে ও রয়েছে অনেক উত্থান ও পতন। কখনো ভালো সময় আসবে ,কখনো খারাপ সময় আসবে। তবে আমাদের সব রকম অবস্থায়ই ধৈর্য ধরতে হবে। জীবনে ভালো সময় গুলো খুব তাড়াতাড়ি চলে যায় ,খারাপ সময় গুলো মনে হয় যেতেই চাই না। আমরা যদি খারাপ সময় গুলো ধৈর্যের সাথে অতিক্রম করতে পারি ,তাহলেই আমরা প্রকৃত মানুষ। যাই হোক প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।

আজকে আমি ফল কিনতে যেয়ে কি কি ঝামেলায় পড়তে হয়েছে ,তাই আপনাদের সাথে শেয়ার করবো। আপনারা ইতি মধ্যেই দেখেছেন আমার বাংলা ব্লগের কনটেস্ট এর আমার বানানো কেকের রেসিপি। রেসিপি টা তৈরি করতে আমার খুব ঝামেলায় পড়তে হয়েছে। একে তো আমি কখনও কেক বানাইনি ,তারচেয়ে বড় কথা হচ্ছে আমার বাসায় কেকের কোনো উপকরণ কিংবা জিনিসপত্র কিছুই নেই। কি করবো কি করবো ভাবতে ভাবতে কিছু শুকনো উপকরণ বাসার পাশের দোকানে পেয়েছি ,কিন্তু সমস্যা হলো আমি যে ফল দিয়ে কেক বানাবো মনে করেছিলাম ,তা সব বাসার কাছাকাছি পাওয়া যাচ্ছে না।

আসলে কনটেস্টে অংশগ্রহণ করতে যেমন ভালো লাগে ,তেমনি একটু ইউনিক করতে গেলে বেশ বিপদেই পড়তে হয়। এর আগে যেমন বাঁশ খুঁজতে আমার অনেক কষ্ট হয়েছিল। যাই হোক বাসার কাছাকাছি পাবো না বিদায় ,চলে গেলাম যাত্রাবাড়ি তে। আমি আসলে সাদা ড্রাগন ফল ,কিউই ফল খুজছিলাম। আসলে সত্যি কথা বলতে কি আমি কখনো কিউই ফল খাইনি ,তবে কোনো একজন বলেছিলো ,অনেক মজার ফল নাকি। তাই একটু আগ্রহ বেশি ছিল। কেবল একটা দোকানে কিউই ফল পেলাম তাও অনেক দাম অর্থাৎ ৯৫০ টাকা কেজি। কি আর করার ১কেজি একটু কম নিলাম। তবে সাদা ড্রাগন ফল তা কোথাও পাচ্ছিলাম না। সব জায়গায় লাল কালারের ড্রাগন।

লোকেশন :যাত্রাবাড়ি ,ঢাকা ।

ডিভাইস :স্মার্টফোন ।

তারিখ :৪ নভেম্বর ২০২২।

সময়:বিকাল ৭.১৬মিনিট ।


দাম হিসাবে আমার তেমন ভালো লাগেনি। কেমন জানি টক টক স্বাদের। সবার তো আর টেস্ট এক রকম না। আমার মতামত জানালাম। লোকেশন :যাত্রাবাড়ি ,ঢাকা ।

ডিভাইস :স্মার্টফোন ।

তারিখ :৪ নভেম্বর ২০২২।

সময়:বিকাল ৭.১৬মিনিট ।


এই ফলটার নাম আমি জানি না। কেমন স্বাদ তাও জানি না। আপনারা জানে থাকলে জানাবেন। লোকেশন :যাত্রাবাড়ি ,ঢাকা ।

ডিভাইস :স্মার্টফোন ।

তারিখ :৪ নভেম্বর ২০২২।

সময়:বিকাল ৭.১৬মিনিট ।


লোকেশন :যাত্রাবাড়ি ,ঢাকা ।

ডিভাইস :স্মার্টফোন ।

তারিখ :৪ নভেম্বর ২০২২।

সময়:বিকাল ৭.১৬মিনিট ।


এই সেই ড্রাগন ফল। সাদা ড্রাগন খুঁজতে খুঁজতে শেষ ,তাও পেলাম না। যেখানে যাই ,সেই খানেই লাল কালারের। তাই আর উপায় অন্তর না পেয়ে লাল তাই কিনে নিয়েছি। আজ এই অব্দি ,আবার আসবো অন্য কোনোদিন অন্য কোন ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy flowers
link source

Sort:  
 2 years ago 

আসলে আপু কেকের জন্য অনেক বেশি উপকরণের প্রয়োজন। যদিও এমনিতে কিছুটা উপকরণ আমার ঘরেই ছিল। কিন্তু তারপরেও অনেকগুলো কিনে আনতে হয়েছে। কিউই ফলের অনেক বেশি দাম দেখছি। তারপরেও পেয়েছেন এটাই ভালো লাগলো। আর সত্যিই সাদা ড্রাগন ফল কোথাও নেই। সব জায়গায় লাল ড্রাগন ফল। আর যেই ফলটা আপনি চেনেন না। আমি নিজেও আসলে এটার নাম জানি না। সত্যি রেসিপিতে ইউনিক করতে হলে অনেক ঝামেলায় পড়তে হয়। আশা করি আপনার এত ঝামেলাটা সার্থক হবে।

 2 years ago 

কেক বানানো মানেই ঝামেলার কাজ।অনেক সময় কেক হয়ও না।যাই হোক হয়েছিল যে এটাই ভালো লাগছে।ঝামেলাটা আসলেই সার্থক হলো না😂।ধন্যবাদ

 2 years ago 

আপু বাজারের যে ছড়া দাম কাছাকাছি যেতে ইচ্ছে করে না জিনিস কিনতে।আপনি ঠিক বলেছেন আসলে মানুষের জীবনে খারাপ সময়, ভালো সময় আসে যায় সেজন্য ধৈর্য ধরতে হবে।আপনার মতো কেক বানাতে আমারো অনেক বিড়ম্বনা শিখার হতো হয়েছে।কেক বানানোর উপকরণ গুলো সংগ্রহ করতে অনেক সময় চলে গেছিল।আপনার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

হুম আপু কেক বানাতে যেয়ে আমার অনেক ঝামেলায় পরতে হয়েছে। খারাপ সময়ের পর ভালো সময় আসবে সেটাই স্বাভাবিক।ধন্যবাদ আপু

 2 years ago 

কত রকম ফলের ছবি। দেখতে কত ভালো লাগছে। এবার একদিন কেকের রেসিপিটাও দিন।

 2 years ago 

আর আমি কেকে ভুলেও বানাবো।এত ঝামেলার কাজ কে করে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আমআর মতে কিউই একটা ওভাররেটেড ফল। বেশীরভাগ সময়েই টক পাওয়া যায়। আমি লাইফে এখন পর্যন্ত একবারই মিষ্টি কিউই পেয়েছি। আর অরেঞ্জ রঙের ফলটা আসলে কমলা লেবুর এবং মৌসম্বীর একটা ব্রীড।এখন কিনবেন না। এখন টক হবে। বর্ষা কালের পর পর সময়ে এটা মিষ্টি হয়। এরও আকাশ ছোঁয়া দাম। আমাদের এখানে পিস্ হিসেবে বিক্রি হয় বলে বাঁচোয়া।

 2 years ago 

একবার খেলাম তাও খুব বেশি ভালো লাগলো না।বর্ষাকালে যেহেতু ভালো লাগে,তাহলে বর্ষাকালে আরেকটা রিস্ক নিব😂😂।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66