DIY- এসো নিজে করি :পেন্সিল দিয়ে 3D রুবিক্স কেউব আঁকি ||[{ 10% Beneficiary To @shy-fox 🦊}]

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ রোজ বুধবার ১২জানুয়ারি ২০২২ খিস্টাব্দ
২৮ই পৌষ ১৪২৮ বঙ্গাব্দ এবং৮জমাঃসানি ১৪৪৩ হিজরী ।

এখন ষড়ঋতুর (শীতকাল) ।

আমার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ।



আমি আজকে আপনাদের জন্য নতুন একটি ব্লগ নিয়ে এসেছি। আমি আগেই বলেছিলাম আমি কিছু পারি না। তবে চেষ্টা করি নতুন নতুন কিছু শিখতে। আজ আমি আপনাদেরকে 3D রুবিক্স কেউব এঁকে দেখাবো। আমি জানি না কেমন হয়েছে ,যদি খারাপ হয় তাহলে মাফ করবেন। কথা না বারিয়ে চলুন দেখে নেওয়া যাক ছবি।

3D রুবিক্স কেউব

রুবিক্স কেউব ছবি এঁকে দেওয়া হলো।
Device- samsung SM-A217F

✍🖍আঁকাআঁকি নিয়ে কিছু কথা ✍🖍

আমি আগেই বলেছি আমি তেমন কিছু পারি না। এইখানে হাজারো সৃজনশীলতার মধ্যে আমার এই ছোট সৃজনশীলতা।খারাপ হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আসলো মানুষ চেষ্টা করলে অনেক কিছু পারে। মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় একদিন বড় সফলতা আসে।

✍🖍আমার শিল্পকর্ম নিয়ে কিছু কথা ✍🖍

আমি আজকে নতুন করে আঁকার চেষ্টা করেছি। আর আগে ছোট বেলায় আঁকাআঁকি করতাম। অনেক দিন ধরে আঁকাআঁকি থেকে দূরে ছিলাম।আমি আজকে এঁকেছি রুবিক্স কেউব।আমি অনেক সহজ করে এঁকে দেখিয়েছি। আপনারা চেষ্টা করলে আপনিও পারবেন। আমি আসলে আগে এইটাকে মিলান্টিস অথবা puzzle বলতাম। পরে জানতে পারলাম এইটাকে রুবিক্স কেউব বলা হয়। আমি যতটুকু পেরেছি আপনাদের সামনে তুলে ধরেছি। চলুন দেখে নেওয়া যাক।

Device- samsung SM-A217F

প্রয়োজনীয় উপকরণ

270262301_1382172468892963_3811481737174343483_n.jpg

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো


উপকরণঃ


১. খাতা

২. 2B পেন্সিল

৩. ইরেজার

৪.স্কেল

প্রস্তুত প্রণালী

১ম ধাপ


প্রথমে আমি খাতাটাকে মার্জিন করে নিবো।

২য় ধাপ

তারপর মাঝখানে একটা সোজাসুজি দাগ টানবো।

৩য় ধাপ


তারপর দুই পাশে একটু বাঁকা করে দাগ টানবো।

৪র্থ ধাপ


তারপর উপরের ছবির মতো মিলাবো।

৫ম ধাপ


এরপর উপরের ছবির মতো দাগ মিলাবো।

৬ষ্ঠ ধাপ


উপরের দাগ টেনে মিলিয়ে ,বাড়তি অংশটুকু মুছে দিবো।

৭ম ধাপ


গ্যাপ দিয়ে ,গ্যাপ দিয়ে লম্বালম্বি দাগ টেনে দিবো।

৮ম ধাপ


এরপর আড়াআড়ি দাগ টেনে দিবো।

৯ম ধাপ


প্রস্থ বরাবর গ্যাপ দিয়ে দাগ টেনে দিবো

১০ম ধাপ



সব মিলিয়ে ,এক ঘর বাদে ঘর ভরাট করতে হবে।

১১তম ধাপ


ঘর গুলা ভরাট করা হচ্ছে।

শেষের ধাপ


ভরাট করা শেষ হলে হয়ে গেলো 3D রুবিক্স কেউব।


কেমন হলো অবশ্যই জানাবেন।খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।


সবাইকে ধন্যবাদ

Device- samsung SM-A217F

Location-Dhaka

Photograpy types-DIY

আমার পরিচয়

আমি রাহিমা খাতুন নেভি। আমি সিভিল ইঞ্জিনিয়ারিং এর উপর B.S .C করেছি। আমার ভালো লাগে নতুন নতুন জিনিস দেখতে এবং শিখতে।আমার বাংলা ব্লগের সাথে সকল নিয়ম কানুন মেনে থাকতে চাই।

262062024_634772777967042_2697391207345170494_n.png

263544199_1053046818602365_4060455287568505597_n.png

267982499_674526233926699_1799859951670034610_n.gif

Sort:  
 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে থ্রিডি অংকন করেছেন। থ্রিডি অংকন গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে প্রত্যেকটা ধাপে দেখেছেন কিভাবে অঙ্কন করলেন। সাদাকালো কালার দাওয়াতে আরো বেশি ভালো লাগছে দেখতে। অনেক ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ আপু,, আপনাদের মন্ত্যব আমাকে অনুপ্রেরণা জোগায়।

রুবিক্স কেউব আপনি খুব সুন্দর করে একেছেন। ধাপগুলি ভাল ভাবে বর্ননা দিয়েছেন। সবমিলিয়ে অসাধারণ হয়েছে।ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপু। অনেক সুন্দর ভাবে 3D রুবিক্স কেউব চিত্র অংকন করেছেন৷ প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।আপনার জন্য,শুভ কামনা রইল।

 3 years ago 

  • পেন্সিল দিয়ে 3D রুবিক্স কেউব আঁকিৎ আমার কাছে দারুন লেগেছে। যারা সত্যিকারে রুবিক্স কেউব। সাদা আর কালো মিশ্রণে এটি দেখতে খুবই ভালো লাগতেছে। ধাপে ধাপে খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য আপু
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া,আপনার জন্যও শুভ কামনা রইল।

থ্রিডি আর্ট আমার অনেক পছন্দের একটি আর্ট। আমি সময় পেলে এই আর্ট করতে বসি।আমার আঁকতে অনেক ভালো লাগে এই থ্রিডি অঙ্কন।আপনার থ্রিডি অঙ্কনটি অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাইয়া,,আমি তেমন কিছু পারি না,তবে চেষ্টা করি।ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

রুবিক্স কিউব আমার অনেক পছন্দের একটা জিনিস। আগে প্রায় সবসময়ই আমার হাতে থাকে। বেশ অনেক গুলো প‍্যাটার্ন শিখেও নিয়েছিলাম। যাইহোক আপু কিউব এর থ্রী ডি আর্ট টা ভালো করেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। এবং পোস্ট টা ভালো হয়েছে।।

 3 years ago 

আমিও কিছু প‍্যাটার্ন শিখে ছিলাম।অনেক চেষ্টা করে এক সাইড মিলাতে পারি।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পেন্সিল দিয়ে সুন্দর একটি 3D রুবিক্স কিউব বানিয়েছেন।খুব ভালো লাগ্ল।আবার প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ,আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অসাধারণ লাগছে আপনার থ্রিডি আর্ট টি। খুব সুন্দর করে অঙ্কন করেছেন আপনি। একদম আসল রুবিক্স কিউব এর মতো লাগছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। ধন্যবাদ আপনাকে সুন্দর ড্রয়িং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার তৈরি করা 3D রুবিক্স কেউব টি দেখতে চমৎকার লাগছে। আমার কাছে ব্যক্তিগতভাবে এটি খুবই ভালো লেগেছে। এটি থেকে আপনার ক্রিয়েটিভিটির প্রকাশ পাওয়া যাচ্ছে, আসলে আপনার ক্রিটিভিটি অসাধারণ । আপনি দারুন ভাবে পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই,, আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি বললেন বেশি ভালো আর্ট করতে পারেন না তারপরেও এই রুবিকস কিউবের আর্টটি খুব সুন্দর করেছেন। অনেকদিন আগে এটি আমিও করেছিলাম আবার অনেকদিন পর দেখে ভালো লাগছে। খুব সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপে ধাপে আর্টটি করে দেখিয়েছেন। ঠিকই বলেছেন মানুষ ইচ্ছা করলে সবকিছুই পারে আপনি খুব সুন্দর হয়েছে আর্টটি করেছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আমি তেমন কিছু পারি না।মাঝে মাঝে চেষ্টা করি নতুন কিছু করার জন্য।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39