DIY- এসো নিজে করি :আনারস দিয়ে ফুল বানানো [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

আমি @rahimakhatun
from Bangladesh

২৭ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

১২ই- মার্চ ২০২২ খৃস্টাব্দ


আজ রোজ শনিবার

এখন ষড়ঋতুর বসন্ত কাল।



প্রস্তুত প্রণালী
made by @rahimakhatun

Device- samsung SM-A217F

আনারস দিয়ে ফুল তৈরির প্রস্তুত প্রণালীর ছবি

আনারসের শিল্পকর্ম
made by @rahimakhatun

Device- samsung SM-A217F


নারসের শিল্পকর্ম

আজকে চিন্তা করছিলাম ,কি নিয়ে পোস্ট করা যাই। পরে দেখলাম হাতের কাছে একটি আনারস ও কিছু গাজর আছে। তারপর আর কি দেখি চেষ্টা করে কিছু করা যায় কি না। আমি আজকে নতুন একটি DIY পোস্ট নিয়ে এসেছি। যদিও আমি তেমন কিছু পারি না আস্তে আস্তে সবার দেখা দেখি টুকটাক চেষ্টা করি। আমি আজকে দেখাবো আনারস দিয়ে ফুল ,বানিয়ে দেখাবো। এখন মানুষ বিয়ে বাড়িতে হলুদের প্রোগ্রামে বিভিন্ন সবজি দিয়ে বিভিন্ন কিছু বানায়। আমার ও ,মাঝে মাঝে ইচ্ছা হতো আমি যদি পারতাম। তো একটু একটু চেষ্টা করে কিছু ফুল এবং পাতা বানিয়েছি তা আমি আপনাদের সামনে পেশ করলাম। যদিও আমি আজকে প্রথম আনারস দিয়ে ফুল বানিয়েছি। চলুন আগে দেখে দেখে নেওয়া যাক।

শিল্পকর্ম নিয়ে কিছু কথা।
made by @rahimakhatun

Device- samsung SM-A217F

আমি আগেই বলেছি আমি তেমন কিছু পারি না। এইখানে হাজারো সৃজনশীলতার মধ্যে আমার এই ছোট সৃজনশীলতা।খারাপ হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আসলো মানুষ চেষ্টা করলে অনেক কিছু পারে। মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় একদিন বড় সফলতা আসে।
প্রয়োজনীয় উপকরণসমূহঃ
  • একটি আনারস
  • ছুড়ি
  • এন্টিকাটার
  • গাজর
  • টুথপিক
  • কাঠি

  • প্রস্তুত প্রনালীঃ
    প্রথমে আমি একটি ছুড়ি দিয়ে দুই পাশে কেটে নিবো।
    আমি বড় ছুড়ির সাহায্যে দুই পাশে কেটে নিবো।
    মাঝ বরাবর কেটে নিবো।
    তারপর গোল করে কেটে নিবো। সাবধানে কাটবেন।
    আমি কেটে নিয়েছি।
    অন্য পাশের আনারস খোসা ছুলে ,গোল গোল করে কেটে নিবো।
    এরপর এন্টিকাটার দিয়ে আস্তে আস্তে ফুল কেটে নিবো।
    আরেকটি কেটে নিবো।
    একটি গাজরকে মাঝ বরাবর কেটে নিবো।
    ফুল কেটে নিবো।
    মোটামুটি কাটা শেষ।
    এরপর একটি আনারসের টুকরার উপর একটি গাজরের টুকরা টুথপিক গেথে দিবো। এরপর গাথা শেষ হলো।
    তারপর আর কি মনের মতো করে সাজিয়ে নিবো। ফুল গুলা গেথে দিয়ে ছবি তুলেছি। কেমন হলো অবশ্যই জানাবেন। খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

    সবাইকে ধন্যবাদ


    ডিভাইস samsung SM-A217F
    স্থান ঢাকা
    আলোকচিত্র আনারসের শিল্পকর্ম
    Sort:  
     3 years ago 

    আপু, আপনার তৈরি আনারস ও গাজরের ফুল দেখে খুবই ভালো লাগলো। এরকম আনারস ও গাজরের ফুল বিভিন্ন ধরনের অনুষ্ঠানে ব্যবহার করা হয়ে থাকে। আমি আমার এক আত্মীয়ের বিয়েতে বরের সামনে বিভিন্ন ধরনের ফল ও খাবারের মাঝে এই ফুলটি কে দেখতে পেয়েছিলাম। আজ হঠাৎই আপনার পোস্টে দেখতে পেয়ে ভীষণ ভালো লাগছে। খুবই সুন্দর করে আনারস ও গাজরের ফুল তৈরি করার জন্য এবং এই ফুল কিভাবে তৈরি করা হয় তার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আসলে বিভিন্ন হলুদের প্রোগ্রামে এরকম ফুড কার্ভিং করা হয়।আমার দেখতে ভালো লাগে।আমি তেমন কিছু পারি না।তবে চেষ্টা করি।ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আনারস ও গাজর দিয়ে বানানো ফুল টা দেখে জাস্ট অসাধারণ লেগেছে। আপনি অনেক সময় নিয়ে খুব সুন্দর করে গাজর ও আনারস দিয়ে যে ফুলটা বানিয়েছেন সেটা আমার সত্যি খুব ভালো লেগেছে। ফুল তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ মনমুগ্ধকর একটি diy পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    আসলেই আমি সময় নিয়ে কাজটি করেছি।আপনাদের ভালো লেগেছে জেনে আমারো খুব ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেয়ার জন্য।

     3 years ago 

    আপু আনারস ও গাজর দিয়ে এত সুন্দর একটি ফুল আমি এই প্রথম দেখলাম। আমার কাছে খুবই ইউনিক লেগেছে আপনার এই ফুল। আনারসের কালারের সাথে গাজরের কালার খুব সুন্দর ভাবে মিলিয়েছেন।আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে প্রতিটি ধাপ শেয়ার করেছেন। আমাদের মাঝে এত সুন্দর একটি ফুল শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

     3 years ago 

    ইউনিক কুনা জানি না।তবে গায়ের হলুদে বিভিন্ন রকম সবজি কিংবা ফল দিয়ে বিভিন্ন কিছু তৈরি করা হয়।আমার কাছে দেখতে ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

     3 years ago 

    আনারস দিয়ে ফুল বানানো খুবই সুন্দর দেখাচ্ছে। আপনি খুব সুন্দর একটি ইউনিক পোস্ট করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

     3 years ago 

    ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

     3 years ago 

    আনারস দিয়ে ফুল বানানো যথেষ্ট সুন্দর হয়েছে। বিশেষ করে আপনি ইউনিক ভাবে একটি ফুল তৈরি করলেন। যেটা আগে কখনো দেখা হয়নি। আপনার চিন্তা বুদ্ধির বহিঃপ্রকাশ দেখে মুগ্ধ হলাম ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

     3 years ago 

    অসাধারণ হয়েছে আপু, বিশেষ করে কোনো অনুষ্ঠানে স্টেজ ডেকোরেশন এর ক্ষেত্রে এটি বেশ মানাবে। আসলে এই আনারস দিয়ে কখনক এরকম ফুলের ডেকোরেশন করা হয়নি। তবে গাজর আর অন্যান্য সব্জি বা ফল দিয়ে এরকম অনেক কিছু তৈরি করেছি।খুব ভালো একটি কাজ আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।

    বাহ আপু আপনি তো খুঁবই সুন্দর আনারস দিয়ে ফুল তৈরি করেছেন সত্যি অসাধারণ হয়েছে।বেশ ভলোই হয়েছে আনারস খেতেও খুবই সুস্বাদু হয়। আমার কাছে খুবই পছন্দের একটা খাবার আনারস।

     3 years ago 

    খাওয়ার ফল দিয়ে ফুল তৈরি এর আগে কখনো দেখেনি। আনারস দিয়ে তৈরি ফুলটা বেশ সুন্দর এবং ইউনিক ছিল। সাথে আবার গাজরও ব‍্যবহার করেছেন বেশ ভালো ছিল। এবং ধাপে ধাপে সুন্দরভাবে পোস্ট টা শেয়ার করেছেন। তা আপু ফুলটা তৈরি করার পর কী আনারস খেয়ে ফেলেছেন নাকী😄😄।।

     3 years ago 

    আপনি আনারস দিয়ে অসাধারণভাবে ফুল তৈরি করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সময় নিয়ে এবং খুব গুরুত্ব সহকারে এটা তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

     3 years ago 

    যারা কাজ করে তাদের জন্য যেকোনো কাজ খুবই সহজ, এবং এই আনারস দিয়ে ফুল বানানো যেমন তেমন কাজ নয়।খুব কষ্টসাধ্য এবং সাধনার বিষয় এবং তীক্ষ্ণ বুদ্ধি সম্পন্ন হতে হয়। যেটি আপনি আপনার কাজের মাধ্যমে প্রকাশ করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর এবং ইউনিক একটি কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.16
    JST 0.030
    BTC 62644.80
    ETH 2464.51
    USDT 1.00
    SBD 2.62