কয়েকটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 months ago

আমি @rahimakhatun
from Bangladesh
৬ ই অগ্রহায়ন ১৪২৯ বঙ্গাব্দ ।

২৮ নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ ।


এখন ষড়ঋতুর হেমন্তকাল ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

যে দিন ভাবি তাড়াতাড়ি পোস্ট লিখতে বসবো ঐদিনই বেশি দেরি হয়ে যায়। সকাল থেকে ভাবছি পোস্ট করতে বসবো বসবো করে কাজের জন্য বসতে পারছিলাম না ,পরে সন্ধ্যায় যখন বসতে বসবো এই সময় মেহমান আসে হাজির তার সাথে কথা বলতে বলতে প্রায় ৮ টা। তারপর আবার ছেলের বিরক্তের জন্য বসতে পারছিলাম না। কেবল সব ঝামেলা শেষ করে লিখতে বসলাম। তাছাড়া বাসায় সব বাচ্চা এক সাথে হয়েছে তাই ঝামেলা ও করছে বেশি। এই একটু পর পর ঝগড়া মারামারি আরো কত কি। যাই হোক বরাবরের মতোই নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজকে একটু ভিন্ন রকম ফোটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো।

অনেক দিন আগে গিয়েছিলাম বৃক্ষমেলায়।বৃক্ষমেলা মানেই ভিন্ন ভিন্ন রকমের আয়োজন। আমার কাছে ভিন্ন রকম গাছ দেখলেই আমার বেশ ভালো লাগে।

বৃক্ষমেলাতে গাছ গুলো যেমন সুন্দর ঠিক ফলগুলেও দেখতে বেশ ভালো লাগে।ছোট ছোট গাছে বিভিন্ন রকম ফল দেখতেই শান্তি লাগে।

ছোট একটি কাঁঠাল গাছে কাঠাল ধরে আছে।দড়ি দিয়ে বেধে রেখেছে। আসলে ফলের তুলনায় গাছ অনেক ছোট তাই এক্সট্রা সার্পোট হিসেবে দড়ি দিয়ে বেঁধে রেখেছে।


লেবু গাছ।অনেক বড় বড় লেবু ধরে আছে।আসলে আমি কখনও এত বড় লেবু দেখিনি।


নরমাল লেবু গাছ।তবে গাছে অনেক অনেক লেবু হয়েছে। এই রকম একটি লেবু গাছ হলেই যথেষ্ট। তাহলে আর বাহির থেকে লেবু কিনতে হয় না।


জাম্বুরা গাছ।জাম্বুরা ধরে আছে।একটি ছোট গাছে অনেক গুলো ফল হয়েছে। দেখতেই ভালো লাগে।


লটকন গাছ।এমন লটকন গাছ থাকলে আর কি লাগে। দেখতেই কি সুন্দর লাগছে।

এই হচ্ছে ডুমুর গাছ।এটা হচ্ছে মিশরীয় ডুমুর।এটাকে মুলত ত্বিন ফল বলা হয়।পাকলে বেশ মিষ্টি হয়।ছোট ছোট বিচির।খেতে অন্যরকম স্বাদ লাগে।

আজ এই অব্দি আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy plant
linksource

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

আমিও যেদিন ভাবি তাড়াতাড়ি পোস্ট লিখব সেদিন রাত হয়ে যায়। সকাল সকাল পোস্ট করলে চিন্তা থাকে না, নাহলে রাত্রে পোস্ট করতে যেয়ে, কমেন্টস করতে যেয়ে অনেক ঝামেলা হয়ে যায়। আপনি আজকে দারুন কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। বৃক্ষ মেলায় গিয়ে বিভিন্ন ধরনের গাছের ছবি আপনি আজকে আমাদের মাঝে তুলে ধরেছেন। গাছগুলোতে ফলগুলি দেখতে পেয়ে আমার কাছে অনেক শান্তি লাগতেছে। ছোট্ট একটি কাঁঠাল গাছ কাঁঠাল ধরে আছে, কি ভালো লাগতেছে দেখে। আমি আজকে এটা প্রথম দেখলাম। লেবু গাছ এবং লেবুটি অনেক বড়, এত বড় লেবু আমিও দেখিনি। জাম্বুরা গাছ দেখেছিলাম। আজকে অনেকদিন পর আপনার মাধ্যমে দেখতে পেলাম। লটকন গাছ এটা কখনো দেখি নাই। ডুমুর গাছে ডুমুর তো অনেক দেখেছি কিন্তু মিশরীয় ডুমুর এটা আজকে দেখলাম এবং এই ফলের নাম শুনেছি এবং কখনো দেখি নাই,আপনার মাধ্যমে দেখতে পেলাম।অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভেচ্ছা রইলো, এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 8 months ago 

সত্যি আপু পরীক্ষা শেষ তো আরেক ঝামেলা।বাচ্চারা সব একসাথে হয় আর যন্ত্রনা ও দেয়।আপনি বেশকিছুদিন আগে বৃক্ষমেলায় গিয়েছিলেন সেই ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। এ রকম ছোট ছোট গাছে ফল ঝুলে থাকতে দেখলে সত্যি ভীষণ ভালো লাগে। আর লটকন তো আমার খুব পছন্দ ও।এমন লটকন গাছ একটা থাকলেই হয়।ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে আমার কাছে।অসংখ্য ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপু আপনার মতো আমারও একই অবস্থা যখন ভাবি সকাল সকাল পোস্ট করে নেবো সেদিনই আমার দেরি হয়ে যায়। তবে সব ঝামেলা শেষ করে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বৃক্ষমেলায় গেলে অনেক ধরনের গাছ দেখা যায়। বিশেষ করে ফলের গাছগুলো বেশি ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক দিন আগে বৃক্ষমেলায় গিয়ে বিভিন্ন ধরনের গাছের বেশ কিছু ফটোগ্রাফি করে রেখেছিলেন যা দেখছি আপু। লটকন অনেক দিন পর দেখলাম । অনেক দিন হয়ে গেছে এটি খাওয়া হয় নি। মিশরীয় ডুমুর গাছ এই প্রথম দেখার সুযোগ পেলাম আপনার শেয়ার করা ফটোগ্রাফি -এর মাধ্যমে।

 8 months ago 

বাচ্চারা সব একসাথে হলে তো কথাই নেই। মনে হয় যেন বাড়ি মাথায় তুলে ফেলে। যাইহোক বৃক্ষ মেলা থেকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফটোগ্রাফি বেশ দারুন লেগেছে। এত বড় লেবু আমিও এর আগে কখনো দেখিনি। লটকন গাছের ফটোগ্রাফি টাও খুব সুন্দর হয়েছে। ত্বিন ফলের গাছ আমাদের বাসায়ও রয়েছে। এগুলো খেতে আসলেই খুব ভালো লাগে। প্রত্যেকটি গাছেই অনেক অনেক ফল ধরে রয়েছে।

 8 months ago (edited)

আপু অনেক সুন্দর একটি ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে। ছোট বাবুর ঝামেলা কাটিয়ে দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপু। বেশ কিছু অসয়ের ফলও আপনি ফটোগ্রাফি করেছেন। বৃক্ষ মেলাতে তো দেখছি অনেক সুন্দর সুন্দর ফল আর ফুলের গাছ পাওয়া যায়। দারুন একটি পোস্ট শেয়ার করেছেন আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ফটোগ্রাফি দেখতে আমি অনেক বেশি পরিমাণে ভালোবাসি৷ আর আজকে যেভাবে আপনি আপনার রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন তা দেখে খুবই ভালো লাগলো৷ আর আপনি এখানে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করছেন সবগুলো ফটোগ্রাফি অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ আর এর মধ্যে যে লটকন গাছের ফটোগ্রাফি আপনি শেয়ার অনেকদিন তা আমি অনেকদিন পরে দেখেছি৷ আর এই লটকন দেখে খুবই ভালো লেগেছে৷

 8 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কয়েকটা ফটোগ্রাফি করেছেন। বিভিন্ন রকমের এলোমেলো ফটোগ্রাফি দেখলে অনেক মুগ্ধ হই আমি। মিশরীয় ডুমুর গাছের ফটোগ্রাফি টা দেখে একটু বেশি ভালো লেগেছে আমার কাছে। বৃক্ষ মেলাতে অনেক রকমের গাছপালা দেখা যায় এবং নতুন নতুন গাছের সাথেও পরিচিত হওয়া যায়। এই জন্য বৃক্ষ মেলা আমার খুব ভালো লাগে। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো করে সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লেগেছে অনেক বেশি।

 8 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে এটিই ঠিক তাড়াহুড়া করলে ঐদিন কোন না কোন ভাবে পোস্ট করতে দেরি হয়ে যায়। সন্ধ্যায় মেহমান আসার কারণে আপনার দেরি হয়ে গেল পোস্ট করতে। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। চমৎকার ভাবে রেনডম ফটোগ্রাফি উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55