ABB school থেকে কি কি শিখলাম ও লেভেল ০১ হতে আমার অর্জন ও প্রশ্নের উত্তর

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম ,
হাই ,,
আমি রাহিমা খাতুন নেভি।কেমন আছেন সবাই ,আমি ভালো আছি.আমি আমার বাংলা ব্লগে র একজন নতুন সদস্য ,যদিও আমি এর আগে একটি পরিচিতিমূলক পোস্ট দিয়েছি ,তারপর একাউন্ট ভেরিফিকেশনের জন্য ও লেভেল ১ পরীক্ষা দেওয়ার জন নতুন করে পরিচিত হতে এসেছি। ধন্যবাদ সবাইকে ABB school জন্য ,এই খানে ক্লাস করে অনেক কিছু শিখতে পেরেছি। ভাইয়া এবং দাদাদেরকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে উপস্থাপন করার জন্য। আর একটা কথা না বললেই নয় ,এত সুন্দর একটা প্লাটফ্রম কাজ করার সুযোগ করে দেয়ার জন্য এবং ধন্যবাদ Rupok ভাইয়া siam ও mahir ভাইয়াদেরকে তারা আমার ভুল ধরিয়ে সাহায্য করার জন্য ,এবং ayrin আপুকে আমাকে এইটা সম্পর্কে বলার জন্য ,তবে শুরু করা যাক ,,

পরিচিতিমূলক পোস্ট :
আমি রাহিমা খাতুন নেভি ,সবাই আমাকে নেভি বলে ডাকে।আমার জাতীয়তা বাংলাদেশি। আমি ঢাকা জেলায় ডেমরা থানায়থাকি। আমার s.s.c হচ্ছে ২০১০ এবং h.s.c হচ্ছে ২০১২ তে।,এবং ২০১৭ তে গ্রাজুয়েশন শেষ করেছে। আমি এখন বেকার বললেই চলে ,তবে মাঝে মাঝে আমি ড্রেসের ডিজাইন করি ,আঁকাআঁকি করি এবং রান্নাবান্না ও করি। আমি যেহেতু গ্রাজুয়েশন করেছি B.S.c in civil এর উপর তাই আমি মাঝে মাঝে auto cad o graphic ডিজাইন করি। হাতের কাজ করতে আমার অনেক ভালো লাগে।
250707981_431547661828586_158878321598376555_n.jpg

20211025_211128.jpg
আমার ঘরে আমার পছন্দের একটা জিনিস
20211028_171725.jpg
এইটা আমার ছেলে আমার সাথে সাথে ও ছবি তুলতেই হবে .

252836939_571156974182013_5420374879267961727_n.jpg
আমার তৈরি খাবার এবং তোলা ছবি

এবার আমি ABB school থেকে কি কি শিখেছি ,এইটা বলবো :

এইখানে ক্লাস নিয়েছে প্রফেসর শুভ ভাইয়া ,তিনি খুব ভালোভাবে উপস্থাপন করেন ,তার মাধ্যমে আমি শিখছে প্রথমে আমাদেরকে পরিচিতিমূলক পোষ্ট করতে হবে।একটি সাদা কাগজে আমাবাংলা ব্লগ লিখে আমাদের নাম লিখতে হবে এবং তারিখ লিখতে হবে,তারপরএই কাগজ ধরে ছবি তুলতে হবে।জাতীয়তা লিখতে হবে তারপর কারো লিখা কপি করা যাবে না ,এবং কারো ছবি কপি করা যাবে না ,নিদিষ্ট কিছু side থাকে ছবি নেয়া যাবে ,তবে উল্যেখ করে দিতে হবে.tag দিতে হবে। এবং বাংলায় লিখতে হবে ,রাজনীতি বিষয়ে কোনো পোস্ট দেয়া যাবে না। পোস্ট পড়ে কমেন্ট করতে হবে।

এবার প্রশ্নের উত্তর দিবো :

(১) স্প্যামিং মানি হলো একই কমেন্ট বার বার বলা,আমরা অনেক সময় কোন পোস্ট না পরে কমেন্ট বারানোর জন্য একই জিনিস বার বার বলি। অর্থাৎ সবাইকে একই কথা লিখাকে ,স্প্যামিং বলে। একই পোস্ট বারবার করা যাবে না,একই কমেন্ট বারবার করা যাবে না।

(২)ফটো কপিরাইট মানে হলো কারো তুলা ছবি কিংবা আঁকা ছবি নকল করা। কার ছবি নকল করা যাবে না.কারো ইউনিক সৃষ্টিকর্ম যা দেশের আইন দ্বারা সুরক্ষিত থাকে

(৩)৩ টি ওয়েবসাইট এ র নাম হলো ১. pixabby
২.pexels
৩.life of pix
(৪)পোস্ট করার জন্য ট্যাগ ব্যবহার করতে হয় কারণ ট্যাগ হলো লেবে ল। আমি কোনো কনটেন্ট পোস্ট করলে এই ট্যাগ মাধমে খুঁজে পাওয়া যাই। ট্যাগ নির্বাচন করা হয় পোস্ট এর ওপর ভেরি করে। যেমন কোনো রান্না এর ছবি দিলে ,ট্যাগ দিতে হবে cook,recipe,food ইতাদি

(৫) যে যে বিষয়ের উপর পোস্ট লিখা নিষিদ্ব তা হলো রাজনীতি ,কপিরাইট ,অন্য ধর্ম সম্পর্কে কোনো নেগেটিভ কথা

(৬)প্লাগারিজম হচ্ছে অন্যের লিখা নিজের মতো করে লিখা ,অথাৎ চুরি বলা চলে। অন্যের লিখাকে মোডিফাই করে নিজের বলে চালিয়ে দেয়া।

(৭)রি রাইট আর্টিকেল হলো অন্যের লিখাকে নিজের বলে চালিয়ে দেওয়া।

(৮) রি রাইট আর্টিকেল এ রি রাইটএর লিংক শেয়ার করতে হবে এবং কি কারণে রি রাইটিং তা উল্লেখ করতে হবে

(৯) যখন কোনো ব্লগার কন্টেন্টগুলা অনেক ছোট করে,তখন এই গুলা ম্যাক্রো পোস্ট হিসাবে গণ্য হবে.অর্থাৎ ১০০ শব্দের নিচে লিখলে.

((১০) একজন ব্লগার২৪ ঘন্টায় সর্ব্বোচ ৪টি পোস্ট করতে পারবে .

এই হলো আমার উত্তর।আবারো সবাইকে আন্তরিক ভাবে ধন্যবাদ ,সামনে নিশ্চই সবার কাছ থাকে সাহায্য পাবো,এই কামনায় শেষ করচ্ছি। ভুল হলে ক্ষমা করবেন। ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

স্বাগতম আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে।
আশা করছি নিয়ম মেনে পোস্ট করে আমাদের সাথে যুক্ত থাকবেন ইনশাল্লাহ

অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম। ধৈর্যের সঙ্গে কাজ করে যাবেন। সফলতা নিশ্চিত। আপনাকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা, শুভকামনা নিরন্তর এবং ভালোবাসা অবিরাম।

 3 years ago 

আপনার এই পোষ্টটিতে প্রচুর ভুল আছে। সেগুলো সংশোধন করুন। আপনাকে আরো ক্লাস করতে হবে। কারণ আপনার পোস্ট পড়ে বুঝতে পারছি আপনি বিষয়গুলো ভালোভাবে বুঝতে পারেনি। এই বিষয়গুলো পরিষ্কারভাবে বোঝা আপনার জন্য খুবই জরুরী। না হলে পরবর্তীতে বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35