DIY- এসো নিজে করি :গ্লিটার পেন দিয়ে মেহেদীর ডিজাইন ।||[{ 10% Beneficiary To @shy-fox 🦊}]

in আমার বাংলা ব্লগ3 years ago

জ রোজ সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ খৃস্টাব্দ ও ১০ ই মাঘ ১৪২৮ বঙ্গাব্দ এবং ২০ জমাঃ সানি ১৪৪৩ হিজরী । এখন ষড়ঋতুর শীতকাল ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব । সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ।



আমি আজকে আপনাদের জন্য নতুন একটি ব্লগ নিয়ে এসেছি। আমি আগেই বলেছিলাম আমি কিছু পারি না। তবে চেষ্টা করি নতুন নতুন কিছু শিখতে। আজ আমি আপনাদেরকে দেখাবো মেহেদী ডিজাইন। আমি জানি না কেমন হয়েছে ,যদি খারাপ হয় তাহলে মাফ করবেন। কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক

মেহেদী ডিজাইনের ছবি

মেহেদী ডিজাইনের ছবি দেওয়া হলো
Device- samsung SM-A217F

✍🖍আঁকাআঁকি নিয়ে কিছু কথা ✍🖍

আমি আগেই বলেছি, আমি তেমন কিছু পারি না। এইখানে হাজারো সৃজনশীলতার মধ্যে আমার এই ছোট সৃজনশীলতা। খারাপ হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আসলে মানুষ চেষ্টা করলে অনেক কিছু করতে পারে। মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় একদিন বড় সফলতা আসে।

✍🖍আমার শিল্পকর্ম নিয়ে কিছু কথা ✍🖍

আমার মেহেদী দিতে অনেক ভালো লাগে। ছোটবেলায় ভাবতাম, কবে চাঁদ রাত আসবে। আর কবে আমি মেহেদী দিবো। মেহেদী দিয়ে সারারাত বসে থাকতাম, যদি ঘুমিয়ে যাই তাহলে মেহেদী নষ্ট হয়ে যাবে। আর যত বেশি সময় রাখতে পারব তত বেশি লাল হবে। আমার এখনও ভালো লাগে মেহেদী দিতে। যাই হোক চলেন আসি মূল আলোচনায়।

প্রয়োজনীয় উপকরণ

প্রয়োজনীয় উপকরনের ছবি দেওয়া হলো


উপকরণঃ


১.💠 খাতা

২.💠গ্লিটার পেন

৩.💠 স্কেল

প্রস্তুত প্রণালী

১ম ধাপ

প্রথমে আমি খাতাটাকে চারদিকে মার্জিন করে নিবো।

২য় ধাপ

তারপর আস্তে আস্তে ফুল এঁকে নিবো

৩য় ধাপ

তারপর এইভাবে এঁকে নিবো।

৪র্থ ধাপ

তারপর এইভাবে এঁকে নিবো।

৫ম ধাপ

৬ষ্ঠ ধাপ

গ্লিটার পেন হওয়ায় ছবি তুলতে তুলতে ছড়িয়ে গিয়েছে

৭ম ধাপ

তারপর এইভাবে এঁকে নিবো।

৮ম ধাপ

তারপর মোটা করে হলুদ রং করে নিবো

৯ম ধাপ

তারপর মাঝামাঝি দাগ কেটে নিবো।

১০ম ধাপ

তারপর এইভাবে এঁকে নিবো।

কেমন হলো অবশ্যই জানাবেন।খারাপ হলে ক্ষমা করবেন। সবার দেখাদেখি আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।


সবাইকে ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
photograpy diy

আমার পরিচয়


আমি রাহিমা খাতুন নেভি। আমি সিভিল ইঞ্জিনিয়ারিং এর উপর B.S .C করেছি। সাবেক লেকচারার । আমার ভালো লাগে নতুন নতুন জিনিস দেখতে এবং শিখতে।আমার বাংলা ব্লগের সাথে সকল নিয়ম কানুন মেনে থাকতে চাই

Sort:  
 3 years ago 

এত সুন্দর অংকন করার পরেও যদি এই কথা বলেন তাহলে আমরা অংকন করলে তো হাত পা ধরে ক্ষমা চাইতে হবে হাহাহাহা। সত্যিই আপনার ডিজাইন করা অসাধারণ অংকন ছিল।

 3 years ago 

হা হা,😜😜
ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন করেছেন। গ্লিটার পেন দিয়ে আপনি খুব সুন্দর নিখুঁত একটি ডিজাইন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সত্যি অসাধারণ হয়েছে আপনার মেহেদি ডিজাইন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু,শুভেচ্ছা রইলো।

 3 years ago 

মেহেন্দি পড়তে আমার খুবই ভালো লাগে। আর খুব সুন্দর একটি মেহেন্দি ডিজাইন আপনি করেছেন।আমার তো ভীষণ পছন্দ হয়েছে। খুব নিখুঁতভাবে কাজটি করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মেহেন্দি ডিজাইন করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আমারোও মেহেদী পড়তে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার আঁকানো মেহেদির ডিজাইনটি আমাকে অনেক ভালো লেগেছে। তাছাড়া ডিজাইন এর ধাপগুলোও নিখুঁত ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

গ্লিটার পেন দিয়ে মেহেদীর ডিজাইন অনেক সুন্দর হয়েছে আপু। আমি আগে কখনো এতো সুন্দর মেহেদীর ডিজাইন কাউকে করতে দেখিনি। আপনার গ্লিটার পেন দিয়ে মেহেদীর ডিজাইন করা ধাপে ধাপে দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইলো।

ওয়াও আপু আপনার হাতের আর্টের তুলে না হয় না।আপনি খুব সুন্দর গ্লিটার পেন দিয়ে মেহেদীর ডিজাইন করছেন।আর্টের সাথে সাথে উপস্থাপনা অনেক দারুন।অনেক ধন্যবাদ,এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

গ্লিটার কলম দিয়ে অসাধারণ মেহেদি ডিজাইন অঙ্কন করলেন। আসলে মেহেদির ডিজাইনটা খুব সুন্দর হয়েছে। আমারতো খুব পছন্দ হয়েছে মেহেদির ডিজাইনটা। ভাবতেছি পরে আবার কখনো মেহেদি হাতে দিলে আপনার করার ডিজাইন টা করব হাতে। আসলেই অসাধারণ একটা ডিজাইন করলেন আপনি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার অঙ্কন করা মেহেদির ম্যান্ডেলা চিত্রটি এতটা সুন্দর হয়েছে যে, ভাষায় প্রকাশ করার মতো না।আর ক্ষমা চাচ্ছেন। মেহেদির ডিজাইন এর ম্যান্ডেলা চিত্রটি অঙ্কনের এই সময়সাপেক্ষ কাজটি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে।

খুবই সুন্দর হয়েছে আপু মেহেদির ডিজাইন টি। আপনার সৃজনশীলতা আসলেই প্রশংসনীয়। সব সময় আপনি নতুন কিছুর সাথে নিজেকে উপস্থাপন করার চেষ্টা করেন ব্যাপারটা খুবই ভালো। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 63989.15
ETH 2749.61
USDT 1.00
SBD 2.66