মজাদার স্বাদের মসুরির ডাল দিয়ে সবজির রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

আমি @rahimakhatun
from Bangladesh

২১ মে ২০২৩।

এখন ষড়ঋতুর গ্রীষ্মকাল

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

cooked by @rahimakhatun

Device- Galaxy -A13


ছবি দেওয়া হলো।

প্রতিদিনের মত নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি আজকে আপনাদেরকে তৈরি করে দেখাবো সবজির রেসিপি। আসলে দৈনিন্দজীবনে জীবনে সুস্থ থাকার জন্য প্রতিদিনের খাদ্য তালিকায় আমাদের উচিত বিভিন্ন রকম সবজি খাওয়া। সবজি মাঝে মাঝে খেতে ভালোই লাগে ,তবে বেশি ভালো লাগে সকালে রুটির সাথে খেতে। আমার কাছে সবজির সাথে মসুরির ডাল দিয়ে খেতে বেশ ভালো লাগে। আমি এ খানে কয়েক রকম সবজি দিয়ে রান্না করেছি। খেতে বেশ ভালোই হয়েছে।ছাদে মিষ্টি কুমড়া গাছ হয়েছিলো সেখান থেকে কিছু রান্নার সাথে দিয়ে দিয়েছি ,খেতে কেমন হবে বেশ চিন্তায় ছিলাম কিছু খেতে বেশ ভালোই হয়েছে। এই খানে দেওয়া সকল সবজির পুষ্টিকর উপাদান রয়েছে। যা আমাদের স্বাস্থ্যের জন্য খুব ভালো। যাই হোক আপনাদের বেশ ভালো লাগবে। তবে চলুন শুরু করা যাক।

রেসিপির ছবি

প্রয়োজনীয় উপকরণ

উপকরন
পরিমান
গাজর প্রয়োজন মত
আলু ২/১ টি
কাঁচা মরিচ পরিমান মত
আদা রসুন পেস্ট ১ চা চামচ
তেল প্রয়োজন
লবন স্বাদ অনুযায়ী
পেঁপে ১টি
পেঁয়াজ প্রয়োজন মত
মিষ্টি কুমড়া পাতা পরিমান মত
প্রস্তুত প্রনালীঃ


১ম ধাপ


প্রথমে তেল গরম করে পেঁয়াজ দিয়ে দিব।
২য় ধাপ
হলুদ মরিচ লবন দিয়ে কষিয়ে নিব।
৩য় ধাপ
সবজি গুলো দিয়ে দিব।
৪র্থ ধাপ
উল্টিয়ে পাল্টিয়ে মসুরির ডাল দিয়ে দিব।
৫ম ধাপ
ভালো করে মিশিয়ে নিব।
৬ষ্ঠ ধাপ
কষিয়ে পানি দিয়ে দিব।
৭ম ধাপ
মিষ্টি কুমড়া পাতা দিয়ে দিব।
৮ম ধাপ
ভালো করে মিশিয়ে নিব।
৯ম ধাপ
পরিমান মত ঝোল রেখে লবন চেক করে নামিয়ে নিব। https://cdn.steemitimages.com/DQmfWWzJw5tc6q5vDD2Whwuo2mxpyfxNKZNbK1Mng4pRccU/346146860_755861292909536_283345143477016004_n%20(1).jpg ব্যস হয়ে গেলো ,মসুরির ডাল দিয়ে সবজির রেসিপি । তারপর গরম গরম ভাতের সাথে পরিবেশন করুন। আপনারা বাসায় একদিন তৈরি করে খেতে পারেন ,আশা করি মন্দ লাগবে না। আজ আর নয়। আবার আসবো নতুন কোনো ব্লগ নিয়ে ,সেই পযর্ন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

ধন্যবাদ সবাইকে

devicesamsung SM-A217F
LocationDhaka
photograpy recipe

Sort:  
 last year 

মসুরের ডাল দিয়ে সবজি রান্নার রেসিপি কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। রেসিপির কালারটাও খুব সুন্দর হয়েছে। মাঝেমধ্যে ভিন্ন ধরনের রেসিপি খেতে সত্যিই খুব ভালো লাগে। তবে রেসিপির পরিবেশনা সুন্দরভাবে করলে আরো বেশি ভালো লাগতো। ধন্যবাদ আপনাকে।

 last year 

মসুরের ডাল দিয়ে সবজি রান্না খেয়েছি অনেকবার। কিন্তু কখনো এর ভিতরে শাক দেওয়া হয়নি। আপনি খুব সুন্দর করে মসুরের ডাল দিয়ে সবজি রান্না করেছেন। এই ধরনের সবজি দিয়ে রুটি খেতে দারুন লাগে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

মাংসের চেয়ে সবজি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।মসুরির ডাল দিয়ে সবজির রেসিপি করেছেন বেশ দুর্দান্ত হয়েছে। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই চমৎকার‌। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে রান্না করার প্রক্রিয়া শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে সবজি রেসিপিটি। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

বিভিন্ন সবজি দিয়ে মসুর ডাল দিয়ে রান্না করলে আমার কাছেও খেতে ভালো লাগে। আমিও বাসায় মাঝে মাঝে রান্না করি। বিশেষ করে বাবুর জন্য এই রেসিপিগুলো বেশী রান্না করা হয়। অসংখ্য ধন্যবাদ আপু দারুন একটি রেসিপি শেয়ার করেছেন মসুর ডাল দিয়ে সবজির।

 last year 

মসুরের ডাল দিয়ে সবজি রেসিপি টা অনেক সুন্দর হয়েছে সেটা আপনার বন্ধন প্রক্রিয়া এবং রন্ধন করার পরে পরিবেশনের বাটিতে দেখেই বোঝা যাচ্ছে। এ ধরনের রেসিপি খাইতে আমার অনেক ভালো লাগে আপু। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

মসুরের ডাবল দিয়ে সবজির রেসিপি আমার খুবই ফেভারেট। মাঝে মাঝে এমন রেসিপি আমি নিজেও প্রস্তুত করে খেয়ে থাকি। যেমন খেতে সুস্বাদু তেমন পুষ্টি গুণে ভরপুর।
আপনার প্রস্তুত করার রেসিপি দেখে খুব লাভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।

 last year 

মসুর ডাল রাখার পাত্রটি আমার পছন্দ হয়েছে। মসুর ডাল দিয়ে মিক্সড সবজি খেতে কিন্তু খুব ভালো লাগে। মসুর ডাল দিয়ে সবজি রান্নার দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। রান্নার পরিবেশন সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 last year 

মসুরের ডাল দিয়ে সবজির এই রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। অনেকদিন হয়েছে এই রেসিপি তৈরি করা হয় না। এই রেসিপি রুটি দিয়ে খেতে সবচেয়ে বেশি ভালো লাগে। আপনার রেসিপি দেখতে লোভনীয় দেখাচ্ছে। রেসিপির প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।