আমার মা।10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

সসালামু আলাইকুম

জ রোজ সোমবার

ই মে ২০২২ খৃস্টাব্দ

২৬
ই বৈশাখ , ১৪২ ৯ বঙ্গাব্দ


খন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।।

0ee284ef037d40387971a2d206d55899.0.jpg

[source]

আজকে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আজকে আমি আমার মা নিয়ে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করতে চাই। মা শব্দটি অনেক ছোট কিন্তু অনেক মধুর।কারো সাথে মায়ের তুলনা হয় না।পৃথিবীতে আমার এমন দুইটি ব্যাক্তি যারা কিনা নিজ স্বার্থ ছাড়া ভালোবেসে গিয়েছে।যাই হোক আমরা ছিলাম মধ্যবর্তী পরিবার।বাবা সরকারি চাকরি করতো।শুধু মাএ বেতনের উপর নির্ভরশীল। সৎ উপায়ে ইনকাম অল্প বেতন।সাথে দাদি থাকতো।অসুস্থ তার ঔষধ খরচ লাগতো।এভাবেই এক কথায় কষ্ট করেই চলতে হত।
বাবা মাসে বেতন পেতে,তাতে ঘর ভাড়া দিয়ে, যাতায়াত ভাড়া রেখে অল্প কিছু টাকা থাকতো সংসার চালানোর জন্য।কোন ডিম রান্না করলে সবাইকে ডিম দিয়ে, মায়ের ডিমটা রেখে দিতো,বাবার জন্য পরের বেলা খাওয়ার জন্য।বাবা ঈদে বোনাস পেলে, সংসারের টুকিটাকি জিনিস কিনতো।
তারপর একটু একটু টাকা জমিয়ে,এবং কিছু টাকা রিন করে একটা জায়গা কিনলো।জায়গা এক কথায় দাদির দোয়া আর বাবার অক্লান্ত প্ররিশ্রমের ফলে কিনা হলো।তারপর বাবা অন্যদের কাথা সেলাই করে, টুকটাক কাজ করে, ঈদে বাবার বোনাসের টাকা দিয়ে কোন ঈদে জায়গায় বাড়ি করার জন্য কোন ঈদে ঘরের চাল,ঘরের ভেরা কিনা হত।

4d1a484ba84783d4960408aadccc98db.0.jpg

[source]

এভাবেই বাবা মা একটু একটু করে সৃষ্টিকর্তার ইচ্ছায় ভেরার ঘর বানানো হলো।আমার দাদী আমার মায়ের জন্য ও বাবার জন্য অনেক দোয়া করে গিয়েছেন।আমার মা আমার কাছে সেরা।আমি অনেক দোয়া করি আমার মা যেনো সব সময়ই অনেক ভালো থাকে।আমার মা শুধু মা হিসাবে নয়,আমার মা শাশুড়ি হিসাবেও অনেক ভালো। আমার ভাবি তাকে অনেক ভালোবাসে।ভালো থাকুক পৃথিবীর সকল মা।

শেষ হয়ে গেলো আমার আজকের ব্লগ। সবাই আমার মায়ের জন্য দোআ করবেন। আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

মাকে নিয়ে অনেক কিছু লিখেছেন যেটা পড়ে অনেক ভালো লাগলো। দারুন লিখেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পৃথিবীতে আমার মা এই সবচেয়ে আপন।তাই লিখলাম যদিও মা কে নিয়ে লেখা শেষ হবে না।ধন্যবাদ

 2 years ago 

মা শব্দটি অনেক ছোট কিন্তু অনেক মধুর

একদম ঠিক বলছেন আপু মা শব্দটা অনেক ছোট, কিন্তু মায়ের ঋণ কখনো শোধ করা যাবে না। সেই দোলনা থেকে শুরু করে একদম শেষ হওয়া পর্যন্ত মা নিঃস্বার্থ ভাবে ভালোবেসে যায়। কোন বিপদে যদি সাহায্য করার মতো ক্ষমতা থাকে সে সবার আগে আসবে।যদি ক্ষমতা না থাকে তাহলে নামাজের বিছানায় কান্না করে সাহায্য চায় সন্তানের জন্য।যাই হোক লিখে শেষ করা যাবে না, ধন্যবাদ আপি মাকে নিয়ে লেখার জন্য।

 2 years ago 

আসলেই মা শব্দটি অনেক ছোট,মায়ের মত আপন কেউ নাই। আপনাকে ধন্যবাদ আমার মাকে নিয়ে পোস্টটি পড়ার জন্য

 2 years ago 

পৃথিবীতে মায়ের ভালোবাসার সাথে অন্য কোনো ভালোবাসার তুলনা হয়না। অন্যসব ভালোবাসার মধ্যে স্বার্থ থাকলেও মায়ের ভালবাসার মধ্যে কোনও প্রকার স্বার্থ নেই। ভালো থাকুক পৃথিবীর সকল মা এই কামনাই করি।

 2 years ago 

মা তো সবসময়ই নিঃস্বার্থ ভাবে ভালোবাসে।মায়ের তুলনা মায়েই হয়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে মা হচ্ছে সন্তানের জন্য ভালোবাসার শেষ আশ্রয়স্থল। পৃথিবীতে মায়ের মত আপন আর কেউ হবে না। মা তার সন্তানদের কে নিঃস্বার্থভাবে ভালোবাসা থাকে আপনার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো এত অসাধারণ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45