আমার তোলা কয়েকটি ফুলের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

সসালামু আলাইকুম

জ রোজ শনিবার

১৬
ই এপ্রিল ২০২২ খৃস্টাব্দ

রা বৈশাখ , ১৪২ ৯ বঙ্গাব্দ

১৩
ই রমজান ১৪৪৩ হিজরী।।


খন ষড়ঋতুর গ্রীষ্মকাল ।।

আমার তোলা কিছু ফুলের কিছু ফটোগ্রাফি

ছবি তোলায় @rahimakhatun

Device- samsung SM-A217F


আজ আমি নতুন একটি হাজির হয়েছি। আজ আমি আমার তোলা কিছু আলোকচিত্র আপনাদের সাথে শেয়ার করবো। আমার ছবি তুলতে বেশ ভালো লাগে। ফুলের ছবি। আমি আজ আপনাদেরকে দেখাবো রং বেরঙের কিছু ফুল। ফুলকে কে না ভালোবাসে।আমার তো মনে হয় সবাই পছন্দ করে।গাছ এবং ফুলের প্রেমে পরে কতশত লেখক কবিতা ,গান,উপন্যাস লিখে গেছেন।আশা করি সকলের ভালো লাগবে।

আমার তোলা চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি

(Source)


ছবি তোলায় @rahimakhatun

Device- samsung SM-A217F



চন্দ্রমল্লিকা ফুল

এই ছবিটি চন্দ্রমল্লিকা ফুলের। দেখতে বেশ সুন্দর। এই বৈজ্ঞানিক নাম হচ্ছে
Chrysanthyemum morirfolium .
এই ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। চন্দ্রমল্লিকা শীতকালীন ফুল। আমি এই ছবিটি তোলেছি আমার বাসার পাশের নার্সারি থেকে।

আমার তোলা টেকোমা স্ট্যান্স ফুলের ফটোগ্রাফি

(Source)


ছবি তোলায় @rahimakhatun

Device- samsung SM-A217F

টেকোমা স্ট্যান্স ফুল

এই ছবিটি টেকোমা স্ট্যান্স ফুলের। টেকোমা স্ট্যান্স দেখতে বেশ সুন্দর। আর আর কোনো কলার আসে কিনা,আমার জানা নাই। এই বৈজ্ঞানিক নাম হচ্ছে
Tecoma stans.
.। আমি এই ছবিটি তোলেছি আমার বাসার পাশের নার্সারি থেকে।

আমার তোলা পেটুনিয়া ফুলের ফটোগ্রাফি

(Source)


ছবি তোলায় @rahimakhatun

Device- samsung SM-A217F

পেটুনিয়া ফুল

এই ছবিটি পেটুনিয়া ফুলের। দেখতে বেশ সুন্দর। আরো অনেক কালার আসে। একটি গাছে অনেক ফুল ধরে। সাধারণত আইটির বাল্ব লাগাতে হয়। এই বৈজ্ঞানিক নাম হচ্ছে
Petunia.
আমি এই ছবিটি তোলেছি আমার বাসার পাশের নার্সারি থেকে।

আমার তোলা বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি

(Source)
ছবি তোলায় @rahimakhatun

Device- samsung SM-A217F

বাগান বিলাস ফুল

এই ফুলটাকে সবাই চিনেন। এইটার নাম হচ্ছে বাগান বিলাস। অনেক রকম কালারের হয়ে থাকে। এই বৈজ্ঞানিক নাম হচ্ছে
Bougainvillea spectabilis
এই ফুলটাকে সবাই চিনেন। এইটার নাম হচ্ছে বাগান বিলাস। অনেক রকম কালারের হয়ে থাকে। অনেক ধরে গাছে। এই ছবিটা তুলেছিলাম আমার বাসার কাছে অন্য একটি বাসায় সামনে থেকে। ভালো লাগলো তাই তোলে ফেললাম।

আমার তোলা কাটা মুকুট ফুলের ফটোগ্রাফি

(Source)
ছবি তোলায় @rahimakhatun

Device- samsung SM-A217F

কাটা মুকুট ফুল

এইটাকে কাটা মুকুট বলা হয়। আর অনেক কালার হয়। এই গাছে সম্পূর্ণ কাটা থাকে। দেখতে খুব সুন্দর। এই বৈজ্ঞানিক নাম হচ্ছে
Euphorbia milii

আমার তোলা গাঁদা ফুল ফুলের ফটোগ্রাফি

(Source)
ছবি তোলায় @rahimakhatun

Device- samsung SM-A217F

গাঁদা ফুল

এইটা গাঁদা ফুলের ছবি। আমরা সকলেই চিনি এই ফুলটাকে। অনেক রকম কালারের হয়ে থাকে। এই বৈজ্ঞানিক নাম হচ্ছে
Tagetes erecta .
শীতকালীন ফুল। আমি এই ছবিটি তোলেছি আমার বাসার পাশের নার্সারি থেকে।
আজ এই অব্দি আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে ,সেই অব্দি ভালো থাকবেন ,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় শেষ করছি।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy flowers

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

অসাধারণ হয়েছে আপু আপনার তোলা রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি। প্রতিটি ফুল দেখতে অনেক চমৎকার লাগছে। বিশেষ করে আমার কাছে আপনার তোলা দ্বিতীয় নম্বর ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দ্বিতীয় ফুলটা হচ্ছে টেকোমা স্ট্যান্স।হলুদ কালারের। সামনাসামনি ও বেশ সুন্দর। ধন্যবাদ আপু আপনাকে।শুভেচ্ছা রইলো।পাশেই থাকবেন।

 2 years ago 

আপনার ধারণ করা ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি খুবই নিখুঁতভাবে ধারণ করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো।
ধন্যবাদ এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।সুন্দর মতামত দেওয়ার জন্য।ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি উপভোগ করলাম আপনার শেয়ার করা এই পোষ্টের মাধ্যমে। আপনার শেয়ার করা ফুল গুলো সত্যিই অনেক ভালো হয়েছে। আমার কাছে অনেক ভাল লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া,আমার তোলা ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।এভাবেই মতামত দিয়ে পাশেই থাকবেন।🌼🌼

 2 years ago 

অনেক সুন্দর ছিল আপু আপনার ফটোগ্রাফি গুলো। এবং সবচেয়ে ভালো ছিল আপনার পোস্টের মার্কডাউন এর ডেকোরেশন। চন্দ্রমল্লিকা এবং পিটুনিয়া ফুলটা সবচেয়ে বেশি ভালো লাগছে। অনেক সুন্দর ছিল ফলের ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমার সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।।

 2 years ago 

আপনার আমার পোস্টের মার্কডাউন এর ডেকোরেশন ভালো লেগেছে জেনে ভালো লাগলো।আসলেই ফুলগুলো বেশ সুন্দর ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও! খুবই চমৎকার ফটোগ্রাফি দেখলাম আপনার পোষ্টের মধ্যে, এতো সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফ শেয়ার করেছেন দেখে তো অনেক মুগ্ধ হয়েছি আপু। এভাবে প্রতিনিয়ত আমাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করে যাবেন এই আশায় শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

শুভ কামনা অভিরাম আমার জন্য, ধন্যবাদ আপনাকে।মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।💮

 2 years ago 

খুব ভালো ফটোগ্রাফি করেছেন আপনি। তবে পেটুনিয়া ফুল এই ফুলটির কি কোন স্থানীয় নাম আছে? দেখতে কেন জানি অনেকটাই পরিচিত পরিচিত মনে হচ্ছে। যাইহোক সুন্দর উপস্থাপনার সাথে নয়নাভিরাম কিছু ফটোগ্রাফি আমাদের সামনে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। 🙏

 2 years ago 

পেটুনিয়া ফুলের স্হানীয় নাম আছে কিনা জানি না।পেঁয়াজর মত বাল্ব লাগাতে হয়।আসলেই অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । মুকুট ফুলটি বেশ সুন্দর ছিল। আমার কাছে সবচেয়ে বেশি মুকুট ফুলটি ভালো লেগেছে। এটি বাস্তবে কখনো দেখিনি কিন্তু ছবিতে অনেকবার দেখেছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের শেয়ার করার জন্য।

 2 years ago 

কাটা মুকুটের আরো অনেক কালার আছে।দেখতে যেমন সুন্দর তেমনি অনেক কাটা থাকে। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার প্রত্যেকটি ফুলের রেনডম ফটোগ্রাফি খুবই অসাধারণ ছিল। সত্যি কথা বলতে আপনি অনেক মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। যে ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে চন্দ্রমল্লিকা ফুল, টেকোমা স্ট্যান্ড ফুল এবং গাঁদা ফুল এর ফটোগ্রাফি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক মনমুগ্ধকর লেগেছে জেনে ভালো লাগলো।আসলেই টেকোমা স্ট্যান্ড ফুলটা আমার কাছেও ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। পিটুনিয়া ফুল লাল রঙের হয় তা আগে দেখিনি। এমনিতো অন্যান্য কালারের পিটুনিয়া ফুল দেখেছি। একদম লাল টকটকে এটির রং। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

শুধু লাল না আপু অনেক কালারের হয়ে থাকে। অনেকগুলো একসাথে দেখতে বেশ ভালো লাগে।ধন্যাবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 

আপনার করা রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি খুব চমৎকার করে ফটোগ্রফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফির মধ্যে প্রত্যেকটা ফুল অসাধারণ ছিল। বিশেষ করে আমার কাছে টেকোমা স্ট্যান্স ফুলের ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে জেনে ভালো লাগলো।আপনার মতামত দেওয়ার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35